This Article is From Feb 19, 2020

মহিলা কনস্টেবল লিঙ্গ পরিবর্তন করে হলেন পুরুষ, বিয়ে করলেন পছন্দের নারীকে!

Sex Change: এক বছর আগে লিঙ্গ পরিবর্তনের জন্যে অস্ত্রোপচার করান মহারাষ্ট্রের পুলিশ কনস্টেবল ললিতা সালভে, পরিবর্তনের পর যাঁর বর্তমান পরিচয় ললিত সালভে

মহিলা কনস্টেবল লিঙ্গ পরিবর্তন করে হলেন পুরুষ, বিয়ে করলেন পছন্দের নারীকে!

Sex Change করানোর পরে এই পুলিশ কনস্টেবল এক তরুণীকে বিয়ে করেন

হাইলাইটস

  • লিঙ্গ পরিবর্তন করে মহিলা থেকে পুরুষ হলেন মহারাষ্ট্রের এক বাসিন্দা
  • আগে ছিলেন ললিতা সালভে, অস্ত্রোপচারের পর হয়েছেন ললিত সালভে
  • সম্প্রতি পছন্দের নারীকে বিয়েও করেছেন ললিত

শরীরে মহিলা হলেও আসলে নিজেকে পুরুষ বলেই ভাবতেন মহারাষ্ট্রের (Maharashtra) বাসিন্দা ললিতা সালভে (Lalita Salve)। পুলিশ কনস্টেবল পদে চাকরি পেয়েও মনে মনে কিছুতেই সুখী হতে পারছিলেন না তিনি, কারণ ওই একটাই শরীর বনাম মনের দ্বন্দ্ব। পরে সাহস করে সিদ্ধান্তটা নিয়েই ফেললেন। বছরখানেক আগে লিঙ্গ পরিবর্তনের (Sex Change) জন্যে অস্ত্রোপচার (Sex Change Surgery) করান মহারাষ্ট্রের পুলিশ কনস্টেবল ললিতা সালভে, পরিবর্তনের পর যাঁর বর্তমান পরিচয় ললিত সালভে। এরপর অনেক আইনি লড়াই, অনেক উত্থান-পতনের গল্প। শেষপর্যন্ত অনেক জীবনযুদ্ধের পর ১৬ ফেব্রুয়ারি নিজের পছন্দের নারীকে বিয়ে করতে পেরেছেন ললিত (Lalit Salve)। সঙ্গিনীর হাত ধরে তাই আজ তিনি বলতে পারছেন, "এবার মনের আনন্দে বাঁচতে পারবো"। পুরো ঘটনাটিকে গল্প মনে হলেও, এই ঘটনা সত্যি।

ললিতা সালভে থেকে ললিত সালভে হওয়ার কঠিন লড়াইয়ের জন্যে ২০১৮ সালের মে মাসে মুম্বইয়ের সরকারি হাসপাতাল সেন্ট জর্জে অস্ত্রোপচার করান তিনি।

"দেশপ্রেমী বউ চাই", বিজ্ঞাপন দিলেন বেকার চিকিৎসক, ভাইরাল সেই বিজ্ঞাপন

489vhgl8

পরবর্তী মাসগুলিতে দ্বিতীয় এবং তৃতীয় পর্যায়ের চিকিৎসা চলে তাঁর। শেষপর্যন্ত বিড জেলার মজলগাঁও তহসিলের রাজেগাঁও গ্রামের বাসিন্দা সালভে (৩০) একটি নতুন পরিচয় এবং নাম অর্জন করেন, না আজ আর তিনি ললিতা নন, তিনি হলেন ললিত, একজন পুরুষ। অস্ত্রোপচারের পরে, সালভে মহারাষ্ট্র পুলিশ বাহিনীতে পুরুষ কনস্টেবল পদে কাজ করছেন। গত রবিবার জীবনের আরেক ইনিংস শুরু করলেন তিনি। আওরঙ্গাবাদ শহরে একটি পারিবারিক অনুষ্ঠানে তাঁর পছন্দের এক নারীকে বিয়ে করলেন ললিত সালভে।

চলন্ত ট্রেনে স্টান্ট করতে গিয়ে কীভাবে পিছলে গেল যুবকের হাত, দেখুন ভিডিও

দেখুন সেই বিয়ের Video:

"তিন ধাপে লিঙ্গ পরিবর্তনের লক্ষ্যে করা শল্য চিকিৎসায় সাফল্যের পরে আমার যেন এক নতুন জন্ম হয়েছে। আমি আমার বিয়ের পরে নতুন জীবন শুরু করেছি এবং এখন আমি সুখে বাঁচব। আমার পরিবারের সদস্য ও আত্মীয়রা আমার এই বিয়েতে খুশি", বলেন ললিত সালভে।

2ua3v4u

ললিতা সালভে থাকাকালীন বরাবরই মহিলাদের প্রতি আকর্ষণ বোধ করতেন । এরপর তিনি সিদ্ধান্ত নেন যে অস্ত্রোপচার করে প্রকৃত পুরুষ হয়ে উঠবেন তিনি। তারপরেই তাঁর এই পরিবর্তনের লড়াই শুরু।

lalita salve midday

শল্য চিকিৎসার পর যখন একজন পুরুষ হিসাবে কনস্টেবল পদে ফের যোগ দিতে যান তিনি, তখন আরেক ঝামেলা। তিনি চাকরিতে যোগ দেওয়ার সময় ছিলেন মহিলা, শল্য চিকিৎসার পর পুরুষ হওয়ায় পুলিশ বিভাগ তাঁকে মহিলা পুলিশ থেকে পুরুষ পুলিশ বিভাগে স্থানান্তরে আপত্তি জানায় মহারাষ্ট্র পুলিশ। পরে যদিও আইনি লড়াই লড়ে আদালতের নির্দেশে বর্তমানে পুরুষ কনস্টেবল পদেই বহাল হয়েছেন ললিত সালভে। শুরু করেছেন এক্কেবারে নতুন এক জীবনের সফর...।
Click for more trending news