লোকসভা নির্বাচনে লড়বেন না, জানালেন মায়াবতী

উত্তরপ্রদেশের রাজনীতির অন্যতম মুখ তথা বহুজন সমাজ পার্টির নেত্রী মায়াবতী বুধবার জানালেন আসন্ন লোকসভা নির্বাচনে তিনি বহুজন সমাজ পার্টির প্রার্থীদের জন্য প্রচারের নামলেও ভ‌োটে দাঁড়াবেন না।

লোকসভা নির্বাচনের প্রচারে থাকবেন মায়াবতী

লখনউ:

উত্তরপ্রদেশের রাজনীতির অন্যতম মুখ তথা বহুজন সমাজ পার্টির নেত্রী মায়াবতী (Mayawati) বুধবার জানালেন আসন্ন লোকসভা নির্বাচনে (Lok Sabha election) তিনি বহুজন সমাজ পার্টির (BSP) প্রার্থীদের জন্য প্রচারের নামলেও ভ‌োটে দাঁড়াবেন না। “আমি ভোটে লড়ব না। আমি অত্যন্ত আত্মবিশ্বাসী যে, আমার দল আমার এই সিদ্ধান্তের কথা বুঝতে পারবে। আমাদের জোট খুব ভালো করছে। তবে, আমি একটি আসন খালি রেখে দিয়েছি এবং যদি এর পরে ইচ্ছে হয়, তাহলে সেখান থেকে লড়ব”, লখনউতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই কথা বলেন মায়াবতী। উত্তরপ্রদেশে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী সমাজবাদী পার্টির সঙ্গে গত জানুয়ারি মাসেই জোট হয়। সেই জোটই বিজেপির বিরুদ্ধে লড়বে ১১ এপ্রিল থেকে ১৯ মে পর্যন্ত।

উত্তরপ্রদেশের চারবারের এই মুখ্যমন্ত্রী বহুবার সাংসদও হয়েছেন। ১৯৯৪ সালে প্রথমবার রাজ্যসভা থেকে সাংসদ হন।

এই নির্বাচনে যে লড়বেন না ৬৩ বছরের ‘বহেনজি', তা মোটামুটি ঠিকই হয়ে গিয়েছে। মায়াবতী এবং অখিলেশ দুজনেই সিদ্ধান্ত নিয়েছেন যে, তাঁরা দলের হয়ে প্রচারেই বেশি সময় দেবেন।

প্রসঙ্গত, ২০১৪ সালের লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশ থেকে একটি আসনও পায়নি মায়াবতীর বহুজন সমাজ পার্টি। বেশিরভাগ আসনেই তারা তৃতীয় স্থানে ছিল।

More News