This Article is From Mar 27, 2019

নির্বাচনী প্রতিশ্রুতির জন্য একযোগে কংগ্রেস ও বিজেপিকে বিঁধলেন মায়া

Lok Sabha elections 2019: কংগ্রেসকে আক্রমণ করতে গিয়ে কার্যত বিজেপির পীঠ চাপড়ে দিলেন বিএসপি সুপ্রিমো মায়াবতী।

নির্বাচনী প্রতিশ্রুতির জন্য একযোগে কংগ্রেস ও বিজেপিকে বিঁধলেন মায়া
লখনউ:

কংগ্রেসকে আক্রমণ করতে গিয়ে কার্যত বিজেপির পীঠ চাপড়ে দিলেন বিএসপি সুপ্রিমো মায়াবতী (BSP Supremo Mayawati) ।  দু'দিন আগে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী (Congress President) বলেছেন তাঁরা ক্ষমতায় এলে সমাজের সবচেয়ে গরিব অংশের মানুষদের মাসে ৬ হাজার টাকা করে বছরে ৭২ হাজার টাকা পাবেন। এবার এ নিয়ে দুটি দলকেই একযোগে আক্রমণ করলেন উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী মায়াবতী (EX Chief Minister Of Uttar pradesh) । তিনি লেখেন কংগ্রেস এবং বিজেপি দুটি দলই নির্বাচনের (Lok Sabha Election 2019) সময় কথা দেয় তারপর তা পালন করে না। সমাজের গরিব এবং পিছিয়ে পড়া  অংশের মানুষকে প্রতারণা করে।

 "সীমাহীন নাটক করছেন", প্রধানমন্ত্রীর 'মিশন শক্তি'র ঘোষণা নিয়ে আক্রমণ মমতার

কংগ্রেসের ঘোষণার পর এই প্রথম প্রতিক্রিয়া দিলেন উত্তরপ্রদেশের এয়ই দলিত নেত্রী। রাহুল ইতিমধ্যেই জানিয়েছেন রঘুরাম রাজনের সঙ্গে  কথা বলেই নিজেদের পরিকল্পনা তৈরি করেছেন  তাঁরা। মায়াবতীর আগে  কংগ্রেসকে আক্রমণ করেছে বিজেপি। নতুন প্রকল্প সম্পর্কে কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি বলেছেন, এটা কংগ্রেসের মিথ্যাচার। দারিদ্র্য দূর করার নাম করে মিথ্যাচার করে আসছে কংগ্রেস।      

r6dds8so

সপা – বসপার জোটে না থেকেও সাতটি  আসনে প্রার্থী না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কংগ্রেস।

 কংগ্রেসের উদ্দেশে করা মায়াবতীর আক্রমণ দিনে  দিনে তীক্ষ্ণ হয়ে উঠছে। দেশের সবচেয়ে  বড় রাজ্য উত্তরপ্রদেশে বিজেপিকে পরাস্ত করতে জোট গঠন করেছে সমাজবাদী পার্টি এবং বহুজন সমাজপার্টি  সেই জোটে কংগ্রেসকে জায়গা দেওয়া হয়নি। গত সপ্তাহে কংগ্রেস জানায় উত্তরপ্রদেশের সাতটি আসনে  প্রার্থী দেবে না কংগ্রেস। সে সময় বলা হয় মায়াবতী যদি কোনও আসন থেকে  প্রতিদ্বন্দ্বিতা করেন তাহলে সেখানে প্রার্থী দেবে না কংগ্রেস। পাল্টা মায়া বলেন কংগ্রেস মানুষকে বিভ্রান্ত করতে  চাইছে। পরে ভোটে না লড়ার কথাও জানিয়েদেন তিনি।                            

.