ভেলোরের ভোট বাতিল করতে রাষ্ট্রপতিকে সুপারিশ করল কমিশন

তামিলনাড়ুর ভেলোর লোকসভা কেন্দ্রের ভোট বাতিল হতে পারে। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছে এ সংক্রান্ত সুপারিশ পাঠিয়েছে নির্বাচন কমিশন।

 Share
EMAIL
PRINT
COMMENTS

প্রার্থীর বাবা দুরাই মুরুগানের বাড়িতে ৩০ মার্চ তল্লাশি চালায় আয়কর দপ্তর।


নিউ দিল্লি: 

হাইলাইটস

  1. Kathir Anand was charged for giving "wrong information" in poll affidavit
  2. Mr Anand is the son of senior DMK leader Durai Murugan
  3. A recommendation to cancel polling in Vellore sent to the President

তামিলনাড়ুর ভেলোর লোকসভা কেন্দ্রের (Vellore LS Constituency) ভোট বাতিল হতে পারে। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের (President Ram Nath Kovind) কাছে এ সংক্রান্ত সুপারিশ পাঠিয়েছে নির্বাচন কমিশন (Election Commission)। ওই কেন্দ্রের ডিএমকে প্রার্থী কাঠির আনন্দের কার্যালয় থেকে গত  ১০ এপ্রিল মোটা অঙ্কের নগদ উদ্ধার হয়েছে বলে খবর। এরপরই ভোট বাতিলের প্রক্রিয়া শুরু হয়েছে। পাশাপাশি প্রার্থী এবং দলের দুই সদস্যের বিরুদ্ধেও অভিযোগ দায়ের হয়েছে। প্রার্থীর বিরুদ্ধে  জনপ্রতিনিধিত্ব আইনে মামলা দায়ের করা হয়েছে। মনোনয়ন পত্র জমা দেওয়ার সময় এই বিপুল পরিমাণ টাকার ব্যাপারে কোনও তথ্য দেননি তিনি। দলের আরও দুই সদস্য শ্রীনিবাসন আর দামোদারানের বিরুদ্ধে  ঘুষ নেওয়ার অভিযোগ দায়ের হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।  

কমিশনের আধিকারিকের প্যান্ট খুলে নেওয়ার হুমকি দিলেন দিলীপ!

এই কেন্দ্রের প্রার্থীর বাবা দুরাই মুরুগানের বাড়িতে ৩০ মার্চ তল্লাশি চালায় আয়কর দপ্তর। সেখান থেকে সাড়ে  ১০ লাখ  টাকা উদ্ধার হয়। এর ঠিক দু'দিন বাদে ওই জেলারই এক ডিএমকের  নেতার গুদাম থেকে  ১১ কোটি ৫৩ লাখ টাকা উদ্ধার করে আয়কর দপ্তর।

এদিকে মুরুগান জানিয়েছন, তাঁর গোপন করার কিছু নেই। তিনি মনে করেন অন্য রাজনৈতিক দলগুলি তাঁদের সঙ্গে রাজনৈতিক  লড়াইতে পেরে উঠবে না বলে এভাবে ফাঁসাতে চাইছে।

(সংবাদ সংস্থা  পিটিআইয়ের তথ্য সংযোজিত হয়েছে )  



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................