This Article is From May 16, 2019

Loksabha Elections 2019: অন্ধ্রপ্রদেশে বিজেপি ০, তামিলনাড়ুতেও ০ মহারাষ্ট্রে ২০টা, মমতার 'এক্সিট পোল’

Elections 2019: বিজেপির সম্ভাব্য আসন কত হতে পারে তার হদিশ দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee) ।

Loksabha Elections 2019: অন্ধ্রপ্রদেশে বিজেপি ০, তামিলনাড়ুতেও ০ মহারাষ্ট্রে ২০টা, মমতার 'এক্সিট পোল’

মমতা বলতে শুরু করেন অন্ধ্রপ্রদেশে বিজেপি০, তামিলনাড়ুতে ০, মহারাষ্ট্রে ২০টা, আসন পাবে।

হাইলাইটস

  • লোকসভা নির্বাচনের সপ্তম দফার ভোট এখনও হয়নি
  • এখনই বিজেপির সম্ভাব্য আসন কত হতে পারে তার হদিশ দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী
  • নির্বাচনী সভা থেকে মমতা বলেন, বিজেপি আসলে গুন্ডা পার্টি
কলকাতা:

লোকসভা নির্বাচনের (General Elections 2019) সপ্তম দফার ভোট এখনও হয়নি। কিন্তু এখনই বিজেপির সম্ভাব্য আসন কত হতে পারে তার হদিশ দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। নির্বাচনী সভা থেকে মমতা বলেন, "বিজেপি আসলে গুন্ডা পার্টি। টাকা খরচা করে ভোট কিনতে চায়"। এরপরই রাজ্য ধরে বিজেপির সম্ভাব্য আসন সংখ্যা বলতে থাকেন মমতা। দুদিন আগে বিজেপির তরফে বলা হয়েছিল তাদের আসন সংখ্যা হাসতে হাসতে ৩০০ ছাড়িয়ে যাবে। তারাও বলেছিল কোন রাজ্যে কত সংখ্যক আসন পাওয়া যেতে পারে তার একটা হিসেব চাইলেই দিতে পারে।

Lok Sabha Elections 2019:আপনার থেকে মূর্তির টাকা নেওয়ার চেয়ে গলায় দড়ি দেওয়া ভাল, মোদীকে কটাক্ষ মমতার

মমতা বলতে শুরু করেন, "অন্ধ্রপ্রদেশে বিজেপি ০, তামিলনাড়ুতে ০, মহারাষ্ট্রে ২০টা আসন পাবে।   এরই মধ্যে দু'শো আসন পেরিয়ে গেল! তাহলে সরকার করবে কী করে"? মমতার দেওয়া হিসেব অনুযায়ী বিজেপির আসন সংখ্যা ১০০ পেরোবে না। সেই নির্বাচনের শুরুর দিন থেকেই মমতা বলে আসছেন, গোটা দেশজুড়ে বিজেপির বিরুদ্ধে ক্ষোভ জমছে। ফলাফল প্রকাশিত হলে বিজেপি সেটা বুঝে যাবে। রাজ্যে লোকসভা নির্বাচনের(Lok Sabha Elections 2019) প্রচার শেষ বৃহস্পতিবার। এমনিতে শুক্রবার পর্যন্ত সময় থাকলেও রাজ্যে কয়েকটি গোলমালের জেরে বৃহস্পতিবার রাতেই প্রচার প্রক্রিয়া শেষ করার সিদ্ধান্ত নিয়েছে কমিশন। বৃহস্পতিবার রাত ১০টার পর কোনও রাজনৈতিক দল এ রাজ্যে প্রচার করতে পারবে না। তাই তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee) থেকে শুরু করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সকলেরই কর্মসূচিতে কিছুটা বদল এসেছে।

Lok Sabha Election 2019ঃ একই জায়গায় বিদ্যাসাগরের নতুন মূর্তি নির্মাণের প্রতিশ্রুতি দিলেন মোদী

উত্তরপ্রদেশ থেকে প্রধানমন্ত্রী বৃহস্পতিবার সকালেই বলেন, "তৃণমূলের গুন্ডারাই বিদ্যাসাগর কলেজের ভেতরে ঢুকে ঈশ্বর চন্দ্র বিদ্যাসাগরের মূর্তি ভাঙচুর করেছে। ওই একই জায়গায় নতুন মূর্তি বসানো হবে। পঞ্চধাতু দিয়ে সেই মূর্তি তৈরি হবে"। নির্বাচনী সভা থেকে বারে বারে এই প্রস্তাব খারিজ করেছেন মমতা(Mamata Banerjee) । বিভিন্ন জায়গায় তাঁকে বলতে শোনা গিয়েছে মোদীর ভিক্ষা বাংলার মানুষ চায় না। মোদির টাকায়  বিদ্যাসাগরের মূর্তি গড়ার আগে গলায় দড়ি দেওয়া ভালো।

তিনি আরও বলেছেন, "আপনার দলের নেতা বলেছেন বাংলা কাঙাল। মনে রাখবেন এর জবাব আপনারা পাবেন"। এর আগে নির্বাচন কমিশনের সমালোচনা করেছেন মুখ্যমন্ত্রী(Mamata Banerjee) । তিনি বলেছেন, নির্বাচন কমিশন বিজেপির ভাষায় কথা বলছে। বিজেপির স্বার্থ চরিতার্থ করার জন্য কাজ করছে। নির্বাচন কমিশনের সঙ্গে রাজ্যের শাসক দলের এই টানাপোড়েনে অন্যান্য বিরোধী দলগুলি মমতার পাশে থেকেছে অবশ্য। সকাল থেকেই মায়াবতীর বিএসপি থেকে শুরু করে কংগ্রেস সকলেই প্রতিক্রিয়া দিয়ে বলেছেন নির্বাচন কমিশন নিজেদের নিরপেক্ষতা হারিয়ে ফেলেছে। কেউ কেউ বলছেন এমসিসি মানে এখন আদর্শ আচরণ বিধি বা মডেল কোড অফ কনডাক্ট নয়। এই শব্দের নতুন মানে- মোদী কোড অফ মিসকনডাক্ট।