This Article is From Apr 04, 2019

“অনেককে পাকিস্তান যেতে বলেন, নওয়াদা থেকে বেগুসরাই আসতে রাগ মন্ত্রীর!” কানহাইয়া কুমার

কানহাইয়া কুমার বলেন, “মন্ত্রী প্রায়ই লোকজনকে দেশ ছেড়ে পাকিস্তান চলে যেতে বলেন, আজ নওয়াদা থেকে বেগুসরাই পাঠানো হচ্ছে বলে আত্মসম্মানে আঘাত পেয়েছেন!”

“অনেককে পাকিস্তান যেতে বলেন, নওয়াদা থেকে বেগুসরাই আসতে রাগ মন্ত্রীর!” কানহাইয়া কুমার

ছাত্র নেতা কানহাইয়া কুমার (Student leader Kanhaiya Kumar) তাঁর প্রার্থী হওয়ার কথা নিশ্চিত করেছেন রবিবার

নিউ দিল্লি:

ভারতের কমিউনিস্ট পার্টির প্রার্থী কানহাইয়া কুমার (Student leader Kanhaiya Kumar), এপ্রিল মে মাসের নির্বাচনে রাজনৈতিক অভিষেক করবেন। বিহারের বেগুসরাইয়ে বিজেপির প্রার্থী গিরিরাজ সিংয়ের (Union Minister Giriraj Singh) বিরুদ্ধে লড়বেন তিনি। যদিও নওয়াদার সংসদ সদস্য বিজেপি মন্ত্রী গিরিরাজ সিংকে নওয়াদা থেকে টিকিট না দিয়ে বেগুসরাই পাঠিয়ে দেওয়ার বিষয়ে দলের সিদ্ধান্ত নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন মন্ত্রী। তিনি বলেন, এতে তাঁর “আত্মসম্মানে লেগেছে” কারণ তাঁকে ছাড়া অন্য কোনও সংসদীয় আসন পরিবর্তিত হয়নি। আজ তাঁকে আক্রমণ করে কানহাইয়া বলেছেন, অনেককেই পাকিস্তান চলে যেতে বলেন মন্ত্রী, আজ সামান্য এক রাজ্যের অন্য শহরে পাঠানো হচ্ছে বলে তিনি মেনে নিতে পারছেন না! 

বেগুসরাইয়ে কানহাইয়ার বিরুদ্ধে লড়তে ‘আত্মসম্মানে লাগছে' গিরিরাজ সিংয়ের

তাঁর কথায়, “আমার আত্মসম্মান আহত হয়েছে যে, বিহারে অন্য কোনও এমপি আসন পরিবর্তিত হয়নি। আমার সাথে কথা না বলেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাজ্য বিজেপি নেতৃত্বের উচিৎ ছিল আমাকে জানানো। আমার বেগুসরাইয়ের বিরুদ্ধে কিছুই নেই কিন্তু আমি নিজের সম্মানের সাথে আপোষ করতে পারছি না।” এইবার, বিজেপির সঙ্গে আসন ভাগাভাগির চুক্তিতে রাম বিলাস পাসওয়ানের লোক জনশক্তি পার্টি এই আসনে প্রার্থী দেবে।

কেন্দ্রীয় মন্ত্রীর মন্তব্যের জবাবে কানহাইয়া কুমার ফেসবুক পোস্টে বলেন, “পাকিস্তান ভ্রমণ এবং পর্যটন বিভাগের ভিসা মন্ত্রী প্রায়ই লোকজনকে দেশ ছেড়ে পাকিস্তান চলে যেতে বলেন, আজ সামান্য নওয়াদা থেকে বেগুসরাই পাঠানো হচ্ছে বলে আত্মসম্মানে আঘাত পেয়েছেন!”

বিজেপির এই মন্ত্রী তাঁর প্রতিদ্বন্দ্বীদের আক্রমণ করার জন্য বেশ কয়েকটি ঘটনায় পাকিস্তান ইস্যুকে ব্যবহার করেছেন। ২০১৪ সালে মোদির বিজয়ের পরেই তিনি বলেছিলেন, “যারা নরেন্দ্র মোদির বিরোধিতা করেন তাদের পাকিস্তানে চলে যাওয়া উচিৎ।" 

বয়স মাত্র ২৮, বেঙ্গালুরু দক্ষিণ থেকে বিজেপির সর্বকনিষ্ঠ তুর্কি তেজস্বী সূর্য

এই মাসের শুরুতেই, গিরিরাজ সিং বলেন, যারা পাটনায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ৩ মার্চের সমাবেশে যোগ দেবেন না তারা প্রমাণ করবেন যে তারা দেশদ্রোহী এবং তারা পাকিস্তানকে সমর্থন করে। অসুস্থতার কারণে অবশ্য তিনি নিজেই ওই সমাবেশে যেতে পারেননি।

দিল্লির জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়নের প্রাক্তন সভাপতি (ex-president of the student union of Delhi's Jawaharlal Nehru University) কানহাইয়া কুমার, প্রধানমন্ত্রীর ‘ভানাক্কাম' মন্তব্যের উল্লেখ করেন। জানুয়ারিতে বিজেপি কর্মীদের সঙ্গে কথা বলার সময় একটি প্রশ্ন এড়িয়ে যেতে এই শব্দই ব্যবহার করেছিলেন মোদি। কানহাইয়া কুমার, হিন্দিতে তার পোস্টে উল্লেখ করেছেন যে, বিজেপি নেতা গিরিরাজ সিং বেগুসরাই থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে চান না। ১১ এপ্রিল, ১৮ এপ্রিল, ২৩ এপ্রিল, ২৯ এপ্রিল, ৬ মে, ১২ মে এবং ১৯ মে জাতীয় নির্বাচন সাতদফায় অনুষ্ঠিত হবে।

.