বারাণসী থেকে পুলওয়ামা এবং উড়ি হামলা প্রসঙ্গে কী বললেন প্রধানমন্ত্রী?

তাঁর একটি ভাষণ খতিয়ে দেখার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। এরই মধ্যে বৃহস্পতিবার আবারও পুলওয়ামা হানা নিয়ে মন্তব্য করলেন প্রধানমন্ত্রী।

 Share
EMAIL
PRINT
COMMENTS

একটা মন্ত্রকে মনে রেখেই পথ চলি আর তা  হল-দেশ সবার আগেঃ মোদী


বারাণসী: 

হাইলাইটস

  1. সশস্ত্র বাহিনীর রাজনীতিকরণ নিয়ে বিরোধীদের তোপের মুখে পড়েছেন মোদী
  2. তাঁর একটি ভাষণ খতিয়ে দেখার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন
  3. বৃহস্পতিবার আবারও পুলওয়ামা হানা নিয়ে মন্তব্য করলেন প্রধানমন্ত্রী

সশস্ত্র বাহিনীর (Arm Forces) রাজনীতিকরণ নিয়ে বিরোধীদের তোপের মুখে পড়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi) । তাঁর একটি ভাষণ খতিয়ে দেখার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (Election Commission)।  এরই মধ্যে বৃহস্পতিবার আবারও পুলওয়ামা হানা নিয়ে মন্তব্য করলেন প্রধানমন্ত্রী। বারাণসীতে পৌঁছে সুবিশাল রোড শো করেন তিনি। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে তিনি বলেছেন, ‘ পুলওয়ামাতে জঙ্গিরা ৪০ জন জওয়ানকে হত্যা করেছিল এরপর ওই এলাকার ৪২ জন জঙ্গীকে খতম করেছে ভারত। এটাই আমাদের কাজের পদ্ধতি। পুলওয়ামা অথবা উড়ি হামলার মতো ঘটনা ঘটলে আমি একটা মন্ত্রকে মনে রেখেই পথ চলি আর তা  হল-দেশ সবার আগে।' অন্য একটি প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ‘সন্ত্রাস রুখতে ভারত যে পদক্ষেপ নিচ্ছে বিশ্বের অন্য দেশ গুলি তাকে সমর্থন করছে।' অনেকেই ধারণা পাক অধিকৃত কাশ্মীরে বালাকোটেরয়া  জইশ-ই-মহম্মদের জঙ্গি ঘাঁটিতে এয়ার স্ট্রাইকের কথাই প্রধানমন্ত্রী বলেছেন।

বারাণসীতে রোড শো, গঙ্গায় আরতি করলেন প্রধানমন্ত্রী মোদী

নির্বাচনী জনসভা থেকে এয়ারস্ট্রাইক নিয়ে মন্তব্য করায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে ব্যবস্থা নেবে  নির্বাচন কমিশন। সূত্র থেকে বুধবার এই খবর জানতে পেরেছে এনডিটিভি।  কমিশন সূত্রে বলা হয়েছে ভোট  প্রক্রিয়া শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করা হবে না। তার আগেই ব্যবস্থা নিয়ে নেওয়া  হবে। পাক অধিকৃত কাশ্মীরে বালাকোটে হামলার পর থেকে একাধিকবার নির্বাচনী জনসভায় এই প্রসঙ্গটি টেনে এনেছেন মোদী। সিপিএম এবং কংগ্রেস এ নিয়ে কমিশনে অভিযোগ করে।  

এবারের লোকসভা নির্বাচনের প্রক্রিয়া শুরুর সময় নির্বাচন কমিশন জানিয়ে দেয় সেনার প্রসঙ্গকে ভোটের কাজে ব্যবহার করা যাবে না। নির্বাচনে বিজেপি দেশপ্রেম এবং জাতীয় সুরক্ষার উপর বাড়তি গুরুত্ব দিচ্ছে। তাই সেনা সংক্রান্ত কমিশনের নির্দেশ একাধিকবার লঙ্ঘিত হয়েছে। এগুলি নির্বাচনী আচরণ বিধির লঙ্ঘন  এবং শাস্তিযোগ্য কিনা সেই সিদ্ধান্ত নিতে হবে কমিশনকে। 

 নির্বাচন শুরুর মাত্র দিন দুয়েক আগে প্রথম ভোটারদের বিজেপিকে বেছে নেওয়ার আবেদন জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র  মোদী। মহারাষ্ট্রের জনসভা  থেকে  প্রথম ভোটারদের তিনি বলেন আপনাদের প্রথম ভোট কি ওই বীর জওয়ানদের কথা ভেবে  দেওয়া যেতে পারে?            

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................