দিদির রাগকে তোয়াক্কা করে না মোদী, রাজ্যে এসে কটাক্ষ প্রধানমন্ত্রীর

Election 2019: মোদী বলেন, দিদি আমাকে প্রধানমন্ত্রী মনে না করে আসলে সংবিধানের অপমান করছেন।

দিদির রাগকে তোয়াক্কা করে না মোদী, রাজ্যে  এসে কটাক্ষ প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী বলেন, ‘পশ্চিমবঙ্গের তোলাবাজি ছাড়া কোন কাজ হয় না

হাইলাইটস

  • দিদির রাগকে তোয়াক্কা করে না মোদী, রাজ্যে এসে কটাক্ষ প্রধানমন্ত্রীর
  • আমাকে প্রধানমন্ত্রী মনে না করে আসলে সংবিধানের অপমান করছেন দিদিঃ মোদী
  • প্রধানমন্ত্রীকে জাতির নেতা হিসেবে মানতে রাজি নন মমতাঃ মোদী
বাঁকুড়া/পুরুলিয়া:

রাজ্যে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (CM Mamata Banerjee) আক্রমণ করলেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী (PM Modi) । তিনি বলেন, "দিদি আমাকে প্রধানমন্ত্রী মনে না করে আসলে সংবিধানের অপমান করছেন"। তাঁর কথায়, দিদি প্রকাশ্যে বলছেন তিনি দেশের প্রধানমন্ত্রীকে জাতির নেতা হিসেবে মানতে রাজি নন। অথচ পাকিস্তানের প্রধানমন্ত্রী কে প্রধানমন্ত্রী মেনে নিতে তাঁর আপত্তি নেই। মোদীর মনে হয় হারের ভয় থেকেই বিভ্রান্তিকর কথাবার্তা বলছেন মমতা। ঘূর্ণিঝড় যখন দেশে আছড়ে পড়ল তখন প্রধানমন্ত্রীর কার্যালয় তরফে মুখ্যমন্ত্রীর সঙ্গে যোগাযোগের চেষ্টা হয়। কিন্তু তিনি ফোন ধরেননি। শুধু তাই নয় ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতি জানতে আধিকারিকদের সঙ্গে আলোচনা করারও উদ্যোগ নেওয়া হয়েছিল। তাতেও তিনি রাজি নন। আসলে মমতা  বাংলার ভালো চান না। শুধু তাঁর পরিবার, তাঁর ভাইপো এবং তাঁর দলের মঙ্গল চান তৃণমূলনেত্রী।

অভিযোগ প্রমাণ করুন রাজ্যের সব আসন থেকে প্রার্থী প্রত্যাহার করে নেবঃ মমতা

মমতা কতটা ভয় পেয়ে আছেন তা তাঁর সাম্প্রতিক কথাবার্তা থেকেই বোঝা যাচ্ছে বলে মনে করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন,  "মমতা এখন আমাকে চড় মারার কথা বলছেন। আমি তাঁকে বলি মন্দ কথা শুনতে আমি অভ্যস্ত। গোটা বিশ্বের বিভিন্ন জায়গা থেকে যে সমস্ত গালমন্দ  আমারও উদ্দেশে  করা হচ্ছে তা আমি হজম করতে পারি"। বাঁকুড়ার সভা থেকে আরও একবার প্রধানমন্ত্রী বলেন, ‘পশ্চিমবঙ্গের তোলাবাজি ছাড়া কোন কাজ হয় না। শিক্ষক থেকে শুরু করে বুদ্ধিজীবী ব্যবসায়ী থেকে শুরু করে গরিব মানুষ কেউ তোলাবাজি রাত থেকে মুক্ত নয়। দিদির গুণ্ডারা মানরেগার মতো প্রকল্পে কাজ করা গরিব মানুষের কথাও ভাবছে না। তাদের থেকেও টাকা লুট করছে। কয়লা খাদানে অবাধে লুট চলছে। সেখান থেকে তৃণমূল নেতাদের আর্থিক শ্রী বৃদ্ধি হচ্ছে। আর প্রধানমন্ত্রী মোদী বাংলায় এসে নৈরাজ্যের কথা বললে। দিদির রাগ হয় কিন্তু মোদি দিদির রাগের তোয়াক্কা মোদী করে না। ১৩০ কোটি মানুষের ভালোবাসা মোদীর সঙ্গে আছে তাই কারো রাগ কে তোয়াক্কা করে না মোদী"।  

আমি মরে গেলেও বিজেপির স্লোগান উচ্চারণ করব না: মমতা

পাশাপাশি মুখ্যমন্ত্রীকে সতর্ক করে দিয়ে তিনি বলেন, পশ্চিমবঙ্গের পরিস্থিতি যা তাতে মমতার উচিত কালী ভক্ত দুর্গা ভক্ত এবং চিটফান্ডে ক্ষতিগ্রস্ত মানুষদের থেকে ভয় পাওয়া। পাল্টা বাঁকুড়া থেকেই প্রধানমন্ত্রীকে জবাব দিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেছেন, ‘আপনি যে অভিযোগ করছেন তা যদি প্রমাণ করতে পারেন তাহলে রাজ্যের সমস্ত কেন্দ্র থেকেই আমি প্রার্থী প্রত্যাহার করে নেব।'

মোদীকে গণতন্ত্রের কড়া থাপ্পড় মারতে চান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

এর আগে মুখ্যমন্ত্রী বলেছিলেন, "প্রধানমন্ত্রী আজ আমায় তোলাবাজ বলছেন, দেশের প্রয়াত প্রধানমন্ত্রী রাজীব গান্ধী কে অপমান করছেন, আমি তোলাবাজ হলে আপনি কে, আপনি কি, আপনার মাথা থেকে পা সব জায়গায় মানুষের রক্ত লেগে রয়েছে, তাছাড়া আপনি কিছুই বোঝেন না"।