“অসাধারণ সাংবাদিক সম্মেলন”; মোদির প্রথম সম্মেলন নিয়ে খোঁচা রাহুল গান্ধীর

Lok Sabha Elections 2019: প্রধানমন্ত্রীকে সরাসরি প্রশ্ন করা দুই সাংবাদিককে নরেন্দ্র মোদি বলেন, “আমি একজন শৃঙ্খলাবদ্ধ সৈনিক, দলের সভাপতিই আমার জন্য সবকিছু।”

 Share
EMAIL
PRINT
COMMENTS

Lok Sabha Elections 2019: রাহুল গান্ধী বলেন, মোদি কেন আমার রাফাল প্রশ্নের জবাব দেননি!


নিউ দিল্লি: 

হাইলাইটস

  1. Rahul Gandhi taunts PM for not taking any questions at first press meet
  2. Maybe Amit Shah will let you answer some questions next time, he said
  3. Repeats attack on Rafale deal, dares him for a debate once again

পাঁচ বছর আগে দেশের প্রধানমন্ত্রীর পদে দায়িত্ব নিয়েছিলেন নরেন্দ্র মোদি (Prime Minister Narendra Modi)। তবে এই পচবছরে সাংবাদিকদের কোনও প্রশ্নের জবাব দিতে সাংবাদিক সম্মেলন (করেননি তিনি। এই লোকসভা নির্বাচনের শেষে প্রথম সাংবাদিক সম্মেলন (Narendra Modi first press conference) করলেন মোদি। তবে, এতেও সাংবাদিকদের কোনও প্রশ্নের উত্তর দেননি তিনি। কংগ্রেসের প্রধান রাহুল গান্ধী (Congress chief Rahul Gandhi) শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আবারও এই বিষয়ে আক্রমণ করেছেন। “অভিনন্দন, মোদিজি! চমৎকার প্রেস কনফারেন্স! পরবর্তী সময় অমিত শাহ হয়তো আপনাকেও কয়েকটি প্রশ্নের উত্তর দিতে দেবেন” টুইট করেছেন রাহুল গান্ধী। 

পাঁচ বছরে প্রথম সাংবাদিক সম্মলেন করলেন প্রধানমন্ত্রী, পড়ুন তাঁর সেরা মন্তব্য গুলি

প্রধানমন্ত্রীর প্রথম সাংবাদিক সম্মেললে সাংবাদিকদের হতাশ করেছেন মোদি। রোববার হতে চলা শেষ দফার লোকসভা নির্বাচনের প্রচারণা শেষ হওয়ার পর প্রধানমন্ত্রী মোদি বিজেপির সদর দফতরে একটি বিবৃতি দেন, তারপরেই অবশ্য সাংবাদিকদের সব প্রশ্নের উত্তর দলের প্রধান আমিত শাহের কোর্টেই ফেলে দেন।

প্রধানমন্ত্রীকে সরাসরি প্রশ্ন করা দুই সাংবাদিককে নরেন্দ্র মোদি বলেন, “আমি একজন শৃঙ্খলাবদ্ধ সৈনিক, দলের সভাপতিই আমার জন্য সবকিছু।” এর পরে অমিত শাহ এক সাংবাদিককে বলেন, “আমি আপনার প্রশ্নের উত্তর দিয়েছি। প্রধানমন্ত্রীর প্রতিটি প্রশ্নের উত্তর দেওয়ার প্রয়োজন নেই।”

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, ২০১৪ সালে বিশ্বের সর্ববৃহৎ গণতন্ত্রের প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে কোনও সাংবাদিক সম্মেলন করেননি। গতকাল তাঁর ভাষণে তিনি বলেন, “জনগণ এই সরকারকেই অব্যাহত রাখতে হবে বলে সিদ্ধান্ত নিয়েছে। আমাদের সরকার ভারতে শাসনব্যবস্থার নতুন সংস্কৃতি চালু করেছে।” 

'আমরা একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ফিরব 'পাঁচ বছরে প্রথমবার সাংবাদিক সম্মেলন করে দাবি মোদীর

বিরোধীদলীয় নেতারা বলছেন, প্রধানমন্ত্রী যদি আগেভাগেই জানেন তাঁকে কী জিজ্ঞেস করা হবে তবেই তিনি একমাত্র কেবল নেটওয়ার্ক ও সংবাদ প্রকাশনাগুলিতে সাক্ষাত্কার দেন। প্রশ্ন সেখানের নরম হয় এবং প্রায়ই সেগুলো আগে থেকে জানানো হয়ে থাকে।

প্রধানমন্ত্রীর সঙ্গে একই সময়ে একটি সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত করেন রাহুল গান্ধী। তিনি বলেন, “এটি একটি অভূতপূর্ব ঘটনা। আমি শুনেছি কিছু সাংবাদিককে মোদির সংবাদ সম্মেলনে যোগ দিতে বাধা দেওয়া হয়েছে।"

রাহুল আরও বলেন, “আমি মোদিকে এখানে একটি প্রশ্ন জিজ্ঞাসা করবো, কেন আপনি রাফাল সম্পর্কে আমার কোনও প্রশ্নের উত্তর দেননি?” ফরাসি যুদ্ধ বিমানের কথা উল্লেখ করে কংগ্রেস সভাপতি প্রধানমন্ত্রীকে ফের আক্রমণ করেন। এই নির্বাচনে বিজেপিকে কংগ্রেসের আক্রমণের অন্যতম কেন্দ্রবিন্দু ছিল রাফাল ইস্যু। রাহুল গান্ধী এই চুক্তিতে প্রধানমন্ত্রীকে কট্টর পুঁজিবাদী হিসেবে দোষারোপ করে বলেছিল তাঁর সরকার অন্যায় কাজকে প্রশ্রয় দিয়েছে। গতকাল ফের রাহুল গান্ধীও প্রধানমন্ত্রীকে করা তাঁর রাফাল চ্যালেঞ্জের পুনরাবৃত্তি করেন।

২৩ মে নির্বাচন ফলাফল জানতে চোখ রাখুন এনডিটিভিতে।

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................