বামেদের সম্পর্কে একটি কথাও বলব না, মনোনয়ন জমা দিয়ে মন্তব্য রাহুলের

Lok Sabha Elections 2019:রালার ওয়ানদ কেন্দ্র থেকে ভোটে লড়তে মনোনয়ন জমা দিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

 Share
EMAIL
PRINT
COMMENTS

Loksabha Election 2019: রালার ওয়ানদ কেন্দ্র থেকে ভোটে লড়তে মনোনয়ন জমা দিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।


ওয়ানদ: 

হাইলাইটস

  1. বোন প্রিয়াঙ্কাকে পাশে নিয়ে ওয়ানদ কেন্দ্র থেকে মনোনয়ন জমা দিলেন রাহুল
  2. হেলিকপ্টারে চেপে বৃহস্পতিবার সকালে ওয়ানদে যান রাহুল
  3. হেলিকপ্টার থেকে দু’জন নেমে আসতেই তাঁদের স্বাগত জানান কংগ্রেস কর্মীরা

রালার ওয়ানদ কেন্দ্র থেকে ভোটে (Lok Sabha Elections 2019 ) লড়তে মনোনয়ন জমা দিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী (Congress President)। হেলিকপ্টারে চেপে বৃহস্পতিবার সকালে ওয়ানদে যান রাহুল। সঙ্গে ছিলেন বোন প্রিয়াঙ্কা। কালপেট্টার কালেক্টরেটের অফিসে গিয়ে মনোনয়ন জমা দেন  রাহুল।  হেলিকপ্টার থেকে দু'জন নেমে আসতেই তাঁদের স্বাগত জানান কংগ্রেস কর্মীরা। হাতে দলের পতাকা থেকে শুরুর করে দলীয় নেতাদের ছবি নিয়ে হাজির হয়েছিলেন তাঁরা। রোড শো করে  সরকারি দপ্তরে গিয়ে মনোনয়ন জমা দেন কংগ্রেস সভাপতি। কোনও রকম অপ্রীতিকর ঘটনা এড়িয়ে  যেতে প্রচুর পরিমাণে পুলিশ মোতায়েন করা  হয়েছিল। গত সপ্তাহে কংগ্রেস জানায় উত্তরপ্রদেশের অমেঠীর পাশাপাশি ওয়ানদ কেন্দ্র থেকেও ভোটে লড়বেন  তিনি। ওয়ানদে যাওয়ার আগে বুধবার রাতে কোঝিকরে পৌঁছে যান রাহুল। সেখানেও তাঁর সঙ্গে   ছিলেন বোন  প্রিয়াঙ্কা। তাঁদেরকে স্বাগত জানাতে কংগ্রেস নেতা থেকে  কর্মী সকলেই উপস্থিত ছিলেন। ছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমেন চান্ডিও।

বিতর্কের মাঝেই টাটা স্কাই জানাল খবর পরিবেশনের কাজ করে নমো টিভি

তাঁর এই কেন্দ্র  থেকে ভোটে লড়ার সিদ্ধান্তে বামেরা ক্ষুব্ধ হয়। সিপিএমের প্রাক্তন সাধারণ সম্পাদক প্রকাশ কারাত রাহুলের মতো প্রার্থীকে দাঁড় করিয়ে কংগ্রেস বুঝিয়ে দিল তারা বিজেপির বদলে বামেদের বিরুদ্ধে লড়তেই বেশি আগ্রহী। আমরাও রাহুলকে হারাবার চেষ্টা করব। বামেদের এই ক্ষোভ প্রসঙ্গে রাহুল বলেন, সিপিএম এবং  কংগ্রেসের লড়াই অনেক দিন ধরে চলছে। আগামী দিনেও চলবে। কিন্তু আমি কেরালার নাগরিকদের বলতে এসেছি আমায় যে অভিযোগে অভিযুক্ত করা হয়েছে তার উত্তর দেব। সিপিএম সম্পর্কে কোনও মন্তব্য করব না।

উত্তরপ্রদেশের পাশাপাশি কেরালা থেকেও রাহুল লড়বেন বলে  সিদ্ধান্ত হওয়ার পর বিজেপির দিক থেকে  আক্রমণ নেমে আসছে। বিজেপি বলছে  গতবার  স্মৃতি ইরানি রাহুলকে কড়া চ্যালেঞ্জের মুখে  ফেলেছিলেন। আর এবার তাঁর জয়ের সম্ভবনা আছে  ধরে  নিয়েই বিকল্প খুঁজে রাখছেন রাহুল।

 নানা  রকম সমালোচনার মাঝে মঙ্গলবার নিজের বক্তব্য জানিয়েছেন রাহুল। তিনি বলেছেন, প্রধানমন্ত্রীর আচরণ এমন যে দক্ষিণ ভারত নিজেদের একা মনে করে। আমি পাশে থাকার বার্তা দিতেই দক্ষিণ ভারত থেকে লড়ার কথা বলেছি।

 আসলে  প্রধানমন্ত্রীকেই জবাব দিচ্ছিলেন রাহুল। মহারাষ্ট্রের সভা  থেকে মোদী বলেন হিন্দুদের অপমান করেছে কংগ্রেস। তাই ওরা হারের ভয় পাচ্ছে।  ওরা হিন্দু সন্ত্রাসবাদের মতো শব্দ ব্যবহার করেছে।  কংগ্রেস সভাপতি কেরালার এমন একটি আসন বেছে  নিলেন যেখানে  সংখ্যালঘুরাই সংখ্যাগুরু। ওয়ানদ এমনিতে পিছিয়ে পড়া এলাকা। কেরালার মধ্যে সবচেয়ে বেশি  তফশিলি জাতি এবং উপজাতির মানুষরা এখানে বাস করেন।  কংগ্রেস মনে করেন রাহুল এই আসনে জয় পাবেন। ওয়ানদে ভোট ২৩ এপ্রিল আর অমেঠীতে ভোট ৬ মে।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................