পাকিস্তানের এমন অবস্থা করতে হবে যাতে ভারতের বিরুদ্ধে না যেতে পারেঃ উদ্ধব

পাকিস্তানের সঙ্গে এমন কিছু করতে হবে যাতে ভারতের সঙ্গে কিছু করার অবস্থায় ওরা না থাকে। নির্বাচনী (Lok Sabha  Elections 2019) জনসভা থেকে এমনই দাবি করলেন শিবসেনা (Shiv Sena) প্রধান উদ্ধব ঠাকরে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
পাকিস্তানের এমন অবস্থা করতে হবে যাতে ভারতের বিরুদ্ধে না যেতে পারেঃ উদ্ধব

সোমবার নির্বাচনী ঘোষণাপত্র প্রকাশ করেছে বিজেপি।


হাইলাইটস

  1. পাকিস্তানের এমন অবস্থা করতে হবে যাতে ভারতের বিরুদ্ধে যা যেতে পারেঃ উদ্ধব
  2. মোদীর সঙ্গে মহারাষ্ট্রের একটি জনসভায় উপস্থিত ছিলেন উদ্ধব
  3. বিজেপির যে ইস্তেহার প্রকাশ্যে এসেছে তারও প্রশংসা করেন শিবসেনা প্রধান

পাকিস্তানের সঙ্গে এমন কিছু করতে হবে যাতে ভারতের সঙ্গে কিছু করার অবস্থায় ওরা না থাকে। নির্বাচনী (Lok Sabha  Elections 2019) জনসভা থেকে এমনই দাবি করলেন শিবসেনা (Shiv Sena) প্রধান উদ্ধব ঠাকরে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে মহারাষ্ট্রের একটি জনসভায় উপস্থিত ছিলেন উদ্ধব।  সেখানেই তিনি এমন দাবি করেন। পাশাপাশি বিজেপির যে ইস্তেহার  (Manifesto) প্রকাশ্যে এসেছে তারও প্রশংসা করেন শিবসেনা প্রধান। মহারাষ্ট্রে জোট করে লড়ছে বিজেপি এবং শিবসেনা।  প্রথম দিকে কিছুটা জটিলতা থাকলেও পরবর্তী সময়ে একসঙ্গে লোকসভা নির্বাচনে  প্রতিদ্বন্দ্বিতার ব্যাপারে সম্মত হয় এনডিএ -র  এই দুই পুরনো শরিক।  আনুষ্ঠানিকভাবে জোট ঘোষণা হওয়ার পর মোদি এবং উদ্ধব  এই প্রথম একসঙ্গে  জনসভা করলেন। 

সহযোগীদের নিয়ে যাদু সংখ্যা পেতে পারে বিজেপি, আভাস সমীক্ষার গড়ে

লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট শুরু হতে আর দুদিন বাকি রয়েছে।  এমতাবস্থায়  সোমবার নির্বাচনী ঘোষণাপত্র প্রকাশ করেছে বিজেপি।  এই ঘোষণাপত্রকে বিজেপি সংকল্প পত্র হিসেবে দেখছে।  প্রত্যাশামতোই অযোধ্যায়  রামমন্দির  নির্মাণ থেকে শুরু করে বেশ কয়েকটি বিষয় সংকল্প পত্রে স্থান পেয়েছে।  শিবসেনা প্রথম থেকেই অযোধ্যার ওই বিতর্কিত জমিতেই রাম মন্দির নির্মাণের পক্ষে।  সাম্প্রতিককালে রাম মন্দির নিয়ে নতুন করে দাবি উঠতে থাকে।  ধর্মীয় সংগঠনের সঙ্গে সুর মিলিয়ে শিবসেনা বলে রাম মন্দির নির্মাণ করতে না পারলে সেটা বিজেপির ব্যর্থতা হিসেবেই উঠে আসবে।  কয়েক মাস আগে অযোধ্যায় একটি অনুষ্ঠানে উপস্থিত হয় শিবসেনা প্রধান বলেন, বিজেপি ভোটে জিততে রাম মন্দিরের কথা বলে।  ভোট পর্ব মিটে গেলে রাম মন্দির নিয়ে নিজেদের অবস্থান বদলে ফেলে তারা। এবার ফের নির্বাচনী ঘোষণাপত্রে রাম মন্দির তৈরির প্রসঙ্গ উল্লেখ করায় সেটির প্রশংসা করল শিবসেনা।  পাশাপাশি কাশ্মীরিদের জন্য যে বিশেষ সুবিধা  সংবিধান দিয়েছে  তা প্রত্যাহার করার কথা বলেছে বিজেপি। এটিরও  প্রশংসা করেছে শিবসেনা।

নির্বাচনী জনসভা থেকে উদ্ধব  বলেন, আমাদের সরকার শুধু পাকিস্তানকে শিক্ষা দেওয়ার কথা বলে না।  প্রধানমন্ত্রীজির  কাছে আমাদের এটাই প্রত্যাশা পাকিস্তানের সঙ্গে এমন কিছু একটা করুন  যাতে ভারতের সঙ্গে  কিছু  করতে না পারে। বিজেপির ইস্তেহার সম্পর্কে কংগ্রেস বলেছে 2014 সালে যে  কথা দেওয়া হয়েছিল সেটাই আবার দেওয়া হয়েছে।   এ প্রসঙ্গে কংগ্রেসকে আক্রমণ করেন শিবসেনা প্রধান।  সভাপতি রাহুল গান্ধী নাম করে তিনি বলেন আপনার ঠাকুমা দেশ থেকে দারিদ্র্য দূর করার কথা বলেছিলেন।  কিন্তু আপনাদের দারিদ্র্য দূর হয়েছে।  দেশের দারিদ্র কবে দূর হবে বলতে পারেন।  সেই কাজটা আমাদের সরকার করে দেখাবে। 



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................