দেখেছি বিজেপিতে গণতন্ত্র বদলে কীভাবে একনায়কতন্ত্র এল: শত্রুঘ্ন সিনহা

নোটবাতিল নিয়েও বিজেপিকে একহাত নেন শত্রুঘ্ন সিনহা। তিনি নোটবাতিলের সিদ্ধান্তকে ‘পৃথিবীর বৃহত্তম অর্থ কেলেঙ্কারি’ বলে অভিহিত করেন।

 Share
EMAIL
PRINT
COMMENTS
দেখেছি বিজেপিতে গণতন্ত্র বদলে কীভাবে একনায়কতন্ত্র এল: শত্রুঘ্ন সিনহা

শনিবার সরকারিভাবে কংগ্রেসে যোগ দিলেন শত্রুঘ্ন সিনহা


নিউ দিল্লি: 

হাইলাইটস

  1. বিজেপির প্রতিষ্ঠা দিবসে কংগ্রেসে যোগ দিলেন শ্ত্রুঘ্ন সিনহা
  2. কংগ্রেসে যোগ দেন তিনি লালুপ্রসাদ যাদবের কথায়
  3. বিহারের পাটনা সাহিব কেন্দ্রের কংগ্রেস প্রার্থী তিনি হতে চলেছেন

শনিবার সরকারিভাবে কংগ্রেসে যোগ দিলেন প্রাক্তন বিজেপি সাংসদ তথা অভিনেতা শত্রুঘ্ন সিনহা (Shatrughan Sinha)। ঘটনাচক্রে, শনিবারই পালিত হচ্ছে বিজেপির প্রতিষ্ঠা দিবস। গত বেশ কয়েক বছরের বিজেপি নেতা শত্রুঘ্ন সিনহা সরকারিভাবে দল ছেড়ে ফের একবার তোপ দাগলেন মোদী-শাহ জুটির বিরুদ্ধে। তিনি বলেন, “বিজেপি আসলে ওয়ান-ম্যান শো আর টু-ম্যান আর্মি! গোটা দলটাকে চালায় প্রধানমন্ত্রীর অফিস। একজন মন্ত্রীও স্বাধীনভাবে কাজ করতে পারেন না। আমরা বিজেপিতে দেখেছি, কীভাবে তিলতিল করে, গণতন্ত্র বদলে গেল একনায়কতন্ত্রকে”। বর্ষীয়ান নেতা লালকৃষ্ণ আদবানির সঙ্গে বিজেপির ‘ব্যবহার' নিয়েও সরব হন তিনি। বলেন, “আদবানিজিকে ‘মার্দর্শক মণ্ডল'-এ পাঠিয়ে দেওয়া হয়েছে। অথচ, এতদিনেও একটা বৈঠক হল না তা নিয়ে। একই ব্যাপার ঘটেছে যশবন্ত সিনহা এবং যশবন্ত সিং-এর সঙ্গেও। আমাকে তো এই কথাও বলা হয়েছিল যে, যেহেতু আমি দলের সমালোচনা করছি, তাই আমি মন্ত্রীসভায় জায়গা পাব না। কিন্তু আমার ভাবমূর্তি এখনও পরিষ্কার”।

সারদার মালিকের থেকে ৩ কোটি টাকা নিয়েছিলেন হিমন্ত বিশ্বশর্মা, বললেন মমতা

নোটবাতিল নিয়েও বিজেপিকে একহাত নেন শত্রুঘ্ন সিনহা। তিনি নোটবাতিলের সিদ্ধান্তকে ‘পৃথিবীর বৃহত্তম অর্থ কেলেঙ্কারি' বলে অভিহিত করেন। তিনি বলেন, “একেবারে অর্থহীন সিদ্ধান্ত। কত মানুষ এর জন্য মারা গেলেন। মোদীজির মা-ই টাকা তোলার জন্য লাইনে দাঁড়িয়েছিলেন। অথচ, আমাদের বোঝানো হচ্ছিল যে, এটা খুবই স্বাভাবিক একটা ব্যাপার। যা করা হয়েছে, তা নাকি দেশের ভালোর জন্যই”!



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................