রায়গঞ্জ, মুর্শিদাবাদ ছাড়বে না সিপিএম, জোট নিয়ে অনিশ্চয়তার মাঝে সীতারামের সঙ্গে কথা বলবেন রাহুল

Lok Sabha Elections 2019: কংগ্রেসের সঙ্গে বামেদের জোট হবে  কিনা তা নিয়ে অনিশ্চয়তা ক্রমশ বড় আকার ধারন করছে। এবার এই পরিস্থিতিতে  সিপিএম সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরির সঙ্গে  কথা বলবেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

 Share
EMAIL
PRINT
COMMENTS
রায়গঞ্জ, মুর্শিদাবাদ ছাড়বে না সিপিএম, জোট নিয়ে অনিশ্চয়তার মাঝে সীতারামের সঙ্গে কথা বলবেন রাহুল

Lok Sabha Elections 2019 সিপিএম স্পষ্ট জানিয়েছে জেতা আসন ছাড়া হবে না।


নিউদিল্লি/কলকাতা: 

হাইলাইটস

  1. জোট হবে কিনা তা নিয়ে অনিশ্চয়তা ক্রমশ বড় আকার ধারন করছে
  2. জোট চেয়ে রাহুলকে চিঠি লেখেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র
  3. এবার সিপিএম সাধারণ সম্পাদকের সঙ্গে কথা বলবেন কংগ্রেস সভাপতি

কংগ্রেসের সঙ্গে বামেদের জোট হবে  কিনা তা নিয়ে অনিশ্চয়তা ক্রমশ বড় আকার ধারণ করছে। এবার এই পরিস্থিতিতে সিপিএম সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরির(Sitaram Yechuri) সঙ্গে  কথা বলবেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী ( Rahul Gandhi)। এই  দুজনের উপরেই  নির্ভর করছে জোট হবে কিনা। জোট করা নিয়ে কিছুটা সমস্যা থাকায়  ইতিমধ্যেই রাহুলকে চিঠি লেখেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র(Somen Mitra)। সেখানে তিনি জানান মুর্শিদাবাদ এবং রায়গঞ্জ আসন কংগ্রেসেরই পাওয়া উচিত। তার কারণ এখন সেখানে সিপিএমের সাংসদ থাকলেও এই  দুটি কেন্দ্রই কংগ্রেসের খাস তালুক। কিন্তু সিপিএম স্পষ্ট জানিয়েছে জেতা আসন ছাড়া হবে না আর এটাও বলে দেওয়া আসন সমঝোতা কোনও আসনকে  বাদ রেখে হবে না। হলে সব আসনেই সমঝোতা( Seat Adjustment ) হবে।    

"...দেখলেই মনে হয় গব্বর সিং আসছে", মোদীকে আক্রমণ করে বললেন মমতা

লোকসভা নির্বাচনে ( Lok Sabha Elections 2019)  সিপিএমের সঙ্গে জোট  নিয়ে  আলোচনা  করতে  কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর সঙ্গে কয়েকদিন আগে দেখা  করেন সাংসদ অধীর চৌধুরি(Adhir Choudhuri)। দিল্লিতে সোমবার  দু'জনের মধ্যে কয়েকটি  বিষয় নিয়ে আলোচনা হয়েছে।  সূত্রের খবর, গত বিধানসভা  নির্বাচনের মতো  এবারও জোট করা হলে ভাল- মন্দ কী হতে পারে সে বিষয়ে জানতে চান রাহুল। অধীর সেই প্রশ্নের উত্তর দিয়েছেন। বৈঠক সম্পর্কে কংগ্রেসের এক প্রবীণ নেতা বলেছেন অধীর রাহুলকে বলেছেন দলের কর্মীরা চাইছেন হয় এক লড়াই হোক বা  বামেদের সঙ্গে  জোট করা হোক। কিন্তু কোনও অবস্থাতাতেই যেন তৃণমূলের হাত ধরার প্রস্তাব দেওয়া না হয়। এর একদিন বাদেই  চিঠি লেখেন সোমেন।

রাফাল মামলায় মোদীকে দোষী সাব্যস্ত করার জন্য যথেষ্ট প্রমাণ আছে: রাহুল গান্ধী

এদিকে, কংগ্রেসের সঙ্গে  জোট হবে  কিনা  তা জানতে আর ৭২ ঘণ্টা অপেক্ষা করবে বলে সিপিএম জানায়। সেই সময়সীমা  শেষ হচ্ছে  আগামী কাল। তার মধ্যেই সিদ্ধান্ত নিতে হবে  কংগ্রেসকে। এমতাবস্থায় সময় কমে  আসায় নিজেই সীতারামের সঙ্গে  কথা  বলবেন  রাহুল। সেই বৈঠক থেকে ইতিবাচক কিছু সূত্র না পাওয়া গেলে একাই লড়বে দু'পক্ষ। এর আগে ২০০৯ সালেও লোকসভা নির্বাচনে জোট করেছিল কংগ্রেস। তবে সেটার লক্ষ্য ছিল সিপিএমকে পরাস্ত করা। আর এবার সিপিএমের সঙ্গে জোট বেঁধে লড়তে চাইছে  কংগ্রেস।                   

                                                   



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................