মহিলাদের নিয়ে কী মন্তব্য করেছিলেন তেজস্বী সূর্য, যা বিজেপি প্রার্থী হয়ে ডিলিট করে দিতে হল!

২৮ বছর বয়সী এই তরুণ আইনজীবী ও বিজেপির যুব সংগঠনের নেতা, মহিলাদের জন্য সংসদে এক তৃতীয়াংশ আসন সংরক্ষণের জন্য প্রস্তাবিত আইনের বিরোধী ছিলেন।

 Share
EMAIL
PRINT
COMMENTS
মহিলাদের নিয়ে কী মন্তব্য করেছিলেন তেজস্বী সূর্য, যা বিজেপি প্রার্থী হয়ে ডিলিট করে দিতে হল!

বিজেপির নেতারা বলছেন, তাঁর বক্তৃতা দক্ষতার কারণে তেজস্বী সূর্যকে বাছাই করা হয়েছিল


বেঙ্গালুরু: 

বিজেপির সর্ব কনিষ্ঠ প্রার্থী হিসেবে কর্ণাটকের হাই প্রোফাইল আসন দক্ষিণে বেঙ্গালুরুর (BJP's candidate for Bangalore South) প্রার্থী তেজস্বী সূর্যর (Tejasvi Surya) নাম এখন সমস্ত মনোযোগ কেন্দ্রে। তবে প্রার্থী হয়েই তিনি তাঁর টুইটারের টাইমলাইন থেকে ডিলিট করে দিয়েছেনে কটি পোস্ট। পাঁচ বছরের পুরনো ওই টুইট তাঁকে লজ্জায় ফেলত বলেই মনে করছে রাজনৈতিক মহল।

 জগন্নাথের মূর্তি নিয়ে পুরীতে ভোট প্রচার সম্বিত পাত্রের, ক্ষুব্ধ সেবায়েতরা

২৮ বছর বয়সী এই তরুণ আইনজীবী (Karnataka High Court lawyer) ও বিজেপির যুব সংগঠনের নেতা, মহিলাদের জন্য সংসদে এক তৃতীয়াংশ আসন সংরক্ষণের (Women's Reservation in Parliament) জন্য প্রস্তাবিত আইনের বিরোধী ছিলেন। মহিলা সংরক্ষণ বিল বছরের পর বছর স্থগিত রয়েছে।

তেজস্বী সূর্য তাঁর পাঁচ বছর আগের টুইটে বলেছিলেন যে, এই বিলটি ‘ভয়ানক'। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নেতৃত্বাধীন বিজেপি ক্ষমতায় আসার মাত্র কয়েক দিন পরেই টুইট করে তেজস্বী লেখেন, “সংসদে নারীর সংরক্ষণের এই কর্মসূচি ছাড়া মোদি সরকারের এজেন্ডা অনুপ্রেরণামূলক। নারীর সংরক্ষণের ( reserve a third of seats in parliament for women) বাস্তবায়নের দিনটি ভয়ঙ্কর হবে!”

 ভোটার বাড়লেও সংসদে প্রতিনিধি হওয়ার সুযোগ কই? প্রশ্ন রুপান্তরকামী সংগঠনের

93gcskts

তেজস্বী সূর্য এখনও একই মনোভাব পোষণ করেন কিনা সেই প্রশ্নই সামনে আসছে এই টুইট ঘিরে।

গত বছর বেঙ্গালুরু দক্ষিণের রাশ ছিল কেন্দ্রীয় মন্ত্রী অনন্ত কুমারের হাতে, যিনি গত বছরই মারা গিয়েছেন। ১৯৯৯ সালে কংগ্রেসের বি কে হরিপ্রসাদকে পরাজিত করার পর থেকেই অনন্ত কুমার এই আসন ধরে রেখেছিলেন। কর্ণাটক বিজেপির প্রধান বিএস ইয়েদুরুরাপ্পার (Karnataka BJP chief BS Yeddyurappa) সুপারিশ অনুযায়ী অনন্ত কুমারের স্ত্রী তেজস্বিনী অনন্ত কুমারকে মাঠে নামানো হবে কিনা এই নিয়ে নবম তালিকা পর্যন্ত বিজেপি নাম ঘোষণা স্থগিত রেখেছিল।

বিজেপির নেতারা বলছেন, তাঁর বক্তৃতা দক্ষতার কারণে তেজস্বী সূর্যকে বাছাই করা হয়েছিল; দলের উঠতি তারকা তেজস্বী তাঁর জ্বালাময়ী বক্তৃতা দিয়ে দলে নিজের জায়গা পাকা করেছেন। তিনি বিজেপির নেতার ভাইপো এবং দলের মতাদর্শগত পরামর্শদাতা জাতীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) সঙ্গেও তাঁর সম্পর্ক দৃঢ়।

কেরলের বন্যার স্মৃতি নিয়েই মানুষ চাইছেন লোকসভা নির্বাচনে ইস্যু হোক জলবায়ু

প্রার্থী হিসেবে তাঁর নাম ঘোষিত হওয়ার পরে তেজস্বী সূর্য টুইট করেছিলেন, “হে ভগবান! আমি বিশ্বাসই করতে পারছি না। বিশ্বব্যাপী বৃহত্তম গণতন্ত্রের প্রধান এবং সবচেয়ে বড় রাজনৈতিক দলের সভাপতি প্রধানমন্ত্রী বেঙ্গালুরু দক্ষিণের মতো ঐতিহ্যবাহী আসন থেকে তাঁদের প্রতিনিধিত্ব করতে এক ২৮ বছর বয়সী যুবকের প্রতি আস্থা রেখেছেন। এমনটা শুধু আমার বিজেপিতেই ঘটে। শুধু #নরেন্দ্রমোদির নিউইন্ডিয়াতেই!”



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................