Election 2019

Sponsors

দার্জিলিং-এর ৪০'টি বুথে পুনর্নির্বাচনের দাবি জানাল বিজেপি

অভিযোগ, ১৪০০’র বেশি বুথে কেন্দ্রীয় বাহিনী নিয়োগ করার আবেদন একাধিকবার জানানো হলেও তা মানা হয়নি। উপযুক্ত কর্তৃপক্ষ কোনও গা-ই করেনি বলে তাঁর অভিযোগ।

 Share
EMAIL
PRINT
COMMENTS
দার্জিলিং-এর ৪০'টি বুথে পুনর্নির্বাচনের দাবি জানাল বিজেপি

দ্বিতীয় দফায় রাজ্যের যে তিনটি লোকসভা কেন্দ্রে ভোট হয়, সেগুলি হল- দার্জিলিং, জলপাইগুড়ি এবং রায়গঞ্জ


কলকাতা: 

পশ্চিমবঙ্গে লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোট হয়ে গেল বৃহস্পতিবার। তারপরই ভারতীয় জনতা পার্টির পক্ষ থেকে অভিযোগ করা হল যে, স্বচ্ছ নির্বাচন হয়নি এই রাজ্যে। দার্জিলিং লোকসভা কেন্দ্রের অন্তত ৪০'টি বুথে পুনর্নির্বাচনের দাবি জানাল তারা। গতকাল এই রাজ্যের যে তিনটি লোকসভা কেন্দ্রে ভোট হয়েছিল, তার মধ্যে একটি ছিল দার্জিলিং। ওই কেন্দ্রেরই বিজেপি প্রার্থী রাজু বিস্তা সংশ্লিষ্ট কেন্দ্রের রিটার্নিং অফিসারের কাছে একটি চিঠি দিয়ে এই দাবি জানান। ওই চিঠিতে বলা হয়েছে যে, এই ভোটগ্রহণ কেন্দ্রগুলির মধ্যে ৩৯'টি ভোটগ্রহণ কেন্দ্রই চোপড়া বিধানসভার অধীনে পড়ছে। বাকি একটি পড়ছে ফাঁসিদেওয়ার অধীনে।

তিনি আরও লেখেন, “এই লোকসভা কেন্দ্রে বহু ভোটার এবং দলীয় কর্মীদের আক্রমণের সম্মুখীন হতে হয়েছে ভোটপর্ব চলাকালীন”।

হেমন্ত কারকারেকে নিয়ে করা অতি বিতর্কিত মন্তব্য ফেরালেন সাধ্বী প্রজ্ঞা

তাঁর অভিযোগ, ১৪০০'র বেশি বুথে কেন্দ্রীয় বাহিনী নিয়োগ করার আবেদন একাধিকবার জানানো হলেও তা মানা হয়নি। উপযুক্ত কর্তৃপক্ষ কোনও গা-ই করেনি বলে তাঁর অভিযোগ।

তিনি বলেন, “এমনকি স্পর্শকাতর বুথগুলিতেও কোনও কেন্দ্রীয় বাহিনী ছিল না। ভোটাররা নিজেদের ভোটটা স্বাধীনভাবে দিতেই পারেননি”।

বৃহস্পতিবার লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফায় রাজ্যের যে তিনটি লোকসভা কেন্দ্রে ভোট হয়, সেগুলি হল- দার্জিলিং, জলপাইগুড়ি এবং রায়গঞ্জ।

কে হাসবে শেষ হাসি, জানা যাবে আগামী ২৩ মে।  



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


লোকসভা নির্বাচন 2019-এর সাম্প্রতিকতম খবর, লাইভ আপডেটস এবং নির্বাচনের সময়সূচি পান ndtv.com/bengali/elections-এর থেকে। 2019-এর ভারতের সাধারণ লোকসভা নির্বাচনের প্রতিটি আপডেট পাওয়ার জন্য আমাদের FacebookTwitter-এর দিকেও নজর রাখুন।লোকসভা নির্বাচন 2019-এর প্রতিটা (543)আসনের আপডেট জানুন

NDTV Beeps - your daily newsletter

................... Advertisement ...................
................... Advertisement ...................