This Article is From Mar 03, 2019

আমাদের জন্য অমেঠিতে অত্যাধনিক রাইফেল এ কে ২০৩ তৈরি হবেঃ মোদী

গান্ধী পরিবারের দীর্ঘ দিনের গড় অমেঠীতে গিয়ে কংগ্রেস সভাপতি এবং স্থানীয় সাংসদ রাহুল গান্ধীকে তীব্র আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

রাহুলের বাবা এবং মা-ও এই কেন্দ্রের জন প্রতিনিধি নির্বাচিত হয়েছেন।

হাইলাইটস

  • আমাদের জন্য অমেঠিতে অত্যাধনিক রাইফেল এ কে ৩০২ তৈরি হবেঃ মোদী
  • অমেঠীতে গিয়ে রাহুল গান্ধীকে তীব্র আক্রমণ করেলেন প্রধানমন্ত্রী
  • কর্মসংস্থানের প্রশ্নেই রাহুলকে আক্রমণ করলেন প্রধানমন্ত্রী
অমেঠি:

গান্ধী পরিবারের দীর্ঘ দিনের গড় অমেঠিতে গিয়ে কংগ্রেস সভাপতি এবং স্থানীয় সাংসদ রাহুল গান্ধীকে তীব্র আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, রাহুল এখানকার মানুষকে কর্মসংস্থানের ব্যবস্থা করে  দিতে পারেননি। নিজের দেওয়া  কথা  রাখতে  তিনি ব্যর্থ হয়েছেন। প্রথমবার অমেঠি গিয়ে  ৫৩৮ কোটি টাকার নয়া প্রকল্পের ঘোষণাও করেন মোদী। পাশাপাশি রাইফেল ফ্যাক্টারি খোলার কথাও ঘোষণা করেন মোদী। এখানেই অত্যাধনিক রাইফেল এ কে ২০৩ তৈরি হবে। কংগ্রেস সভাপতি থেকে  শুরু করে  বিরোধী দল গুলির প্রায়  সব নেতাই মোদীর বিরুদ্ধে  কর্মসংস্থান না দিতে  পারার অভিযোগ করেছেন। অমেঠি থেকে  নিজের প্রতিপক্ষের উদ্দেশে সেই কথাই ফিরিয়ে দিলেন মোদী। তাঁর  কথায়, ‘কর্ম সংস্থানের কথা  বলা হয়েছিল  ২০১০ সালে। তাহলে ওরা ( আগের ইউপিএ সরকার) সে কথা  রাখতে পারেনি কেন? নতুন ফ্যাক্টারিও আগের আমলেই হওয়ার কথা ছিল বলে  প্রধানমন্ত্রী জানান।

জঙ্গি হামলার গুরুত্বপূর্ণ তথ্য আড়াল করছেন মোদী: মায়াবতী

এরই মধ্যে  সভাস্থল থেকে  শোনা যেতে থাকে রাহুল গান্ধী চোর হ্যায়। সে সময় প্রধানমন্ত্রী বলেন, আমি কারও নাম করছি না কিন্তু আপনারা  বুঝতেই পারছেন কার কথা  বলছি। ওরা  যে ভাবে দেশের সুরক্ষাকে অবহেলা করেছে  সেভাবে অমেঠিকেও গুরুত্ব দেয়নি।

রাহুল ২০০৪ সাল থেকে এই  কেন্দ্রের সাংসদ। তাঁর আগে রাহুলের বাবা এবং মা-ও এই কেন্দ্রের জন প্রতিনিধি নির্বাচিত হয়েছেন। ২০১৪ সালের ভোটে রাহুলের বিরুদ্ধে  প্রার্থী হন স্মৃতি ইরানি। কিন্তু তিনি জিততে পারেননি। তারপরও গত পাঁচ বছরে  বারবার অমেঠিতে  এসেছেন  মোদী মন্ত্রিসভার এই সদস্য। পাশাপাশি  ২০১৭ সালের বিধানসভা নির্বাচনে এই লোকসভা আসনের অন্তর্গত সমস্ত  বিধানসভা কেন্দ্রে পরাজিত হন কংগ্রেস প্রার্থীরা। এদিনের সভা থেকে  স্মৃতির প্রশংসাও করেছে  মোদী। তিনি বলেন, স্মৃতি  যেভাবে কাজ  করেছেন তাতে বোঝার উপায় নেই যে উনি এই কেন্দ্র থেকে গতবার পরাজিত  হয়েছিলেন।