Election 2019: এগজিট পোল আসতেই, জোটসঙ্গীদের জন্য নৈশভোজ অমিত শাহের

Election 2019: রবিবার ভোটগ্রহণ (Lok Sabha Election) শেষ হওয়ার পরে এগজিট পোলের হিসেব অনুযায়ী অনায়াস জয় পেতে চলেছে এনডিএ জোট।

Election 2019: এগজিট পোল আসতেই, জোটসঙ্গীদের জন্য নৈশভোজ অমিত শাহের

নয়াদিল্লির ‘দ্য অশোক’ হোটেলে সমস্ত এনডিএ নেতাদের স্বাগত জানাবেন স্বয়ং বিজেপি সভাপতি। (ফাইল ছবি)

নিউ দিল্লি:

লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2019) ফল প্রকাশ বৃহস্পতিবার। তার আগেই আগামিকাল এনডিএ (NDA) জোটসঙ্গীদের জন্য নৈশভোজের আয়োজন করতে চলেছেন বিজেপি (BJP) সভাপতি অমিত শাহ (Amit Shah)। রবিবার ভোটগ্রহণ (Lok Sabha Election) শেষ হওয়ার পর এগজিট পোলের হিসেব অনুযায়ী সহজ জয় পেতে চলেছে এনডিএ জোট। তারপরেই এই সিদ্ধান্ত অমিতের। নয়াদিল্লির ‘দ্য অশোক' হোটেলে সমস্ত এনডিএ নেতাদের স্বাগত জানাবেন স্বয়ং বিজেপি সভাপতি। সেখানে সকলের সঙ্গে জোটের কৌশল নিয়ে আলোচনা হবে। নির্বাচনের  (Election 2019) শেষে প্রকাশিত এগজিট পোল (Exit Poll) অনুযায়ী, এনডিএ (NDA) জোট ৫৪৩টি আসনের মধ্যে ৩০২টিতেই জয়ী হবে। কংগ্রেস ও তার জোটসঙ্গীরা পাবে ১২২টি আসন।

Elections 2019: দুই থেকে বেড়ে দু-অঙ্কের আসন পেতে পারে বিজেপি: পোল অফ পোলস

এগজিট পোলের হিসেব অনুযায়ী, উত্তরপ্রদেশে বিজেপি (BJP) খারাপ ফল করলেও সেই ব্যর্থতা সামাল দিতে পারবে। কেননা ওড়িশা ও পশ্চিমবঙ্গে ভালো করবে তারা। ওড়িশায় গতবারের দু'টি আসন থেকে এবার ১৪টি আসনে উত্তরণ ঘটবে বিজেপির। ফলে ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের (Naveen Patnaik) বিজু জনতা দলের (BJD) সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই হতে চলেছে তাদের। ২০১৪ সালের লোকসভা নির্বাচনে (Lok Sabha Election) ২১টি আসনের মাত্র ২টি আসন পেয়েছিল বিজেপি।

Exit Poll Results 2019: বিজেপি জোট পেতে পারে ৩০০-এর কাছাকাছি আসন, ইঙ্গিত পোল অফ পোলসে

এই দুই রাজ্যের সাফল্য অনেকাংশেই উত্তরপ্রদেশে তাদের ব্যর্থতাকে ঢেকে দেবে বলে মনে করা হচ্ছে। এখানে ২০১৪ সালে বিজেপি ৮০টির মধ্যে ৭১টি আসন পেয়েছিল। কিন্তু এবার তারা ৪৯টি আসন পাবে বলে মনে করা হচ্ছে। বিরোধী দল অবশ্য এগজিট পোলকে (Exit Poll) একেবারে উড়িয়ে দিচ্ছে। কিন্তু ন্যাশনাল কনফারেন্সের মুখ্য ওমর আবদুল্লা সম্ভাব্য ফলাফলকে মেনে নিয়েছেন।

টুইট করে তিনি জানান— ‘প্রতিটি এগজিট পোল(Exit Poll) ভুল হতে পারে না। টিভি বন্ধ করে দেওয়ার এবং সোশ্যাল মিডিয়া থেকে লগ আউট করে দেওয়ার সময় এসেছে। দেখা যাক, ২৩-এর পরে পৃথিবী নিজের অক্ষে পাক খায় কিনা।'

More News