Election 2019

Sponsors

রবিবার শেষ হল রাজ্যে তৃতীয় দফায় ভোটের প্রচার

Loksabha Elections 2019: তৃতীয় দফায় ভোটগ্রহণ(third phase of Lok Sabha polls) বালুরঘাট, মালদা উত্তর, মালদা দক্ষিণ, জঙ্গিপুর ও মুর্শিদাবাদ কেন্দ্রে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
রবিবার শেষ হল রাজ্যে তৃতীয় দফায় ভোটের প্রচার
কলকাতা: 

রবিবার শেষ হল তৃতীয় দফার ভোটের (third phase of Lok Sabha polls) প্রচার। এই দফায় রাজ্যে প্রচার সভা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বিজেপি সভাপতি অমিত শাহ, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২৩ এপ্রিল রাজ্যে তৃতীয় দফার ভোটগ্রহণ(third phase of Lok Sabha polls)। তৃতীয় দফায় ভোটগ্রহণ(third phase of Lok Sabha polls) হবে বালুরঘাট, মালদা উত্তর, মালদা দক্ষিণ, জঙ্গিপুর ও মুর্শিদাবাদ কেন্দ্রে। চার কেন্দ্রে লড়াই হবে চারমুখী। এই কেন্দ্রে ভোটযুদ্ধে নেমেছে বাম, কংগ্রেস, তৃণমূল ও বিজেপি। চার কেন্দ্রে মোট ভোটার ৮,০২৩,৮৫২। মোট প্রার্থীসংখ্যা ৬১। বালুরঘাট কেন্দ্রে গতবারের সাংসদ অর্পিতা ঘোষকেই ফের প্রার্থী করেছে তৃণমূল কংগ্রেস, অন্যদিকে, বিজেপি প্র্রার্থী  সুকান্ত মজুমদার।এই কেন্দ্রে কোনও প্রার্থী দেয় নি সিপিএম। সাদিক সর্দার কে প্রার্থী করেছে কংগ্রেস।

বাংলার ভোটাররাই কেন্দ্রীয় বাহিনী চায়, দাবি বাবুলের

মালদা উত্তর কেন্দ্রে তৃণমূল প্রার্থী কংগ্রেস ছেড়ে দলে যোগ দেওয়া গতবারের সাংসদ মৌসম বেনজির নুর। বিজেপি প্রার্থী কেন মুর্মু, ইশা খানকে প্রার্থী করেছে কংগ্রেস, বিশ্বনাথ ঘোষ সিপিএম প্রার্থী। মালদা দক্ষিণ কেন্দ্রে লড়াই হবে রাজ্যের শাসকদলের প্রার্থী  মোয়াজ্জেম হোসেনের সঙ্গে বিজেপি প্রার্থী শ্রীরূপা মিত্রের। এই কেন্দ্রে কংগ্রেসের প্রার্থী আবু হাসেম খান চৌধুরী।

জঙ্গিপুর কেন্দ্রে কংগ্রেস প্রার্থী গতবারের সাংসদ তথা  প্রাক্তন রাষ্ট্রপতির প্রণব মুখোপাধ্যায়ের পুত্র অভিজিৎ মুখোপাধ্যায়, খলিলুর রহমান প্রার্থী হয়েছেন ঘাসফুল শিবিরের, মাফুজা খাতুনকে প্রার্থী করেছে বিজেপি। সিপিএম প্রার্থী জুলফিকার আলি।

রাজ্যের ৫টি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের দিন ঘোষণা করল কমিশন

মুর্শিদাবাদ কেন্দ্রে রাজ্যের শাসকদল প্রার্থী করেছে আবু তাহের খানকে। বিজেপি প্রার্থী হয়েছেন দলে যোগ দেওয়া হুমায়ুন কবীর। কংগ্রেসের প্রার্থী আবু হেনা, অন্যদিকে, বদরুদ্দোজা খানকে প্রার্থী করেছে সিপিএম।

৩২৪ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করেছে নির্বাচন কমিশন। কমিশনের আধিকারিকরা জানিয়েছেন, ৫ লোকসভা কেন্দ্রের ৯২ শতাংশ বুথেই মোতায়েন থাকবে কেন্দ্রীয় বাহিনী। অবাধ এবং শান্তিপূর্ণভাবে যাতে ভোটপর্ব সম্পন্ন হয়, তারজন্য কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

তৃতীয় দফার ভোটে ১১ জন কোটিপতির লড়াই দেখবে বাংলা

বালুরঘাট লোকসভা কেন্দ্রের ১,৫৩০টি বুথে রওনা হয়েছেন বাহিনীর জওয়ানরা, মালদা উত্তর কেন্দ্রের জন্য মোতায়েন করা হয়েছে ১,৭১৩ জন জওয়ান, মালদা দক্ষিণ ১,৬১৬জন, জঙ্গিপুরে ১,৭৬২ এবং মুর্শিদাবাদ ১,৯০৭ বাহিনী মোতায়েন করা হয়েছে।

সাধারণ নির্বাচনী পর্যবেক্ষক এবং এক্সপেনডিচার পর্যবেক্ষক ছাড়াও প্রথবার একজন পুলিশ পর্যবেক্ষক নিয়োগ করা হয়েছে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


লোকসভা নির্বাচন 2019-এর সাম্প্রতিকতম খবর, লাইভ আপডেটস এবং নির্বাচনের সময়সূচি পান ndtv.com/bengali/elections-এর থেকে। 2019-এর ভারতের সাধারণ লোকসভা নির্বাচনের প্রতিটি আপডেট পাওয়ার জন্য আমাদের FacebookTwitter-এর দিকেও নজর রাখুন।লোকসভা নির্বাচন 2019-এর প্রতিটা (543)আসনের আপডেট জানুন

NDTV Beeps - your daily newsletter

................... Advertisement ...................
................... Advertisement ...................

................................ Advertisement ................................