পারলেন না কানহাইয়া, চার লাখের বেশি ভোটে জয়ী বিজেপির গিরিরাজ সিং

গণনা শুরুর পর থেকেই দেখা যায় ক্রমাগত লড়াইয়ের বাইরে চলে যেতে থাকেন কানহাইয়া।

 Share
EMAIL
PRINT
COMMENTS
পারলেন না কানহাইয়া, চার লাখের বেশি ভোটে জয়ী বিজেপির গিরিরাজ সিং

গতবার বিহারের নাওদা থেকে জিতে মন্ত্রী হয়েছিলেন গিরিরাজ সিং।


Begusarai (Bihar): 

হাইলাইটস

  1. ভোট প্রক্রিয়া শুরুর প্রথম থেকেই গোটা দেশের নজর ছিল বেগুসারাইয়ের দিকে
  2. বিহারের বেগুসারাই থেকে ভোটে লড়েছিলেন কানাইয়া কুমার
  3. বামপন্থী আন্দোলনের অন্যতম ‘মুখ’ হয়ে উঠেছিলেন কানহাইয়া

ভোট প্রক্রিয়া শুরুর প্রথম থেকেই গোটা দেশের নজর ছিল বেগুসারাইয়ের (Begusarai) দিকে। বিহারের বেগুসারাই থেকে ভোটে লড়েছিলেন কানাইয়া কুমার (Kanhaiya Kumar)। জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের (JNU) এই প্রাক্তন ছাত্র সভাপতিকেই প্রার্থী করেছিল সিপিআই। গত তিনবছরে বামপন্থী আন্দোলনের অন্যতম ‘মুখ' হয়ে উঠেছিলেন কানহাইয়া (Kanhaiya) । তাঁকে ঘিরে স্বপ্ন দেখেছিলেন অনেকেই।  ভোট  প্রচারে  ক্রাউড ফান্ডিংযের নিরিখেও বাকিদের টপকে গিয়েছিলেন তিনি। কিন্তু নির্বাচনী লড়াইতে শেষমেশ পারলেন না কানাহাইয়া। প্রায় চার লাখ ভোটে হারতে  হল তাঁকে। গণনা শুরুর পর থেকেই দেখা যায় ক্রমাগত লড়াইয়ের বাইরে চলে যেতে থাকেন কানহাইয়া।  ধীরে ধীরে ব্যবধান বাড়তে থাকে।                 

West Bengal Election Results 2019: তোষণ না দূর্নীতি কোন কারণে পশ্চিমবঙ্গে মমতার সবুজ দুর্গে ফুটল পদ্মফুল?  

গতবার বিহারের নাওদা থেকে জিতে মন্ত্রী হয়েছিলেন গিরিরাজ সিং। এবার কানহাইয়ার বিরুদ্ধে তাঁকেই প্রার্থী করেছিল বিজেপি। মোট ১২ লাখ ১৭ হাজার ভোটের মধ্যে ৬ লাখ ৯২ হাজার ভোট পেয়েছেন  গিরিরাজ।চতুর্থ দফায় মানে ২৯ এপ্রিল এই কেন্দ্রে ভোট হয়েছিল। কিন্তু ভালো লড়াইয়ের প্রতিশ্রুতি দিলেও শেষমেশ ২ লাখ ৭০ হাজারের বেশি ভোট পেলেন না কানাইয়া। প্রায় ৪ লাখ ২২ হাজার ভোটে তাঁকে পরাজিত করলেন গিরিরাজ। এই কেন্দ্রের জোট প্রার্থী  তানভীর হাসান পেলেন ১ লাখ ৯৮ হাজার ভোট। সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে বেগুসারাইয়ের প্রায় কুড়ি হাজার ভোট নোটার দিকে গিয়েছে।

বিশাল জয়ের পরপরই টুইটারে নামের আগে থেকে কেন ‘চৌকিদার' সরালেন মোদি?

একটা সময় পর্যন্ত বিহারের কংগ্রেস এবং আরজেডি জোটের প্রার্থী হিসেবে কানাইয়া কুমারের নাম নিয়ে আলোচনা হচ্ছিল। কিন্তু শেষমেশ কানহাইয়াকে জোটে অন্তর্ভুক্ত করেনি কংগ্রেস এবং আরজেডি। সে কারণেই বিরোধী ভোট ভাগাভাগি হয়েছে। তবে ভোটের ফলাফলে যা দেখা যাচ্ছে দুই প্রার্থীর প্রাপ্ত ভোটের যোগফলের থেকেও বেশি ভোট পেয়েছেন বিজেপির প্রার্থী। কিন্তু সি পি আই মনে করে যদি জোট হলে তার প্রভাব হত অন্য রকম। এদিকে সংবাদ সংস্থা জানিয়েছে ভোট গণনা শেষ হওয়ার পর বিজেপি এবং     সিপিআই সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনাও ঘটেছে বেগুসারাইতে।

   



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................