রাজ্যের কোন আসনে কোন প্রার্থীর জেতার সম্ভবনা বেশি তা খতিয়ে দেখছেন বিজেপি নেতারা

কোন প্রার্থীকে টিকিট দিলে জয়ের সম্ভবনা বেশি তা  খতিয়ে দেখার কাজ শুরু করল রাজ্য বিজেপি। প্রতিটি আসন ধরে ধরে সমীক্ষা করে দেখা হবে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
রাজ্যের কোন আসনে কোন প্রার্থীর জেতার সম্ভবনা বেশি তা খতিয়ে দেখছেন বিজেপি নেতারা
কলকাতা: 

হাইলাইটস

  1. কোন আসনে কোন প্রার্থীর জেতার সম্ভবনা বেশি তা খতিয়ে দেখছে বিজেপি
  2. প্রতিটি আসন ধরে ধরে সমীক্ষা করে দেখা হবে বলে জানা গিয়েছে
  3. প্রার্থী ঠিক করতে ইতিমধ্যে কয়েকবার বৈঠকও করেছেন বিজেপি নেতারা

কোন প্রার্থীকে টিকিট দিলে জয়ের সম্ভবনা বেশি তা  খতিয়ে দেখার কাজ শুরু করল রাজ্য বিজেপি। প্রতিটি আসন ধরে ধরে সমীক্ষা করে দেখা হবে।  এবার এ  রাজ্যে ভাল ফল করতে মরিয়া গেরুয়া শিবির। সভাপতি অমিত শাহ বলেছেন ৪২ আসনের মধ্যে ৩টিতে জিততেই হবে বিজেপিকে। সেই লক্ষ্যকে  সামনে রেখেই এগোচ্ছে বিজেপি। সূত্রের খবর প্রতিটি আসন থেকে বেশ  কয়েকজন প্রার্থীর নাম সামনে  রেখে এগোচ্ছে বিজেপি। কোনও কোনও আসনে এই সংখ্যাটা ৬০ বা ৭০। উত্তর এবং দক্ষিণ বঙ্গের কয়েকটি আসন ঘিরে বিজেপির নেতা  কর্মীদের মধ্যে আগ্রহ সৃষ্টি হইয়েছে। আগে থেকে দলে থাকা নেতা- কর্মীরা তো বটেই তৃণমূল বা অন্য দল থেকে বিজেপিতে যাঁরা এসেছেন তাঁরাও ভোটে দাঁড়াতে চাইছেন।  রাজ্য বিজেপির এক নেতা বলেন, ‘দশ বছর আগে যে রাজ্যে ভোটে দাঁড়ানোর জন্য আমরা কোনও প্রার্থীই পেতাম না সেখানে এখন এত মানুষ ভোটে লড়তে চাইছেন সেটা এক কথায় অবিশ্বাস্য।'

কাশ্মীরে জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই চলল ৬০ ঘণ্টা! মৃত্যু নিরাপত্তা বাহিনীর ৪ সদস্য সহ পাঁচ জনের

কাকে  প্রার্থী করা  হবে সেটা  ঠিক করতে ইতিমধ্যে কয়েকবার বৈঠকও করেছেন বিজেপি নেতারা। রাজ্যের বিভিন্ন জোনের  পর্যবেক্ষকরা কয়েকটি আসনের জন্য প্রার্থীদের তালিকাও তৈরি করে  ফেলেছেন। সেগুলি রাজ্য নেতৃত্বের কাছে  জমা  পড়ে গিয়েছে।  দলের রাজ্য শাখার  পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গীয় সংবাদ সংস্থা  পিটিআইকে জানান,  কোনও আসনে কাকে প্রার্থী করলে  জেতার সম্ভবনা বেশি হবে সেটা খতিয়ে দেখার কাজ  চলছে। দলের ভেতরে  এবং বাইরে- দু'জায়গাতেই বিষয়টি নিয়ে খোঁজ খবর নেওয়া হচ্ছে। 

লোকসভা নির্বাচনে এ রাজ্য থেকে ভাল  ফল করতে কয়েকদিন আগে থেকেই প্রস্তুতি শুরু করেছে  বিজেপি।  রথযাত্রা  বাতিল হওয়ার পর  রাজ্যের বিভিন্ন জায়গায় একাধিক কেন্দ্রীয় নেতা  মন্ত্রীকে দিয়ে  সভা  করিয়েছে বিজেপি। খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে বিজেপি সভাপতি সকলেই সভা  করে  গিয়েছেন। মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক থাকায় এখন সভা  হচ্ছে না । পরীক্ষা শেষ হলেই আবার সভার পরিমাণ বাড়াবে  বিজেপি। এদিকে বিজেপির বাইক যাত্রা ঘিরে রবিবার উত্তেজনা ছড়িয়েছে দেখা দিয়েছে।                                    

 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................