"রাহুল গান্ধী তো মাস্টার্স না করেই এম ফিল হয়ে গেছেন", বললেন অরুণ জেটলি

Loksabha Elections 2019: অরুণ জেটলি সটান প্রশ্ন তুলে দিলেন রাহুল গান্ধীর (Rahul Gandhi) শিক্ষাগত যোগ্যতা নিয়ে।

 Share
EMAIL
PRINT
COMMENTS

উনি তো মাস্টার্স না করেই এম ফিল করেছেন, জেটলির তোপ রাহুলকে।


নিউ দিল্লি: 

কেন্দ্রীয় মন্ত্রিসভায় তাঁর সহকর্মী স্মৃতি ইরানিকে (Smriti Irani) বাঁচাতে এবার আসরে নামলেন অরুণ জেটলি (Arun Jaitley)। স্মৃতি ইরানির বিরুদ্ধে অভিযোগ, তিনি লোকসভা নির্বাচনের (Lok Sabha election 2019) জন্য মনোনয়পত্র জমা দেওয়ার সময় একাধিকবার নিজের শিক্ষাগত যোগ্যতা নিয়ে ত্রুটিপূর্ণ তথ্য দিয়েছেন। অরুণ জেটলি সটান প্রশ্ন তুলে দিলেন রাহুল গান্ধীর (Rahul Gandhi) শিক্ষাগত যোগ্যতা নিয়ে। তাঁর কথায়, রাহুল গান্ধীর শিক্ষাগত যোগ্যতাও প্রশ্নের ঊর্ধ্বে নয়। তিনি বলেন, "এখন বিজেপি প্রার্থীর শিক্ষাগত যোগ্যতার ওপর সকলের নজর পড়েছে। এ কথা সম্পূর্ণ ভুলে গিয়ে যে, কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর শিক্ষাগত যোগ্যতাও প্রশ্নের ঊর্ধ্বে নয়। সত্যি কথা বলতে, তিনি তো মাস্টার্স ডিগ্রি ছাড়াই একটা এম ফিল ডিগ্রি নিয়ে বসে আছেন! এটা কী করে হয়!", নিজের ব্লগে লেখেন জেটলি।  

প্রসঙ্গত, স্মৃতি ইরানির শিক্ষাগত যোগ্যতা নিয়ে এই প্রথম যে প্রশ্ন উঠল, তা নয়। বিজেপি ক্ষমতায় আসার পর থেকেই একাধিকবার তাঁর শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন উঠেছে। জেটলির পোস্টের জবাবে কড়া প্রতিক্রিয়া দেয় কংগ্রেসও।

একটি সাংবাদিক সম্মেলনে কংগ্রেস মুখপাত্র প্রিয়াঙ্কা চতুর্বেদি ব্যঙ্গের সুরে বলেন, "কিউ কি মন্ত্রী ভি কভি গ্র্যাজুয়েট থি"!

প্রসঙ্গত, রাহুল গান্ধীর বিরুদ্ধে অমেঠি থেকে লড়াই করছেন স্মৃতি ইরানি। ওই কেন্দ্রে ভোট আগামী ৬ মে। নির্বাচন কমিশনের কাছে জমা দেওয়া তাঁর মনোনয়নপত্রে স্মৃতি ইরানি লিখেছেন, তাঁর শিক্ষাগত যোগ্যতা 'বিকম পার্ট ওয়ান'। ব্র্যাকেটে লেখা 'সম্পূর্ণ নয়'।

২০১৪ সালে নিজের শিক্ষাগত যোগ্যতা নিয়ে অন্য তথ্য দিয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী।

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................