বৃহস্পতিবার মহারাষ্ট্রে ভোট গণনায় কড়া নিরাপত্তা, মোতায়েন ২৫,০০০ নিরাপত্তাকর্মী

Maharashtra Assembly Elections 2019: এক্সিট পোলে দেখা গিয়েছে, সহজেই ক্ষমতায় ফিরবে বিজেপি-শিবসেনা জোট

বৃহস্পতিবার মহারাষ্ট্রে ভোট গণনায় কড়া নিরাপত্তা, মোতায়েন ২৫,০০০ নিরাপত্তাকর্মী

২৬৯টি গণনা কেন্দ্রে ২৮৮টি বিধানসভা আসনের ভোটগণনা হবে।

মুম্বই:

মহারাষ্ট্রে বিধানসভার (Maharashtra Assembly polls) পাশাপাশি সাতারা লোকসভাকেন্দ্রে সোমবার ভোটগ্রহণ হয়, বৃহস্পতিবার সকাল ৮টায় সেখানকার ভোটগণনা হবে বলে জানিয়েছেন নির্বাচনী আধিকারিকরা। এক্সিট পোলে দেখা গিয়েছে, সহজেই ক্ষমতায় ফিরবে বিজেপি-শিবসেনা জোট। ভোটগণনাকে কেন্দ্র করে ২৫,০০০ নিরাপত্তাকর্মী মোতায়েন করা হয়েছে বলে বুধবার জানিয়েছেন নিরাপত্তা আধিকারিকরা। গণনা যাতে সুষ্টুভাবে সম্পন্ন হয়, তার জন্য পুলিশের তরফেও প্রয়োজনীয় সবরকম ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন আধিকারিকরা। তাঁরা জানিয়েছেন, ২৬৯টি গণনা কেন্দ্রে ২৮৮টি বিধানসভা আসনের ভোটগণনা হবে। সোমবার ভোটে মহারাষ্ট্রে ভোটদানের হার ছিল ৬১.১৩ শতাংশ, ২০১৪  নির্বাচনে সেই পরিসংখ্যানটা ছিল ৬৩.২০ শতাংশ।

আমাদের সাহায্য ছাড়া বিজেপি সরকার গড়তে পারবে না, বললেন শিবসেনা নেতা

সবচেয়ে বেশী ভোটদানের হার কোলাপুরের কারবীর বিধানসভা কেন্দ্রে, এখানে ভোটদানের হার ৮৩.৯৩ শতাংশ, সর্বনিম্ন ভোট পড়েছে দক্ষিণ মুম্বইয়ের কোলাবা এলাকায়, এখানে ভোটদানের হার ৪০.১১ শতাংশ।

সোমবার ভোটগ্রহণ হয় সাতারা লোকসভা আসনেও, সেখানে উপনির্বাচনের (Satara Lok Sabha bypoll) ভোটগ্রহণ হয়, সাতারায় ৬৭.১৫ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন আধিকারিকরা। এনসিপি সাংসদ উদয়নারায়ণরাজে ভোঁসলে দল এবং তাঁর লোকসভা আসন থেকে পদত্যাগ করে বিজেপিতে যোগদান করায় সেখানে উপনির্বাচন হয়, তাঁকেই ওই আসনে দাঁড় করানো হয়।

মহারাষ্ট্রে ভোটের ময়দানে বিজেপি-শিবসেনা জোটের পাশাপাশি কংগ্রেস-এনসিপি জোট এবং বঞ্ছিত বহুজন অগধি।

আজকের গুরুত্বপূর্ণ খবরগুলি দেখতে ক্লিক করুন: 

বেশীরভাগ এক্সিট পোলেই, ২৮৮ আসন বিশিষ্ট মহারাষ্ট্র বিধানসভায় সহজ সংখ্যাগরিষ্ঠতার পূর্বাভাস দিয়েছে শাসক জোটের। সে রাজ্যে মোট বৈধ ভোটারসংখ্যার মধ্যে ১,০৬,৭৬,০১৩ জন ভোটার ১৮ থেকে ২৫-এর মধ্যে। নির্বাচনে ৯৬,৬৬১টি বুথকেন্দ্রে ৬.৫ লক্ষ ভোটকর্মী নিয়োগ করা হয়।

More News