This Article is From Apr 23, 2019

দেশের চৌকিদার হতেই বিজেপিকে বেছে নিলাম: জাভেদ হাবিব

Loksabha Election 2019: লোকসভা নির্বাচনের তৃতীয় পর্যায়ের ভোট শুরুর কয়েক ঘণ্টা আগে বিজেপিতে যোগদান করলেন তিনি।

দেশের চৌকিদার হতেই বিজেপিকে বেছে  নিলাম: জাভেদ হাবিব

Loksabha Election 2019: এ মুহূর্তে শুধু ভারতেই ৫৫০টির কাছাকাছি সেলুন আছে তাঁর

হাইলাইটস

  • জাভেদ দেশের একজন বিশিষ্ট হেয়ার ড্রেসার
  • এ মুহূর্তে শুধু ভারতেই ৫৫০টির কাছাকাছি সেলুন আছে তাঁর
  • তৃতীয় পর্যায়ের ভোট শুরুর কয়েক ঘণ্টা আগে বিজেপিতে যোগদান করলেন তিনি
নিউ দিল্লি:

আজ পর্যন্ত আমি চুলের চৌকিদার (Chowkidar) ছিলাম। আর আজ থেকে দেশের চৌকিদার হলাম। বিজেপিতে যোগ দিয়ে এ কথাই বললেন বিখ্যাত হেয়ার স্টাইলিস্ট জাভেদ হাবিব (Jawed Habib)। তাঁকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা এএনআই এ কথা জানিয়েছে। জাভেদ (Jawed Habib) দেশের একজন বিশিষ্ট হেয়ার ড্রেসার। এ মুহূর্তে শুধু ভারতেই ৫৫০ টির কাছাকাছি সেলুন আছে তাঁর। বিদেশে আছে তিনটি। লোকসভা নির্বাচনের তৃতীয় পর্যায়ের ভোট শুরুর কয়েক ঘণ্টা আগে বিজেপিতে যোগদান করলেন তিনি।

এবারের নির্বাচনের আগে ‘ম্যায় ভি চৌকিদার' নামে একটি বিশেষ অভিযানের সূচনা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাফাল যুদ্ধবিমান কেনা সংক্রান্ত বিষয়ে দুর্নীতির অভিযোগ তুলে কংগ্রেস সভাপতি থেকে শুরু করে বাকি বিরোধী নেতা- নেত্রীরা হামেশাই বলে থাকেন, চৌকিদার চোর হ্যায়। তার পাল্টা হিসেবেই এই ‘ম্যায় ভি চৌকিদার' অভিযানের সূচনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নিজে তাঁর টুইটারে নামের আগে চৌকিদার শব্দটি বসিয়ে দিয়েছেন। এরপর বিজেপির একাধিক কেন্দ্রীয় নেতা মন্ত্রী থেকে শুরু করে বিভিন্ন রাজ্যের নেতারা সকলেই চৌকিদার শব্দটি ব্যবহার করে চলেছেন। টুইটারের পাশাপাশি  ফেসবুকেও চোখে পড়ছে বিষয়টি।

এখন এই শব্দবন্ধ নিয়ে জল ঘোলা হলেও এটির সূচনা হয় গত লোকসভা নির্বাচনের সময়। বিজেপির প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসেবে নাম ঘোষণা হওয়ার পর দেশজুড়ে প্রচারে ঢেউ তোলেন মোদী।  সে সময় নির্বাচনী জনসভায় তিনি বলতেন প্রধানমন্ত্রী নন চৌকিদার হতে চান। চৌকিদার হয়ে দেশকে রক্ষা করাই তাঁর লক্ষ্য। এরপর গত বছর লোকসভায় অনাস্থা প্রস্তাবের উপর আলোচনার সময় কংগ্রেস সভাপতি বলেন, চৌকিদার চোর হে অল্প সময়ের মধ্যেই এই স্লোগানকে হাতিয়ার করেই বিজেপিকে আক্রমণ করতে শুরু করে কংগ্রেস। পাল্টা হিসেবে ম্যায় ভি চৌকিদার অভিযানের সূচনা করেন মোদী।

.