"কংগ্রেসের সঙ্গে জোট করার সব রাস্তা বন্ধ হয়ে গিয়েছে": অরবিন্দ কেজরিওয়াল

তিনি বলেন, "জোট করার ব্যাপারে সমস্ত প্রস্তাব নাকচ করে দিয়েছে কংগ্রেস। তারা অত্যন্ত কঠোরভাবে নাকচ করেছে এই প্রস্তাব"।

 Share
EMAIL
PRINT
COMMENTS

লোকসভা নির্বাচন ২০১৯: একাই লড়বে আম আদমি পার্টি, জানালেন কেজরিওয়াল।


নিউ দিল্লি: 

হাইলাইটস

  1. দিল্লিতে লোকসভা নির্বাচনে একাই লড়বে আআপ, জানালেন কেজরিওয়াল
  2. নরেন্দ্র মোদী-অমিত শাহ'র সরকারকে সরানোই সবথেকে বড় চ্যালেঞ্জ, বলেন তিনি
  3. এই মাসেই কেজরিওয়াল, মমতা ও রাহুল একসঙ্গে বৈঠক করেন

সোমবার এনডিটিভি'কে দেওয়া একটি সাক্ষাৎকারে আম আদমি পার্টি প্রধান তথা দিল্লি মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেন, লোকসভা নির্বাচন নিয়ে দিল্লিতে মহাজোট করার সমস্ত বন্ধ করে দিয়েছে কংগ্রেস। আম আদমি পার্টি তাই এই নির্বাচনে একাই লড়াই করবে। তিনি বলেন, "জোট করার ব্যাপারে সমস্ত প্রস্তাব নাকচ করে দিয়েছে কংগ্রেস। তারা অত্যন্ত কঠোরভাবে নাকচ করেছে এই প্রস্তাব"। কংগ্রেসকে জোট করার ব্যাপারে প্রস্তাব দিতে দিতে 'বীতশ্রুদ্ধ' হয়ে পড়েছেন তিনি, এমন একটি কথা কয়েকদিন আগেই একটি জনসভায় বলেছিলেন অরবিন্দ কেজরিওয়াল। তার কয়েকদিনের মধ্যেই সাক্ষাৎকারে এই কথা জানালেন তিনি। যদিও কেজরিওয়ালের বক্তব্যের বিরোধিতা করেছেন দিল্লি কংগ্রেসের প্রধান শীলা দীক্ষিত। 

বিজেপি নেতৃত্বকে তীব্র আক্রমণ করলেন মায়াবতী, বললেন জোটকে ভয় পেয়েছে বলেই নতুন সঙ্গীর খোঁজ করছে ওরা

কংগ্রেসের সঙ্গে জোট গড়ার জন্য তিনি কী কী চেষ্টা করেছিলেন, তা নিয়েও সাফাই দেন কেজরিওয়াল। তাঁর কথায়, "কংগ্রেসের কাছে গিয়েছিলাম, কেন্দ্র থেকে নরেন্দ্র মোদী-অমিত শাহ'দের সরকারকে সরানোর লক্ষ্য নিয়ে। এই সরকারের আমলে ভয়াবহ ক্ষতির সম্মুখীন হয়েছে দেশ। অর্থনীতি বিধ্বস্ত। গোটা দেশের আবহাওয়ার ছড়িয়ে পড়েছে ঘৃণা ও বিদ্বেষের রাজনীতি। দেশের সার্বভৌমত্বের ওপর আঘাত নেমে এসেছে। যা গত ৭০ বছরেও করতে পারেনি পাকিস্তান। বিজেপিকে থামানোর জন্য আমরা সর্বশক্তি দিয়ে চেষ্টা করব। ওদের থামানোর জন্য আমরা সবকিছু করতে পারি। তাই গিয়েছিলাম কংগ্রেসের কাছে। তার মানে এই নয় যে, কংগ্রেসের প্রতি আমাদের কোনও 'ভালোবাসা' রয়েছে"।

দিল্লিতে বৈঠক রাহুল গান্ধী, মমতা বন্দ্যোপাধ্যায়, অরবিন্দ কেজরিওয়ালদের

কিন্তু কংগ্রেস সেই প্রস্তাব নাকচ করে দেওয়ায় জোট বাঁধার স্বপ্নও চলে যায় বিশা বাঁও জলে। কেজরিওয়াল বারেবারেই বলতে থাকেন একটি কথা, "সমস্ত দরজা বন্ধ হয়ে গিয়েছে। আর কিছু করার নেই। আমরা আসন্ন লোকসভা নির্বাচনে একাই লড়াই করব"। সপ্তাহখানেক আগেই বিরোধীদের মহাজোট গড়ার লক্ষ্যে দিল্লিতে একই মঞ্চে কেজরিওয়াল নিয়ে এসেছিলেন কংগ্রেসের রাহুল গান্ধী ও তৃণমূল কংগ্রেসের মমতা বন্দ্যোপাধ্যায়কে। সেই লক্ষ্যেও আর পৌঁছনো গেল না।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................