ভারতী ঘোষের মন্তব্য নিয়ে বিতর্ক, রিপোর্ট চাইল কমিশন

Lok Sabha Elections 2019: তৃণমূলের নেতা কর্মীদের ঘর থেকে টেনে বের করে “কুকুরের মতো মারার” হুমকি দিয়েছেন  জেলার প্রাক্তন পুলিশ সুপার।

 Share
EMAIL
PRINT
COMMENTS
ভারতী ঘোষের মন্তব্য নিয়ে  বিতর্ক, রিপোর্ট চাইল কমিশন

Lok Sabha Elections 2019: এক সময়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘জঙ্গলমহলের মা’ বলে সম্মোধন করতেন ভারতী।


কলকাতা: 

ঘাটালের বিজেপি (BJP) প্রার্থী তথা প্রাক্তন আইপিএস অফিসারে ভারতী ঘোষের (Bharati Ghosh) বিরুদ্ধে  নির্বাচন কমিশনে (Election Commission) অভিযোগ দায়ের করল তৃণমূল। বাংলার শাসক শিবিরের দাবি প্রসঙ্গে নড়েচড়ে বসল কমিশন। পশ্চিম মেদিনীপুরের জেলা শাসককে এ সংক্রান্ত  রিপোর্ট দিতে বলা হয়েছে। দিন কয়েক আগে তৃণমূলের নেতা কর্মীদের হুঁশিয়ারি দেন ঘাটালের এই বিজেপি প্রার্থী। ভোটারদের ভোট দিতে বাধা দিলে উত্তরপ্রদেশ থেকে লোক নিয়ে এসে তৃণমূলের নেতা কর্মীদের ঘর থেকে টেনে বের করে “কুকুরের মতো মারার” হুমকি দিয়েছেন  জেলার প্রাক্তন পুলিশ সুপার। এরপরই বিভিন্ন মহলে সমালোচনার ঝড় ওঠে। এবার ব্যবস্থা  নেওয়ার ইঙ্গিত দিল নির্বাচন কমিশন।     

এক সময়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘জঙ্গলমহলের মা' বলে সম্মোধন করতেন ভারতী (Bharati Ghosh)। সে সময়ও বিতর্ক হয়। পরে তিনি বিজেপিতে যোগদান করেন। এবারের লোকসভা নির্বাচনে ঘাটাল কেন্দ্র থেকে তাঁকে প্রার্থী করেছে বিজেপি। ঘাটালে প্রচারে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, , “তোমার সম্পর্কে আমার মুখ খুলিও না। তবে এ ধরনের মন্তব্যে  ধৈর্যের লক্ষণরেখা” পেরিয়ে যাচ্ছে। 

পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপারের দায়িত্বে ছিলেন ভারতী ঘোষ। পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায়ের খুব ঘনিষ্ঠ বলেই ছিল তাঁর পরিচিতি । কিন্তু পরে সেই সম্পর্কে অবনতি ঘটে। যদিও তার কারণ জানা যায় নি। ভারতী ঘোষের (Bharati Ghosh) দাবি তাঁর বিরুদ্ধে ১০টি মামলা রুজু করেছে পুলিশ, তার মধ্যে রয়েছে তোলাবাজি এবং বাতিল হওয়া নোটের বিনিময়ে সোনার মামলাও। চলতি বছরের শুরুর দিকে তাঁর গ্রেফতারির ওপরে স্থগিতাদেশ দিয়েছে সুপ্রিম কোর্ট।

২০১৭ সালের ২৬ ডিসেম্বর পশ্চিম মেদিনীপুরের বাইরে বদলি করা হয় ভারতী ঘোষকে। দুদিন পরে পুলিশের চাকরি থেকে ইস্তফা দেন তিনি। তার ঠিক পরেই ভারতী ঘোষেক সন্ধানে তল্লাশি শুরু করে পুলিশ ও রাজ্য গোয়েন্দা সংস্থা। পরে ৯ ফেব্রুয়ারি দিল্লিতে বিজেপির সদর দফতরে গেরুয়া শিবিরে যোগ দেন তিনি। ঘাটালে তৃণমূলের তারকা প্রার্থী অভিনেতা দীপক অধিকারী দীপক অধিকারীর বিরুদ্ধে তাঁকে প্রার্থী করে বিজেপি।

তৃণমূল প্রার্থী দেব বলেন, “আমি এ ধরণের রাজনীতিতে বিশ্বাস করি না। এই মন্তব্য খুবই দুর্ভাগ্যজনক। বেশ কিছুটা সময় ধরেই আমি ভারতীদিকে চিনি। কিন্তু তাঁর প্রতি আমার শ্রদ্ধা কমে গিয়েছে।  জনসমক্ষে হমকি দেন এমন নেতা আমি চাই না। বাকি বিচাররে  ভার মানুষের হাতে।”



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................