দলের লাইন ই আমার লাইন, বললেন প্রজ্ঞা ঠাকুর

Lok Sabha elections 2019: প্রজ্ঞা ঠাকুর বলেন, “নাথুরাম গডসে একজন দেশভক্ত ছিলেন, দেশভক্ত আছেন, দেশভক্ত থাকবেন”।

 Share
EMAIL
PRINT
COMMENTS

General elections: বিজেপি প্রার্থী প্রজ্ঞা ঠাকুর বলেন, নাথুরাম গডসে একজন দেশপ্রেমিক


নিউ দিল্লি: 

গান্ধীজীর হত্যাকারী নাথুরাম গডসে একজন “দেশভক্ত ছিলেন, দেশভক্ত আছেন এবং থাকবেন”। বৃহস্পতিবার এমনই মন্তব্য করলেন বিজেপি নেত্রী প্রজ্ঞা সিং ঠাকুর (Pragya Singh Thakur)।দক্ষিণি সুপারস্টার তথা রাজনীতিবিদ কমল হাসান বলেন, “ স্বাধীন ভারতের প্রথম চরমপন্থী ছিলেন একজন হিন্দু”। তা নিয়েই প্রশ্ন করা হলে এমনই উত্তর দেন গেরুয়া বসন পরিহিত এই ‘সন্ন্যাসিনী'। “হিন্দু সন্ত্রাস” বিতর্কে তাঁর বক্তব্য জানতে চাওয়া হয়। ২০০৮ মালেগাঁও বিস্ফোরণে মূল অভিযুক্ত এই সন্ন্যাসিনী। সাংবাদিকদের তিনি(Pragya Singh Thakur) বলেন, “নাথুরাম গডসে ছিলেন একজন দেশভক্ত, তিনি একজন দেশভক্ত আছে, এবং দেশভক্ত থাকবেন। যাঁরা তাঁকে সন্ত্রাসবাদী বলছেন, তাঁদের লক্ষ্য করতে হবে এবং নির্বাচনে(Loksabha Elections 2019) জরবস্ত জবাব দেওয়া হবে”।

কিশোরীর মাথা থেঁতলে ধর্ষণ! ‘বদলা নেবই' বললেন বিজেপি প্রার্থী প্রজ্ঞা ঠাকুর

তাঁর মন্তব্যের সমালোচনা করে ক্ষমা চাওয়া উচিত বলে জানিয়েছে বিজেপি।দলের মুখপাত্র জেভিএল নরসিমা রাও বলেন, “এই ধরণের মন্তব্যকে সমর্থন করে না বিজেপি, আমরা এর নিন্দা করছি। দল তাঁর কাছে ব্যাখা চাইবে, এই মন্তব্যের জন্য তাঁকে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে”।

মালেগাঁও বিস্ফোরণে (Malegaon blasts)মূল অভিযুর্ত হিসাবে উঠে আসে প্রজ্ঞা ঠাকুরের নাম।সেই ঘটনায় ১০০ জন আহত হন এবং মৃত্যু হয় ৬ জনের। সেই সময় বিষয়টিকে হিন্দু সন্ত্রাস বলত কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ সরকার।

বাবরি মসজিদ নিয়ে অতি বিতর্কিত মন্তব্য, তিন দিন প্রচার করতে পারবেন না সাধ্বী

মধ্যপ্রদেশের ভোপাল কেন্দ্র থেকে লোকসভা নির্বাচনে (Lok Sabha elections 2019)বিজেপির টিকিটে লড়ছেন প্রজ্ঞা ঠাকুর(Pragya Thakur)। প্রচারে গিয়ে হেমন্ত কাকারের মতো ২৬/১১ হামলায় জঙ্গিদের সঙ্গে লড়াইয়ে শহিদ হওয়া পুলিশ আধিকারিককে “অভিশাপ” দিয়েছিলেন বলে দাবি করা, বা প্রকাশ্যে বাবরি মসজিদ ধংসের মতো স্পর্শকাতর বিষয়ে মন্তব্য করে বিতর্ক তৈরি করেন তিনি।

প্রজ্ঞা ঠাকুরকে(Pragya Thakur) এই ধরণের মন্তব্য থেকে বিরত থাকতে বলা হয়েছে তাঁর দলের তরফে। পাশাপাশি তাঁর প্রচারে অংশ গ্রহণের ওপর সাময়িক নিষিদ্ধ করেছিল নির্বাচন কমিশন।

কমল হাসানের (Kamal Haasan) বিরুদ্ধে শাস্তির দাবি জানিয়েছে বিজেপি।রবিবার তামিলনাডড়ুতে প্রচারের সময় কমল হাসান বলেন, “মুসলিমরা সংখ্যাগরিষ্ঠ বলে আমি আমি এখানে এটা বলছি না, আমি এখানে বলছি. কারণ এটা গান্ধীজীর মূর্তির সামনের এলাকা । স্বাধীন ভারতের প্রথম বিচ্ছিন্নতাবাদী একজন হিন্দু, তাঁর নাম নাথুরাম গডসে। তারপরেই এটা শুরু হয়”।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................