This Article is From Apr 23, 2019

কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে ভোটারদের প্রভাবিত করার অভিযোগে সরব মমতা

মালদা এবং বালুরঘাটে ভোটারদের কেন্দ্রীয় বাহিনী প্রভাবিত করছে বলে অভিযোগ করেন তিনি।

কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে ভোটারদের প্রভাবিত করার অভিযোগে সরব মমতা

ভোটে কয়েকটি  অশান্তির খবর পাওয়া গিয়েছে। মৃত্যু হয়েছে এক কংগ্রেস কর্মীর।

হাইলাইটস

  • কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে ভোটারদের প্রভাবিত করার অভিযোগে সরব মমতা
  • নির্বাচনী জনসভা থেকে মমতা জানান ইতিমধ্যেই কমিশনকে বিষয়টি জানানো হয়েছে
  • বিজেপিকে উচিত শিক্ষা দেবে বাংলা দাবি মুখ্যমন্ত্রীর
আরামবাগ:

কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ তুললেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। মালদা এবং বালুরঘাটে ভোটারদের কেন্দ্রীয় বাহিনী প্রভাবিত করছে বলে অভিযোগ করেন তিনি। নির্বাচনী জনসভা থেকে মমতা জানান ইতিমধ্যেই কমিশনকে বিষয়টি জানানো হয়েছে। তিনি বলেন আমি খবর পেয়েছি মালদার ইংরেজবাজারে কয়েকটি বুথে ভোটারদের কেন্দ্রীয় বাহিনী প্রহৃত করার চেষ্টা করছে। এটা করার অধিকার ওদের নেই। আমরা নির্বাচন কমিশনকে অভিযোগ করেছি। কেন্দ্রীয় বাহিনী  কেন এরকম করছে আমাদের জানা নেই। তারা বুথের মধ্যে ঢুকে পড়ছে। পুলিশের বুথের র অধিকার নেই তাহলে তারা কী করে ঢুকছে?   

কবে প্রথম ভোট হয়েছিল মুর্শিদাবাদের জঙ্গিপুরে?

তিনি বলেন কেন্দ্রীয় বাহিনী ভোটের সময় আসতেই পারে কিন্তু তাদের রাজ্য প্রশাসনের সঙ্গে সমন্বয় রেখে কাজ করা উচিত। কিন্তু  তা না করে তারা নিজেদের ইচ্ছেমতো কাজ করছে। বিজেপির সমালোচনা করে তিনি বলেন, কেন্দ্রীয় বাহিনীকে ব্যবহার করে  বিজেপি কিছুই করতে পারবে না। বিধানসভা নির্বাচনের সময়ও  একই জিনিস করেছিল। কিন্তু সেখানেও তৃণমূলের জয়জয়কার হয়েছিল। এবারও তাই হবে। বিজেপিকে উচিত শিক্ষা দেবে বাংলা। অন্যদিকে কমিশন সূত্রে জানা গিয়েছে তৃতীয় দফায় হচ্ছে তার প্রায় 92% কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছিল।

এদিকে ভোটে কয়েকটি  অশান্তির খবর পাওয়া গিয়েছে। মৃত্যু হয়েছে এক কংগ্রেস কর্মীর। আজ  রাজ্যের তিন জেলার ৫টি আসনে ভোট হল। এর মধ্যে  মালদা এবং মুর্শিদাবাদের দুটি করে আসনে ভোট হয়। দুটি জেলার কয়েকটি জায়গায় বোমাবাজি হয়েছে বলে অভিযোগ। মুর্শিদাবাদের ডোমকলে ব্যাপক বোমাবাজি হয়েছে বলে অভিযোগ। মালদার কয়েকটি জায়গায় তৃণমূলের বিরুদ্ধে মারধরের অভিযোগ এনেছেন কংগ্রেস। গতকাল রাতে ডোমকলে  তৃণমূল কাউন্সিলরের স্বামীসহ কয়েকজন আক্রান্ত হয়েছেন বলে খবর। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাছাড়া সকালেও  বোমা  পড়েছে বলে অভিযোগ।    
এর বাইরে তিন জেলার পাঁচটি কেন্দ্রের বিভিন্ন বুথে  সকালের দিকে ইভিএম খারাপ হয়ে যাওয়ায় ভোট দেরি করে শুরু হয়। কোথাও আবার ভিভিপ্যাটে সমস্যা দেখা দেয়।   

.