মোদীর স্পিড ব্রেকার দিদি মন্তব্যের পালটা দিতে তৃণমূলের হাতিয়ার এই তিনটি শব্দ

রাজ্যে এসে মুখ্যমন্ত্রীকে স্পিড ব্রেকার দিদি (Speed Breaker ) বলেছিলেন  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi)। পাল্টা তাঁকে নিশানা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মোদীর স্পিড ব্রেকার দিদি মন্তব্যের পালটা দিতে তৃণমূলের হাতিয়ার এই তিনটি শব্দ

অমিতের কথায়, প্রধানমন্ত্রী আসলে  কালো টাকা সাদা  করার দায়িত্ব নিয়েছেন।  

হাইলাইটস

  • মুখ্যমন্ত্রীকে স্পিড ব্রেকার দিদি বলেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
  • পাল্টা তাঁকে নিশানা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
  • আক্রমণকে এবার আরও কিছুটা গতি দিলেন রাজ্যের অর্থমন্ত্রী
কলকাতা:

রাজ্যে এসে মুখ্যমন্ত্রীকে স্পিড ব্রেকার দিদি (Speed Breaker ) বলেছিলেন  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi)। পাল্টা তাঁকে নিশানা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই আক্রমণকে  এবার আরও কিছুটা গতি দিলেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র। তিনি তিনটি আলাদা আলাদা শব্দ ব্যবহার করে প্রধানমন্ত্রীকে  আক্রমণ করলেন।  ইডিএম, বিএমডব্লু এবং এফআইইউ- এই তিনটি শব্দকে হাতিয়ার করলেন অমিত। ইডিএম মানে  ইকনোমি ডিরেলমেন্ট মাস্টার।  অর্থমন্ত্রী বলেন, নোটবন্দি এবং জিএসটির কারণে জিডিপি পড়েছে। ভালভাবে এগোতে থাকা অর্থনীতি আচমকাই নিজের কক্ষপথ থেকে সরে গেল। এরপরের শব্দটি হল বিএমডব্লু।  এটার মানে ভ্রষ্টাচার মাস্টার অফ দ্য ওয়ার্ল্ড। রাফাল যুদ্ধ বিমান কেনা নিয়ে যে দুর্নীতির অভিযোগ উঠেছে  তাঁকে নিশানা করতেই এই শব্দের ব্যবহার করেছেন অমিত।

রাজারহাটের কাছে অবৈধ অস্ত্র কারখানায় হানা, বহু অস্ত্র উদ্ধার করল পুলিশ

এরপরের শব্দ হল এফআইইউ। এই নামে অর্থ মন্ত্রকের একটি সংস্থা আছে। আর্থিক লেনদেন থেকে  শুরু  করে সমস্তটা ঠিক ভাবে হচ্ছে  কিনা দেখতে এই সংস্থার কাজ। এই প্রসঙ্গ তুলে অর্থমন্ত্রীর দাবি মন্ত্রকের ওই সংস্থার অধিকর্তা পঙ্কজ মিশ্র নোটবন্দির পর ১৪ লাখ এমন ব্যাঙ্ক লেনদেনের খোঁজ পেয়েছেন   যার কোনও বৈধতা নেই। অমিতের কথায়, প্রধানমন্ত্রী আসলে  কালো টাকা সাদা  করার দায়িত্ব নিয়েছেন।  

অর্থ মন্ত্রকের যে সমস্ত সংস্থা আছে তার মধ্যে এফআইইউ-র ভূমিকা যথেষ্ট গুরুত্বপূর্ণ। গত সোমবার সংবাদ মাধ্যমে একটি রিপোর্ট প্রকাশিত হয়। তাতে বলা    আছে ব্যাঙ্কে সন্দেহজনক লেনদেনের পরিমাণ বেড়েছে  ১৪০০ শতাংশ।