কোথায় নিয়ে যাওয়া হচ্ছে ইভিএম? প্রশ্ন উত্তরপ্রদেশ ও বিহারে

উত্তরপ্রদেশ (Uttarpradesh ) এবং বিহারের কিছু জায়গায় ইভিএম (EVM) মেশিনে কারচুপির অভিযোগ তুলল বিরোধীরা।

হাইলাইটস

  • আজ সকালে মোবাইলে তোলা ভিডিও সংবাদ মাধ্যমে সম্প্রচারিত হয়
  • সেটি উত্তরপ্রদেশের চান্দৌলিতে লোকসভা কেন্দ্রে তোলা
  • ভিডিও যিনি তুলেছেন তিনি সমাজবাদী পার্টির সমর্থক
লখনউ:

উত্তরপ্রদেশ (Uttarpradesh ) এবং বিহারের কিছু জায়গায় ইভিএম (EVM) মেশিনে কারচুপির অভিযোগ তুলল বিরোধীরা। আর তার প্রতিবাদে স্ট্রং রুমের বাইরে বিক্ষোভ দেখাতে শুরু করেছে বিরোধী দলের প্রতিনিধিরা। পূর্ব উত্তর প্রদেশের  গাজিপুরের বিএসপি প্রার্থী প্রার্থী আফজাল আনসারী স্ট্রং  রুমের বাইরে অবস্থানে বসেন। তিনি ও তাঁর সহযোগীদের দাবি ইভিএমে কারচুপির চেষ্টা হয়েছে। তবে তাঁর অভিযোগ মানতে রাজি হয়নি পুলিশ। আফজালের দাদা মুক্তার আব্বাস আনসারী উত্তরপ্রদেশের  কুখ্যাত মাফিয়া। বেশ কিছু অভিযোগ মাথায় নিয়ে আপাতত জেলে রয়েছে সে। এ হেন আফজলের বিরুদ্ধে  প্রার্থী হয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী মনোজ  সিনহা। বেশ কিছুটা সময় চলার পর প্রশাসনের আশ্বাস পেয়ে অবস্থান প্রত্যাহার করে নেন আফজল। পুলিশের তরফে বলা হয় ইভিএমের স্ট্রং  রুমে যাতে কেউ ঢুকতে না পারে তার ব্যবস্থা হবে।  

Elections 2019: ‘মমতা দিদি' এখন ‘মমতা দাদাগিরি', কটাক্ষ মনোজ তিওয়ারির

আজ সকালে মোবাইলে তোলা ভিডিও সংবাদ মাধ্যমে সম্প্রচারিত হয়। সেটি উত্তরপ্রদেশের চান্দৌলিতে তোলা। তাতে দেখা যাচ্ছে গণনা কেন্দ্রের মধ্যে একটি  গাড়ি থেকে  ইভিএম গুলি নামানো হচ্ছে। তারপর সেগুলিকে  একটি ঘরে রাখাও হচ্ছে। ভিডিও যিনি তুলেছেন তিনি সমাজবাদী পার্টির সমর্থক। তাঁর কণ্ঠ ধরা পড়েছে ভিডিওতে। ইভিএম সরানো হল কেন তা  তিনি জিজ্ঞেস করছেন। 

মাধ্যমিকের ফল প্রকাশ! ফের জয়জয়কার জেলার, ৬৯৪ পেয়ে প্রথম পূর্ব মেদিনীপুরের সৌগত

প্রশাসনের তরফে বলা হয়েছে এই ইভিএম গুলিতে  ভোট হয়নি। সেগুলি অতিরিক্ত। অন্য ইভিএমগুলি যখন  নিয়ে আসা হয় তখন কয়েকটি কারণে এই ইভিএম আনা যায়নি। আর তাই সেগুলিকে পরে  নিয়ে আসা হয়। গত রবিবার ভোট  হয় এখানে।