উত্তরপ্রদেশের বিরোধী জোটকে 'মদ'-এর সঙ্গে তুলনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

Lok Sabha Elections 2019: উত্তরপ্রদেশের বিরোধী জোটকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi) ‘সরাব’ বলায় ক্ষুব্ধ অখিলেশ যাদব, মায়াবতী, অজিত সিং রা।

মীরাটের জনসভা থেকে এই কথা বলেন তিনি

মীরাট:

উত্তরপ্রদেশের বিরোধী জোটকে ছোট করে ‘সরাব' নামে ডাকলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi)। তা নিয়ে বিস্তর চটল অখিলেশ যাদব, মায়াবতী ও অজিত সিং-এর দল। ঘটনার সূত্রপাত মীরাটের একটি জনসভায়। সেখানে লোকসভা নির্বাচনের (Lok Sabha election 2019) জন্য বক্তৃতা দিতে এসে প্রধানমন্ত্রী বলেন, ‘সমাজবাদী পার্টি (সপা)-র ‘স', রাষ্ট্রীয় জনতা দল (আরএলডি)-র ‘রা' এবং বহুজন সমাজ পার্টি (বসপা)-র ‘ব', এই তিনটি মিলিয়ে কী হয়? ‘সরাব'। উত্তরপ্রদেশের সুন্দর স্বাস্থ্য এবং ভারতের ভবিষ্যতের কথা মাথায় রেখে কী মনে করেন আপনারা? এই ‘সরাব' থেকে কী দূরে থাকা উচিত নয়? এই ‘সরাব' তো আপনাদের জীবন ধ্বংস করে দেবে”। জনতার উচ্ছ্বসিত হাততালির মধ্যেই এই কথাগুলি বলে চলেন প্রধানমন্ত্রী।

লোকসভা নির্বাচনকে চৌকিদার এবং দাগদারের লড়াই বলে ব্যাখ্যা করলেন মোদী

তাঁর বক্তৃতা শেষ হওয়ার অব্যবহিত পরেই কংগ্রেস একটি সাংবাদিক সম্মেলন ডেকে প্রধানমন্ত্রীকে অভিযুক্ত করে এই তিন রাজনৈতিক দলের নামকে ব্যবহার করে ‘সরাব' (শরাব) বা মদ-এর সঙ্গে তুলনার জন্য।

দিল্লিতে কংগ্রেসের মুখপাত্র রণদীপ সিংহ সূর্যেওয়ালা বলেন, “একজন প্রধানমন্ত্রীর মুখে কি এই ধরনের কথা মানায়? আপনি তিনটি এত বড় রাজনৈতিক দলকে মদের সঙ্গে তুলনা করছেন? এটা কী ধরনের মস্করা? এইভাবে কি একজন প্রধানমন্ত্রী কথা বলেন? মানুষ তাঁকে মেনে নেবেন কখনও? অবিলম্বে নিজের বলা শব্দগুলো ফিরিয়ে নিন প্রধানমন্ত্রী। নইলে এই ১৩০ কোটি দেশ এবং উত্তরপ্রদেশের মানুষ তাঁকে কোনওদিন ক্ষমা করতে পারবে না”।

দাঁড়িপাল্লায় মেপে প্রিয়াঙ্কা গান্ধীর ওজনের সমান লাড্ডু বিতরণ প্রথা! কী বললেন প্রিয়াঙ্কা?

অন্যদিকে, অখিলেশ যাদব বলেন, “টেলিপ্রম্পটার দেখে উনি বক্তৃতা দেন তো! টেলিপ্রম্পটার থেকে আওড়েই ঘৃণা ছড়ান চারিদিকে। অথচ, ‘সরাব' এবং ‘শরাব'-এর মধ্যে পার্থক্যটাই জানেন না! ‘সরাব' মানে মরীচিকা। যা, বিজেপি গত পাঁচবছর ধরে দেখিয়েই আসছে”!

More News