প্রশিক্ষক আদবানীজিকেই ঘুষি মেরেছেন ৫৬ ইঞ্চির বক্সার: রাহুল

elections 2019: হরিয়ানার ভিওয়ানি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (PM Modi) বাক্যবাণে বিদ্ধ করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী ( Rahul Gandhi)

 Share
EMAIL
PRINT
COMMENTS

Loksabha elections 2019: প্রধানমন্ত্রীকে আক্রমণ করলেন কংগ্রেস সভাপতি


হরিয়ানার ভিওয়ানিতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (PM Modi) বাক্যবাণে বিদ্ধ করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী (Congress President Rahul Gandhi) । গোটা দেশে এই এলাকার প্রসিদ্ধি ভালো বক্সার তৈরির জন্য। সেই উদাহরণ টেনে এনে রাহুল বললেন, ২০১৪ সালে দেশের মানুষ দারিদ্র থেকে শুরু করে দুর্নীতির বিরুদ্ধে লড়ার জন্য একজন বক্সারকে রিঙে  নামিয়েছিল। কিন্তু  সে সবের সঙ্গে না লড়ে  ওই বক্সার নিজের কোচ লালকৃষ্ণ আদবানীর মুখেই ঘুষি মেরে দিয়েছেন। তাঁর   কথায়, ‘গত নির্বাচনে দেশের সমস্যার সঙ্গে লড়তে বক্সিং রিঙে ৫৬ ইঞ্চির বক্সারকে নামিয়েছিল হিন্দুস্তান। দারিদ্র থেকে শুরু করে কৃষকদের সমস্যা এবং  দুর্নীতির সঙ্গে লড়ার প্রতিশ্রুতি দিয়েছিল বক্সার। কিন্তু তা না করে নিজের প্রশিক্ষককের মুখেই ঘুষি মেরে দিল। তারপর নীতিন গড়করি, থেকে  অরুণ জেটলি মতো নিজের টিমের সদস্যদেরই ঘুসি মারতে থাকেন বক্সার।

রাহুল গান্ধীর এই মন্তব্যের বিশেষ রাজনৈতিক তাৎপর্য আছে। অটলবিহারী বাজপেয়ী সরকারের উপপ্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করা আদবানী এখন বিজেপির মার্গদর্শক মন্ডলীতে রয়েছেন। তাছাড়া অন্য কোনও প্রশাসনিক দায়িত্বে তাঁকে রাখা হয়নি। কয়েক দিন আগে লোকসভা নির্বাচন শুরুর সময় বিজেপির তরফে বলা হয় আদবানী  নির্বাচনে লড়বেন কি না সে সিদ্ধান্ত তিনি নিজেই নেবেন। তবে বিজেপি একটি বিশেষ নিয়ম কে অনুসরণ করে। সেই নিয়ম অনুযায়ী কোনও নেতার বয়স ৭৫ বা তার বেশি হলে তিনি আর প্রার্থী হতে পারেন না। সেই যুক্তিতেই এবার  আদবানী থেকে শুরু করে আরেক প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মুরলী মনোহর যোশীর মতো  বিশিষ্ট বিজেপি নেতাদের প্রার্থী হওয়া হয়নি। দলের সঙ্গে সমস্যা তৈরি হওয়ায় নিজেই প্রার্থী না হওয়ার কথা জানিয়েছেন লোকসভার স্পিকার সুমিত্রা মহাজন। আদবানী সঙ্গে এমন ‘আচরণ' করায় রাজনৈতিক মহলের প্রতিক্রিয়া সৃষ্টি হয়।  মোদী-শাহর  সমালোচনায় সরব হয় বিরোধী শিবির। এবার সেই বিষয়টিকে হাতিয়ার করেই নরেন্দ্র মোদিকে তীব্র আক্রমণ করলেন রাহুল গান্ধী।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................