This Article is From Feb 01, 2019

পুলিশ কমিশনারের ওপর অসন্তুষ্ট নির্বাচন কমিশন

বৃহস্পতিবার শহরে নির্বাচন কমিশনের ডাকা বৈঠকে অনুপস্থিত ছিলেন কলকাতা পুলিশ কমিশনার রাজীব কুমার।

পুলিশ কমিশনারের ওপর অসন্তুষ্ট নির্বাচন কমিশন
কলকাতা:

লোকসভা নির্বাচনের প্রস্তুতিপর্ব খতিয়ে দেখে শহরে এসেছে নির্বাচন কমিশনের ফুলবেঞ্চ। বৃহস্পতিবার শহরের একটি পাঁচতারা হোটেলে বৈঠক করে কমিশন। সেখানে রাজ্য পুলিশের ডিজি উপস্থিত থাকলেও, ছিলেন না কলকাতা পুলিশ কমিশনার রাজীব কুমার। আর তাতেই অসন্তুষ্ট নির্বাচন কমিশন। রাজীব কুমারের জায়গায় উপস্থিত ছিলেন কলকাতা পুলিশের আধিকারিক জয়ন্ত বসু।

লোকসভা নির্বাচনে কেন্দ্রীয় বাহিনী চায় বিরোধীরা

সাংবাদিক সম্মেলনে নির্বাচন কমিশনার জানান, পুলিশ কমিশনারের অনুপস্থিত থাকার কারণ জানতে চাইলেও, কোনও সদুত্তর পান নি তিনি। কমিশনার সুনীল অরোরা জানান, “স্পেশাল কমিশনার বলেছেন, তিনি এ ব্যাপারে কিছুই জানেন না, তাঁকে শুধু বৈঠকে আসতে বলা হয়েছিল”।

ছবি বিক্রি নিয়ে মমতা ঘনিষ্ঠকে জিজ্ঞাসাবাদ সিবিআইয়ের

স্বরাষ্ট্রসচিবের কাছে পুলিশ কমিশনারের অনুপস্থিতির কারণ জানতে চেয়েছিলেন বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার। নির্বাচন কমিশনার সুনীল অরোরা বলেন, “স্বরাষ্ট্রসচিব আমায় বলেছেন, তাঁর অনুপস্থিতির দায় আমার”। তিনি আরও বলেন, “কেন তিনি অনুপস্থিত ছিলেন, তা নিয়ে আমি কলকাতা পুলিশ কমিশনারের কন্ট্রোলিং অফিসারের কাছে জানতে চেয়েছি”।

রাজ্যে একটিও আসন পাবে না বিজেপি, বীরভূমের সভা থেকে চ্যালেঞ্জ মমতা বন্দ্যোপাধ্যায়ের

জানা গেছে, বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীর সঙ্গে একটি অনুষ্ঠানে ছিলেন কলকাতা পুলিশ কমিশনার। যদিও তিনি সাধারণ পোষাকেই ছিলেন বলে খবর। তাঁকে ছুটিতে পাঠানো হতে পারে জল্পনা রটেছে।

.