দ্বিতীয় দফা ভোটের আগে নির্বাচনী প্রস্তুতি খতিয়ে দেখল কমিশন

ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজ্যের কয়কেটি লোকসভা কেন্দ্রের ভোট প্রস্তুতি খতিয়ে দেখল নির্বাচন কমিশন (Election Commission)।

 Share
EMAIL
PRINT
COMMENTS
দ্বিতীয় দফা ভোটের আগে নির্বাচনী প্রস্তুতি খতিয়ে দেখল কমিশন

দার্জিলিং, জলপাইগুড়ি এবং রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের ভোট প্রস্তুতি খতিয়ে দেখল কমিশন।


নিউ দিল্লি: 

হাইলাইটস

  1. দ্বিতীয় দফা ভোটের আগে নির্বাচনী প্রস্তুতি খতিয়ে দেখল কমিশন
  2. ত্রিপুরা পূর্ব কেন্দ্রের নির্বাচনী প্রস্তুতিও খতিয়ে দেখা হয়েছে
  3. দার্জিলিং, জলপাইগুড়ি এবং রায়গঞ্জ লোকসভা কেন্দ্রেও ভোট হবে ১৮ এপ্রিল

ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজ্যের কয়কেটি লোকসভা কেন্দ্রের ভোট প্রস্তুতি খতিয়ে দেখল নির্বাচন কমিশন (Election Commission)। এ রাজ্য ছাড়া  ত্রিপুরা পূর্ব  (Tripura East LS Constituency) কেন্দ্রের নির্বাচনী প্রস্তুতিও খতিয়ে  দেখা  হয়েছে বলে জানা গিয়েছে। গোটা দেশের সঙ্গে এ রাজ্যের দার্জিলিং, জলপাইগুড়ি এবং রায়গঞ্জ লোকসভা কেন্দ্রেও ভোট (Lok Sabha Elections 2019) হবে ১৮ এপ্রিল। তাই এই তিনটি কেন্দ্র নির্বাচনের জন্য কতটা তৈরি তা খতিয়ে দেখেছে  কমিশন। মুখ্য নির্বাচন কমিশনার (Chief Election Commissioner) সুনীল আরোরা  থেকে  শুরু করে আরও কয়েকজন বৈঠকে  উপস্থিত ছিলেন। তাছাড়া রাজ্যে কমিশনের আধিকারকিক থেকে শুরু করে পুলিশ কর্তারাও অংশ নেন বৈঠকে।  

ভয়াবহ আগুন লেগে গেল প্যারিসের পৃথিবীবিখ্যাত নতরদাম গির্জায়

১৮ তারিখ দ্বিতীয় দফার ভোট মেটার  চার দিন পর ২৩ তারিখ তৃতীয় দফার ভোট। সেদিন এ রাজ্যের যে সমস্ত কেন্দ্রে ভোট হবে সেখানকার প্রস্তুতিও খতিয়ে দেখেছে কমিশন। লোকসভা ভোটের মতো বড় নির্বাচনের প্রস্তুতি শুরু  হয় অনেক দিন আগে। নির্বাচন কমিশনের আধিকারিকরা  প্রতিটি রাজ্য ঘুরে দেখে ভোটের দিন  ঠিক করেন। পাশাপাশি আইনশৃঙ্খলা পরিস্থিতি কেমন আছে তা দেখে নিয়ে নিরাপত্তা বাহিনী মোতায়েনের ব্যাপারে সিদ্ধান্ত হয়। এরপর ভোট পর্ব শুরু হয়ে গেলে দিল্লি থেকে ভিডিওকনাফারেন্স করে  প্রস্তুতি খতিয়ে দেখা হয়। এদিন সে মতোই ভোট গ্রহণ কেন্দ্র গুলিতে কী ধরনের সুবিধা  আছে তা জেনে নেন কমিশনের আধিকারিকরা। পুলিশ আধিকারিকরাও কেন্দ্রীয় বাহিনী মোতায়েন নিয়ে  তথ্য দিয়েছেন বলে  কমিশন সূত্রে জানা গিয়েছে। কোন কেন্দ্রের কোথায় কত পরিমাণ বাহিনী মোতায়েন করা  হচ্ছে  সেটিও জানিয়ে দেওয়া  হয়।

এদিকে ভোট দেওয়ার ক্ষেত্রে একটি নিয়ম  বদল করেছে নির্বচন কমিশন। কমিশনের দেওয়া সচিত্র ভোটার স্লিপ দেখিয়ে আর ভোট দেওয়া  যাবে না। এদিন আলোচনার সময় রাজ্যে কমিশনের আধিকারিকদের এই  বিষয় সম্পর্কে সচেতনতা তৈরির কথা  বলেছেন দিল্লির কর্তারা।

(সংবাদ সংস্থা এএনআইয়ের তথ্য সংযোজিত হয়েছে )                    



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................