This Article is From Apr 03, 2019

রাজ্যে এলেন মোদী, সভা করে জবাব দেবেন মমতাও

Lok Sabha Elections 2019: আর মাত্র  কয়েক ঘণ্টা পরেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সভা। রাজ্যের তিনটি জায়গায় তিনটি জনসভা হবে

রাজ্যে এলেন মোদী, সভা করে জবাব দেবেন মমতাও

Lok Sabha Elections 2019: বিজেপি আশা করছে আজ ব্রিগেডের মাঠে আট লক্ষ লোকের সমাবেশ ঘটবে      

কলকাতা:

রাজ্যে এলেন  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শিলিগুড়িতে সভা করছেন তিনি। একটু পরেই শুরু হবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সভা। রাজ্যের তিনটি জায়গায় তিনটি জনসভা হবে। বলার অপেক্ষা রাখে না একে অপরকে নিশানা করার কাজে  কোনও ফাঁক রাখবেন না এই দু'জন। তিনটি সভা ঘিরেই চড়তে শুরু করেছে রাজনীতির পারদ। এখনও পর্যন্ত যা ঠিক হয়েছে  তাতে বলা যায় শিলিগুড়ি এবং কলকাতায় মোদীর সভা শেষ  হয়ে যাওয়ার পর দিনহাটায়  সভা  করবেন মমতা। অনেকেই বলছেন শেষ উত্তর দিতে চান বলেই সভার দিন এগিয়ে এনেছেন মমতা।  আগে  কথা ছিল বৃহস্পতিবার থেকে প্রচার শুরু  করবেন। এখন জানা  গিয়েছে আজ থেকেই তাঁর প্রচার শুরু হবে।

তৃণমূল অবশ্য বিষয়টিকে সেভাবে দেখতে রাজি নয়। মমতা নিজেও মঙ্গলবার এ নিয়ে নবান্নে প্রতিক্রিয়া দিয়েছেন।  তাঁকে প্রশ্ন করা হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi) আসছেন বলেই কি নিজের প্রচার একদিন এগিয়ে এনেছেন তিনি? জবাবে মমতা বলেন, আমাকে এসব প্রশ্ন জিজ্ঞাসা করবেন না। আমাকে শেখাবার চেষ্টাও করবেন না। আপনার ভাল লাগতে পারে কিন্তু আমার লাগে না। মুখ্যমন্ত্রী জানান দলের তরফ থেকে  একটি অতিরিক্ত সভা  করার জন্য অনুরোধ করা  হয়। আর তাই একদিন আগেই উত্তরবঙ্গে যাচ্ছেন। দলের সাংসদ ডেরেক ও ব্রায়েনও এমন কথা  স্বীকার করেননি। রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ এবং দলের কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহা অবশ্য মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করতে ছাড়ছেন না। দিলীপ বলেছেন মমতা এভাবে নিজের দলকে বাঁচানোর  চেষ্টা করছেন কিন্তু লাভ হবে না।

এদিকে ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Modi) সভায় কর্মীদের গরমের হাত থেকে বাঁচাতে ছাউনির ব্যবস্থা করা হয়েছে। একাধিক মঞ্চ থাকছে। দুপুর তিনটে নাগাদ সভা শুরু হচ্ছে। সে সময় অত্যধিক গরমের কথা চিন্তা করেই এই ব্যবস্থা বলে  বিজেপির তরফে জানিয়ে দেওয়া হয়েছে। গত বছর মেদিনীপুরে সভা  করেন মোদী। সেই সভায় একটি প্যান্ডেল ভেঙে পড়ে আহত হন অনেকে। তা থেকেই শিক্ষা নিয়ে এবার ব্যবস্থাপনার দিকে  বিশেষ নজর দিচ্ছেন বিজেপি নেতারা। একটি সূত্রে জানা গিয়েছে  আট লাখ লোক এনে  ব্রিগেডের মাঠ ভরাতে চাইছে বিজেপি।

.