কমিশন-রাজ্য সংঘাতের আবহেই আজ আবার মোদী-মমতার দ্বৈরথ

আজ আবার প্রধানমন্ত্রী এবং মুখ্যমন্ত্রীর দ্বৈরথ। উত্তরবঙ্গের তিনটি জায়গা থেকে নির্বাচনী সভা করবেন এই দুজন।

 Share
EMAIL
PRINT
COMMENTS
কমিশন-রাজ্য সংঘাতের আবহেই আজ আবার মোদী-মমতার দ্বৈরথ

বুধবার শিলিগুড়ি এবং কলকাতায় সভা করেন প্রধানমন্ত্রী।


কলকাতা: 

হাইলাইটস

  1. কমিশন-রাজ্য সংঘাতের আবহেই আজ আবার মোদী-মমতার দ্বৈরথ
  2. একে অপরকে আক্রমণ শানাবেন নরেন্দ্র মোদী ও মমতা বন্দ্যোপাধ্যায়
  3. দিন কয়েক আগে মোদী- মমতার দ্বৈরথ দেখেছিল রাজ্য

আজ আবার প্রধানমন্ত্রী (PM Modi) এবং মুখ্যমন্ত্রীর দ্বৈরথ (Dual)। উত্তরবঙ্গের তিনটি জায়গা থেকে নির্বাচনী (Lok Sabha Elections 2019) সভা করবেন এই দুজন। রাজনৈতিক পর্যবেক্ষকরা মনে  করেছেন একে অপরকে আক্রমণ শানাবেন নরেন্দ্র মোদী ও মমতা বন্দ্যোপাধ্যায়। দিন কয়েক আগে মোদী- মমতার দ্বৈরথ দেখেছিল রাজ্য। তারপর আবারও একই দিনে সভা  করে নিজেদের বক্তব্য তুলে  ধরবেন দুজন। এর আগে বুধবার শিলিগুড়ি এবং কলকাতায় সভা করেন প্রধানমন্ত্রী। সেদিন কোচবিহারের দিনহাটায় মমতার সভা ছিল। কেন্দ্রীয় প্রকল্প রাজ্যের মানুষদের কাছে পৌঁছতে দিচ্ছেন না এমন অভিযোগ করে মুখ্যমন্ত্রীকে স্পিড ব্রেকার দিদি (Speed Breaker ) বলে কটাক্ষ করেন মোদী। পাল্টা মমতা বলেন প্রধানমন্ত্রী হিসেবে মোদীর মেয়াদ ফুরিয়ে গিয়েছে (Expiry PM) । এই আক্রমণ এবং পাল্টা আক্রমণের  রেশ বজায়  রেখেই আজ আবার  একই দিনে দুজনের সভা হচ্ছে।

রাজ্যের চার পদস্থ পুলিশকর্তাকে সরাল নির্বাচন কমিশন, স্বাগত জানাল বিরোধীরা

এদিকে প্রধানমন্ত্রীর সভার আগেই নতুন করে উতপ্ত হয়েছে  বঙ্গ  রাজনীতি। কলকাতার পুলিশ কমিশনার (Commissioner Of Kolkata Police) চার আইপিএসকে  তাঁদের পদ থেকে সরিয়ে দিয়েছে নির্বাচন কমিশন (Election Commission)। কমিশনের এই সিদ্ধান্তকয়ে “গুরুতরভাবে উদ্দেশ্যপ্রণোদিত”, 'পক্ষপাতদুষ্ট', 'একতরফা' বলে ব্যাখ্যা করেছেন মমতা। তাঁর দাবি বিজেপিকে সুবিধা পাইয়ে দিতেই এমনটা করা হয়েছে। এমন দাবি  করে  চিঠি লেখেন মমতা। তাতে তিনি লিখেছেন, “ বিভিন্ন ঘটনার পর নিশ্চিতভাবে  কমিশনের কাজ নিয়ে সংশয় সৃষ্টি হয়েছে। কমিশন সংবিধান মেনে কাজ করছে নাকি কেন্দ্রের বিজেপি সরকারকে তোষণ করার জন্য কাজ করছে সেটা বোঝা যাচ্ছে না।

 এত গুরুত্বপূর্ণ সব অফিসারদের আচমকা বদলির ফলে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতিও ব্যাপক সমস্যার মুখে পড়তে পারে বলে মনে করছেন রাজ্যের অন্যান্য পুলিশ অফিসাররা। এই আবহেই আজকের তিনটি সভা হচ্ছে।

শিলিগুড়ি এবং কলকাতার ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে মোদী আরও বলেন, এত বড় ভিড় না  দেখলে বুঝতেই পারতাম না দিদির  নৌকৌ ডুবতে চলেছে। আপনাদের ভালবাসা আছে  বলেই চৌকিদার  (Chowkidar) টক্কর নিতে পারে। গোটা দেশের মতো গতিতে বাংলায় কাজ হয়নি। পশ্চিমববঙ্গে স্পিড ব্রেকার আছে। লোকে তাঁকে দিদি বলে। দিদি গরিবের কথা ভাবেন না। রাজনীতি করেন।    



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................