This Article is From Mar 11, 2020

জে পি নাড্ডার ছেলের বিয়ের রিসেপশনেই জ্যোতিরাদিত্যের দিকে বল গড়ায় বিজেপি

Madhya Pradesh: সূত্রের খবর, গিরিশ নাড্ডার বিয়ের অনুষ্ঠানের দিন তিনেক কর, জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার বিজেপিতে প্রবেশে সম্মতি দেন অমিত শাহ

জে পি নাড্ডার ছেলের বিয়ের রিসেপশনেই জ্যোতিরাদিত্যের দিকে বল গড়ায় বিজেপি

জেপি নাড্ডার ছেলের বিয়ের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

হাইলাইটস

  • মঙ্গলবার কংগ্রেস থেকে ইস্তফা দেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া
  • সূত্রের খবর, বুধবার বিজেপিতে যোগ দিতে পারেন তিনি
  • মধ্যপ্রদেশ কংগ্রেসের ২১ জন বিধায়ক সমেত দল থেকে ইস্তফা দেন জ্যোতিরাদিত্য
নয়া দিল্লি:

বহুদিন ধরেই কংগ্রেসের (Congress) প্রতি বিক্ষুব্ধ ছিলেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, দল বদলের ভাবনাও ঘুরছিল তাঁর মাথায়, তাঁর সেই ক্ষোভের আগুনে ঘৃতাহুতি দেওয়ার কাজ তলে তলে চালিয়ে যাচ্ছিল বিজেপি নেতৃত্ব। একটি সূত্র NDTV-কে জানিয়েছে, বিজেপি নেতা জে পি নাড্ডার ছেলের বিয়ের অনুষ্ঠানের দিন তিনেক পরে অমিত শাহ (Amit Shah) জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার বিজেপিতে (BJP) যোগদানের পক্ষে মত দেন। এরপরেই কংগ্রেস থেকে ইস্তফা দেওয়ার ঘোষণা করেন মাধবরাও সিন্ধিয়ার ছেলে (Jyotiraditya Scindia)। মঙ্গলবার কমপক্ষে ২১ জন বিধায়ককে সঙ্গে নিয়ে কংগ্রেস থেকে পদত্যাগ করেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, ফলে বর্তমানে টালমাটাল অবস্থায় মধ্যপ্রদেশ সরকার। টুইটারে সনিয়া গান্ধির উদ্দেশে নিজের ইস্তফাপত্র দেওয়ার কয়েক মিনিট পরেই, তাঁকে দল দ্বারা বহিষ্কার করার ঘোষণা করে কংগ্রেসও। আশা করা হচ্ছে, বুধবারই বিজেপিতে যোগ দিতে পারেন সদ্য হাতের দল ছেড়ে আসা জ্যোতিরাদিত্য এবং এমনকী তাঁর স্থান হতে পারে বিজেপির মন্ত্রিসভাতেও, খবর এমনটাই।

"দল বিরোধী" কাজ করায় জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে বহিষ্কার করল কংগ্রেস

সূত্রের খবর, জে পি নাড্ডার ছেলে গিরিশের বিয়ে উপলক্ষে দিল্লিতে যে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল সেখানে উপস্থিত ছিলেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাঁর উপস্থিতিতে মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান জ্যোতিরাদিত্য সিন্ধিয়া এবং তাঁর অনুগামী বিধায়কদের বিক্ষুব্ধতা সম্পর্কে দলীয় সহকর্মীদের জানান, আর তারপর থেকেই সলতে পাকানোর কাজ শুরু করে গেরুয়া দল।

hd1gdbdk

জে পি নাড্ডার ছেলের বিয়ে উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে আলোচনায় মগ্ন বিজেপি নেতারা

মঙ্গলবার সকালে, যখন গোটা দেশ হোলি উদযাপনে ব্যস্ত ছিল সেই সময় জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, অমিত শাহের সঙ্গে সাক্ষাত করেন। পরে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির, লোক কল্যাণ মার্গের বাসভবনে গিয়ে তাঁর সঙ্গে সাক্ষাৎ করেন।

"মোদি-শাহের অধীনে ভালো থাকুন": জ্যোতিরাদিত্য সিন্ধিয়া প্রসঙ্গে কংগ্রেস

এরপরেই কংগ্রেস থেকে পদত্যাগ করার ঘোষণা করেন দুঁদে রাজনীতিক জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধিকে উদ্দেশ্য করে লেখা ইস্তফাপত্রে তিনি লেখেন,"বরাবরই আমার লক্ষ্য ও উদ্দেশ্য ছিল আমার রাজ্য ও দেশের জনগণের সেবা করা, কিন্তু আমি মনে করছি এই দলের মধ্যে থেকে সেই কাজ আর আমি করতে পারছি না"।