রামমন্দির ট্রাস্টের সভাপতি নির্বাচিত হলেন মহন্ত নৃত্যগোপাল দাস

মহন্ত নৃত্যগোপাল দাস শুরু থেকেই মন্দির আন্দোলনের সঙ্গে জড়িত। মন্দিরের আন্দোলনটি তার নিজস্ব মঠ থেকেই পরিচালিত হয়েছিল।

রামমন্দির ট্রাস্টের সভাপতি নির্বাচিত হলেন মহন্ত নৃত্যগোপাল দাস

শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের প্রথম সভা ছিল বুধবার।

হাইলাইটস

  • রাম মন্দির ট্রাস্টের সভাপতি হলেন মহন্ত নৃত্যগোপাল দাস
  • ট্রাস্টের প্রথম সভা ছিল বুধবার
  • নৃত্যগোপাল দাস জানিয়েছেন‌, যত দ্রুত সম্ভব মন্দিরটি নির্মিত হবে
নয়াদিল্লি:

অযোধ্যায় (Ayodhya) রাম মন্দির (Ram Mandir) নির্মাণের জন্য শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের প্রথম সভা ছিল বুধবার। সভায় অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর অন্যতম হল মহন্ত নৃত্যগোপাল দাসকে (Nritya Gopal Das) রাম মন্দির ট্রাস্টের সভাপতি এবং বিশ্ব হিন্দু পরিষদের (ভিএইচপি) সহ-সভাপতি চম্পত রায়কে সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত করা। একই সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রাক্তন সেক্রেটারি নৃপেন্দ্র মিশ্রও নির্মাণ কমিটির সভাপতি হবেন। পাশাপাশি মন্দিরের ট্রাস্টের কোষাধ্যক্ষ করা হয়েছে গোবিন্দ গিরিকে। বৈঠকটি হয় রামলালার আইনজীবী কেশওয়ান আয়েঙ্গার পরশরনের দিল্লির গ্রেটার কৈলাসে অবস্থিত বাড়িতে।

সভায় সব বিষয় নিয়ে আলোচনা হয়। রামলালার ভিত্তি প্রস্তর স্থাপন থেকে নির্মাণের সমাপ্তির জন্য সময় নির্ধারণের মতো বিভিন্ন বিষয়ে বৈঠকে আলোচনা করা হয়।

রাম মন্দির ট্রাস্টের সভাপতি হওয়ার পরে নৃত্যগোপাল দাস সংবাদ সংস্থা এএনআইকে বলেন, মানুষের অনুভূতির প্রতি শ্রদ্ধা জানিয়ে যত দ্রুত সম্ভব মন্দিরটি নির্মিত হবে।


রাম জন্মভূমি ট্রাস্টের সদস্য বিশ্ব প্রসন্ন তীর্থ স্বামী NDTV-কে বলেন, ‘‘মন্দির নির্মাণ কমিটির সভা আগামী মাসে অনুষ্ঠিত হবে। সেই সভায় মন্দির নির্মাণের তারিখ নিয়ে আলোচনা হবে। আমি মনে করি না ২ এপ্রিল দিন হিসেবে উপযুক্ত হবে। কেননা সেদিন লক্ষ লক্ষ মানুষ অযোধ্যায় থাকেন।

এর আগে নৃত্যগোপাল দাসকে রাম মন্দির ট্রাস্টে না রাখায় অযোধ্যার সাধুরা অসন্তোষ প্রকাশ করেন। তাঁরা আন্দোলন করার হুমকিও দেন। এরপর স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ মহন্ত নৃত্যগোপাল দাসের সঙ্গে কথা বলার আশ্বাস দেন।

প্রসঙ্গত, মহন্ত নৃত্যগোপাল দাস শুরু থেকেই মন্দির আন্দোলনের সঙ্গে জড়িত। মন্দিরের আন্দোলনটি তার নিজস্ব মঠ থেকেই পরিচালিত হয়েছিল।

Listen to the latest songs, only on JioSaavn.com