This Article is From Apr 26, 2019

চতুর্থ দফার ভোটে ৫৮০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী বাংলায়

4th Phase Lok Sabha Elections 2019: চতুর্থ দফায় রাজ্যের আটটি লোকসভা কেন্দ্রে ভোট হবে।

চতুর্থ দফার ভোটে ৫৮০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী বাংলায়

তৃতীয় দফার ভোটের থেকে ২০০ কোম্পানি বেশি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে

কলকাতা:

লোকসভা নির্বাচনের চতুর্থ দফায় পশ্চিমবঙ্গের ১০০ শতাংশ কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করার লক্ষ্যে স্থিত থেকে নির্বাচন কমিশন ৫৮০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী নিয়োগ করল। বৃহস্পতিবার এই কথা জানান কমিশনের এক পদস্থ আধিকারিক। সংবাদসংস্থা পিটিআই'এর মুখোমুখি হয়ে তিনি বলেন, “আশা করি, কেন্দ্রীয় বাহিনী এর ফলে ১০০ শতাংশ ভোটগ্রহণ কেন্দ্রেই নিরাপত্তা ব্যবস্থা সুনিশ্চিত করার ক্ষেত্রে কার্যকরী হবে”। প্রসঙ্গত, চতুর্থ দফার ভোটে তৃতীয় দফার ভোটের থেকে ২০০ কোম্পানি বেশি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে। লোকসভা নির্বাচনের প্রথম দফায় ৫০ শতাংশ বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করেছিল জাতীয় নির্বাচন কমিশন। সেই পরিসংখ্যানটি বৃদ্ধি পেয়ে তৃতীয় দফার ভোটে গিয়ে দাঁড়ায় ৯২ শতাংশ। গত ২৩ এপ্রিল হয়েছিল রাজ্যে তৃতীয় দফার ভোট।

দ্য গ্রেট খালি কলকাতায় এলেন দেখলেন প্রচার করলেন

চতুর্থ দফায় রাজ্যের আটটি লোকসভা কেন্দ্রে ভোট হবে। এই কেন্দ্রগুলি হল- বহরমপুর, কৃষ্ণনগর, রানাঘাট, বর্ধমান পূর্ব, বর্ধমান-দুর্গাপুর, আসানসোল, বোলপুর এবং বীরভূম।

আসানসোল লোকসভা কেন্দ্রটিকে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। যেহেতু, এই কেন্দ্রটি বিহার সীমান্তের একদম কাছে, তাই নিরাপত্তা ব্যবস্থা আরও আঁটোসাঁটো করার প্রয়োজনীয়তা রয়েছে এখানে। জানিয়েছে নির্বাচন কমিশনের সূত্র।

বাঁকুড়ার মতো আসানসোলেও মিরাকেল করতে পারবেন মুনমুন?

অন্যদিকে, চাকদহ বিধানসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেসের বিধায়ক রত্না ঘোষকে শো-কজ করল নির্বাচন কমিশন। তাঁর বিরুদ্ধে অভিযোগ, তিনি কমিশনের নামে ‘অপমানজনক' মন্তব্য করেছেন।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.