"ইন্দিরা আর নেহরুকে গালাগালি দিয়েও ওঁদেরই নকল করে", মোদীকে তোপ রাজ ঠাকরের

কংগ্রেস এবং এনসিপি’র সঙ্গে জোট করতে চেয়েছিলেন রাজ ঠাকরে। কিন্তু, কংগ্রেস ওই জোটে কঠোরভাবে ‘না’ বলে দেওয়ায় রাজ ঠাকরে ঠিক করেছেন, কেবল বিজেপির বিরুদ্ধেই প্রচার করবেন।

 Share
EMAIL
PRINT
COMMENTS

ভোটে না দাঁড়ালেও বিজেপির বিরুদ্ধে প্রচারে ব্যস্ত রাজ ঠাকরে। (ফাইল চিত্র)


নিউ দিল্লি: 

এবারের লোকসভা নির্বাচনে (Lok Sabha election)  মহারাষ্ট্র নবনির্মাণ সেনার (MNS) প্রধান রাজ ঠাকরে (Raj Thackery) লড়াই করছেন না ঠিকই, কিন্তু, তাই বলে তিনি যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং তাঁর দল বিজেপির ওপর আক্রমণ শানানো স্থগিত রেখেছেন, তাও নয়। শুক্রবার রাজ ঠাকরে বলেন, ইন্দিয়া গান্ধী ও জওহরলাল নেহরুর সমালোচনা করার পরেও নরেন্দ্র মোদী (PM Modi) তাঁদেরই নকল করেন। রাজ ঠাকরের দাবি, রাজধানীর তিন মূর্তি ভবনের নেহরু মেমোরিয়াল মিউজিয়ামে জওহরলাল নেহরুর একটি উক্তি আছে। সেটি হল- ‘প্রধানমন্ত্রী নয়, এই দেশের জনতা আমাকে বরং প্রথম সেবক বলে চিনুক'। এই মরাঠা নেতার কথায়, “নরেন্দ্র মোদী শুধু ‘প্রথম সেবক' বদলে ‘প্রধান সেবক' করেছে, বাকি তো পুরোটাই এক”!

নরেন্দ্র মোদীকে তীব্র আক্রমণ করে তিনি বলেন, “আপনি তো সারাক্ষণ ইন্দিরা গান্ধী আর জওহরলাল নেহরুকে গালাগালি দিতেই ব্যস্ত থাকেন। অথচ, তারপর আবার ওঁদেরই নকল করেন! কী নির্লজ্জ! গত পাঁচ বছর ধরে দেশের মানুষকে শুধু মিথ্যে কথা বলে ক্ষমতায় রয়ে গেলেন আপনি”!

নির্বাচনের মাসেই নরেন্দ্র মোদিকে সর্বোচ্চ নাগরিক সম্মান দিচ্ছে রাশিয়া!

তিনি তারপর বলেন, “মাঝেমাঝে ভাবি আমি যে, একটা মানুষ এত মিথ্যে কথা কী করে বলতে পারে? আমার মনে হয়, বফর্স চুক্তির সময় ওঁর বাবাদের করা পাপই ওঁর মাথায় চেপে বসেছে! ওই পাপকে মুছতে গিয়ে উনি নিজেই নোংরা কদর্য পাপ ছিটিয়ে চলেছেন”!

প্রসঙ্গত, কংগ্রেস এবং এনসিপি'র সঙ্গে জোট করতে চেয়েছিলেন রাজ ঠাকরে। কিন্তু, কংগ্রেস ওই জোটে কঠোরভাবে ‘না' বলে দেওয়ায় রাজ ঠাকরে ঠিক করেছেন, কেবল বিজেপির বিরুদ্ধেই প্রচার করবেন।

“আমরা এইবারের নির্বাচনে লড়ছি না। তবু, মহারাষ্ট্র জুড়ে আমি ৮ থেকে ১০'টা জনসভা করব। একটা জল্পনা চলছে যে, আমি কংগ্রেস ও এনসিপি'র সঙ্গে হাত মিলিয়েছি। সত্যিটা হল, আমি ওদের সঙ্গে জোট করিনি। তবে, আমি বিশ্বাস করি, এই মুহূর্তে দেশের সবথেকে বড় শত্রু দুজন। নরেন্দ্র মোদী ও অমিত শাহ। আমি ওদের বিরুদ্ধেই লড়াই করব। তাতে যদি কংগ্রেস আর এনসিপি'র সুবিধা হয়, তাহলে হবে”।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................