Election 2019

Sponsors

দারিদ্রসীমার নীচে বসবাসকারী ২০ শতাংশ মানুষ বছরে ৭২ হাজার টাকা পাবেনঃরাহুল

লোকসভা নির্বাচনের আগে  গরিবদের জন্য নূন্যতম রোজগারের প্রতিশ্রুতি  দিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী

 Share
EMAIL
PRINT
COMMENTS
দারিদ্রসীমার নীচে বসবাসকারী ২০ শতাংশ মানুষ বছরে ৭২ হাজার টাকা পাবেনঃরাহুল
নিউ দিল্লি: 

হাইলাইটস

  1. নূন্যতম রোজগারের প্রতিশ্রুতি দিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী
  2. কংগ্রেস সভাপতি বলেন টাকা সরাসরি ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা ঢুকে যাবে
  3. প্রকল্পের ফলে ২৫ কোটি মানুষ দারিদ্র সীমা বাইরে চলে আসবেঃ রাহুল

লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2019) আগে  গরিবদের জন্য নূন্যতম রোজগারের(Minimum Income)  প্রতিশ্রুতি  দিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী (Congress President Rahul Gandhi) । তিনি জানালেন দেশের সবচেয়ে  গরিব মানুষদের মধ্যে ২০ শতাংশ-এর জন্য বছরে ৭২ হাজার টাকা রোজগার সুনিশ্চিত করা হবে। কংগ্রেস সভাপতি বলেন টাকা সরাসরি ব্যাঙ্ক অ্যাকাউন্টে (Bank Account) টাকা ঢুকে যাবে। আর এই প্রকল্পের ফলে ২৫ কোটি মানুষ দারিদ্র সীমার  (Below Poverty Line ) বাইরে চলে  আসবে বলে  মনে করেন কংগ্রেস সভাপতি।  

শর্ট স্কার্ট পরা, পুরুষদের সঙ্গে বসা নিষিদ্ধের ফতোয়া জারি এই মেডিক্যাল কলেজে

 তাঁর কথায়, আমরা দীর্ঘ দিন ধরে চিন্তা ভাবনা করে  বুঝেছি গরিব মানুষের জন্য নূন্যতম রোজগারের ব্যবস্থা  করা  সম্ভব। আমরা মানরেগার  প্রতিশ্রুতি দিয়েছিলাম। করেছি। এবার আমরা  গরিব মানুষকে সুবিচার পাইয়ে দেব। তাঁর  মতে এ ধরনের ভাববনা ঐতিহাসিক, প্রচণ্ড শক্তিশালী এবং বহুমুখী। তাঁর  দাবি শুধু ভারত  নয় বিশ্বের আগে কোথাও এমন কোনও ভাবনা কেউ ভাবেনি।

যেদিন  রাহুল এই ঘোষণা করছেন সেদিন-ই আনুষ্ঠানিক  ভাবে প্রথম দফায় ভোটের জন্য  মনোনয়ন  জমা  দেওয়ার প্রক্রিয়া শেষ হচ্ছে। এদিন  দেশের  বিভিন্ন রাজ্যে মনোনয়ন জমা  দিয়েছেন অনেকে। আছে  কিছু বিশেষ নামও।  আজ-ই  কংগ্রেসের কার্যনির্বাহী কমিটির বৈঠক হয়। সেখানেই নির্বাচনের নানা  বিষয় নিয়ে আলোচনা হয়। সাংবাদিকদের সামনে এই ঘোষণা  করার সময়  তিনি  বলেন এমন  একটা কথা শুনে যে কেউ  চমকে যাবে।                             

NDTV Beeps - your daily newsletter

................... Advertisement ...................
................... Advertisement ...................