This Article is From Apr 04, 2020

দুবাই থেকে ফিরেই মায়ের শ্রাদ্ধানুষ্ঠান, করোনা মিলল প্রবাসীর শরীরে

করোনা মহামারীর মধ্যেই দুবাই (Dubai) থেকে ফিরেছেন তাঁরা। ফিরে ধুমধাম করে মায়ের শ্রাদ্ধানুষ্ঠানের আয়োজন। ফলাফল?

দুবাই থেকে ফিরেই মায়ের শ্রাদ্ধানুষ্ঠান, করোনা মিলল প্রবাসীর শরীরে

অনুষ্ঠান বন্ধ করে দেওয়া হয় প্রশাসন থেকে

মোরেনা:

করোনা মহামারীর মধ্যেই দুবাই (Dubai) থেকে ফিরেছেন তাঁরা। ফিরে ধুমধাম করে মায়ের শ্রাদ্ধানুষ্ঠানের আয়োজন। এবং বিধি ভেঙে সেখানে আমন্ত্রিতের সংখ্যা প্রায় দেড় হাজার। এখন সেই ব্যক্তির শরীরেই মিলল করোনা সংক্রমণ (COVID-19)! খবর পাওয়ামাত্র অনুষ্ঠান বন্ধ করে দেয় প্রশাসন। সিল করে দেয় এলাকা। কিন্তু ততক্ষণে যা হওয়ার হয়েই গেছে। মধ্যপ্রদেশের (Madhya Pradesh) মোরেনা জেলার এই ঘটনা প্রকাশ্যে আসতেই, স্তব্ধ, ব্যথিত গোটা মহল্লা, দেশ।

ভারতে ২৯০০ পেরোলো করোনা আক্রান্তের সংখ্যা, একদিনে নতুন আক্রান্তের রেকর্ড

খবর, সুরেশ নামে ওই ব্যক্তি দুবাইতে ওয়েটারের কাজ করতেন। মার্চে মোরেনায় এসেদিন তিনেক পরে মায়ের শ্রাদ্ধানুষ্ঠানের আয়োজন করেন। অনুষ্ঠানে তাঁর বাড়িতে দেড় হাজার নিমন্ত্রিত ভোজ খেয়েছেন। এর কয়েকদিন পরেই অসুস্থ হয়ে পড়েন সুরেশ। হাসপাতালে গিয়ে পরীক্ষার পর জানা যায় তিনি করোনায় আক্রান্ত। এরপরেই তাঁর থেকে পরিবারের বাকি ১০ সদস্যকে আলাদা করে দেওয়া হয়। সিল করো দেওয়া হয় মহল্লাও। তাঁর ২৩ জন নিকটাত্মীয়কেও পরীক্ষা করেন চিকিৎসকেরা। তাঁদের মধ্যে ১০ জনের শরীরে মিলেছে সংক্রমণ।

মোরেনার চিফ মেডিকেল অফিসার ডাঃ আর সি বান্দিল জানিয়েছেন, আট জন মহিলা সহ ১০ জনের শরীরে করোনা ভাইরাস মিলেছে। মোট ১২ জনকে হাসপাতালে কোয়ারান্টাইনড করা হয়েছে। বাকিদের নেগেটিভ ফলাফল মিললেও তাঁদের বাড়িতে ১৪ দিনের সেল্ফ আইসোলেশনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। যদিও দুবাইয়ে নাকি সুরেশের একবার করোনার পরীক্ষা হয়েছিল। তখন রিপোর্ট নেগেটিভই আসে। কিন্তু তিনি দেশে ফেরার দু-দিন পরেই অসুস্থ হয়ে পড়েন স্ত্রী।

জম্মু ও কাশ্মীরের চাকরিতে সংরক্ষণ নিয়ে তুমুল বিতর্কের পর পিছু হটল কেন্দ্র

ভারতে এখনও পর্যন্ত ২,৯০০ জন সংক্রমিত হয়েছেন ভাইরাসে। মৃত্যু হয়েছে ৬২ জনের। মধ্যপ্রদেশে আক্রান্তের সংখ্যা ১৫৪।