This Article is From Apr 30, 2019

হারের ভয় পেয়েই রাহুলের নাগরিকত্ব নিয়ে প্রশ্ন তুলছে বিজেপিঃ প্রিয়াঙ্কা

Lok Sabha Elections 2019:কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে কংগ্রেস সভাপতি  রাহুল গান্ধীকে তাঁর বিদেশি নাগরিকত্ব নিয়ে যে অভিযোগ উঠেছে সে সম্পর্কে জবাব দিতে বলা  হয়েছে।

এনডিটিভিকে  প্রিয়াঙ্কা বলেন, গোটা ভারত জানে রাহুল গান্ধী একজন হিন্দুস্তানি।

হাইলাইটস

  • হারের ভয় পেয়েই রাহুলের নাগরিকত্ব নিয়ে প্রশ্ন তুলছে বিজেপিঃ প্রিয়াঙ্কা
  • এ নিয়ে আগেই প্রতিক্রিয়া দিয়েছে কংগ্রেস
  • রাহুলের জন্ম ভারতে এবং এখানেই রাহুল বড় হয়েছেঃ প্রিয়াঙ্কা
অমেঠী, উত্তরপ্রদেশ:

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের (Union Home Ministry) তরফে কংগ্রেস সভাপতি  রাহুল গান্ধীকে (Congress President) তাঁর বিদেশি নাগরিকত্ব (Foreign Citizenship) নিয়ে যে অভিযোগ উঠেছে সে সম্পর্কে জবাব দিতে বলা  হয়েছে। এ নিয়ে আগেই প্রতিক্রিয়া  দিয়েছে  কংগ্রেস। নির্বাচন চলার মাঝে এরকম একটা ঘটনা ঘটায় সমালোচনায় সরব হয়েছে অন্য রাজনৈতিক দল গুলিও।এবার এ নিয়ে প্রতিক্রিয়া দিলেন সদ্য আনুষ্ঠানিক ভাবে কংগ্রেসে যোগ দেওয়া প্রিয়াঙ্কা গান্ধী। রায়বরেলিতে প্রচার করতে গিয়ে তিনি বলেন, রাহুলের জন্ম ভারতে এবং এখানেই রাহুল বড় হয়েছে। এটা  সবাই জানে। কিন্তু এই নোটিশ থেকেই বোঝা যায় বিজেপি হারের ভয় পেয়েছে।

প্রধানমন্ত্রী নির্লজ্জ, দল ভাঙাচ্ছেন, দলীয় সভা থেকে দাবি মমতার

এনডিটিভিকে  প্রিয়াঙ্কা বলেন, গোটা ভারত জানে রাহুল গান্ধী একজন হিন্দুস্তানি। সবাই এটাও   জানে রাহুলের এখানেই জন্ম। ভোটের সময় যত রাজ্যের আজেবাজে কথা বলা হচ্ছে। আসলে  বিজেপি হারের ভয় পাচ্ছে। উত্তরপ্রদেশের অমেঠী থেকে এবার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন রাহুল। এই কেন্দ্রের পাশাপাশি কেরালার ওয়ানড় কেন্দ্র   থেকেও লড়ছেন রাহুল। বিজেপির দাবি, রাহুল জানেন  অমেঠীতে  স্মৃতি ইরানির কাছে তিনি পরাজিত হবেন। তাই লোকসভায় যাওয়া সুনিশ্চিত করতে ওয়ান আর কেন্দ্র থেকে ভোটে লড়ার সিদ্ধান্ত নিয়েছেন রাহুল।

আজ সকালে স্বরাষ্ট্র মন্ত্রকের ওই নোটিসে নাগরিকত্ব বিভাগের অধিকর্তা বি সি যোশী জানান আমাকে আপনাকে (রাহুল গান্ধী)  জানাতে নির্দেশ দেওয়া হয়েছে যে  সুব্রহ্মণ্যম স্বামী একটি বক্তব্য সামনে এনেছেন। তিনি বলেছেন ব্রিটেনে ২০০৩ সালে ব্যাক আপস লিমিটেড নামে একটি কোম্পানি পথ চলা শুরু হয়েছিল। সেটির ঠিকানা ৫১ সাউথ গেট স্টিট আর আপনি সেই কোম্পানির একজন অধিকর্তা। সেখানে আরও বলা হয়েছে এই কোম্পানির অধিকর্তা হিসেবে আপনি নিজের জন্মের তারিখ ১৯৭০ সালের ১৯ জুন বলেছেন। পাশাপাশি ২০০৫ সালের ১০ অক্টোবর থেকে 2006 সালের ৩১  অক্টোবর পর্যন্ত এই কোম্পানির আয়কর আয়কর রিটার্নও জমা পড়েছে। তাই আপনাকে অনুরোধ করা হচ্ছে এ ব্যাপারে কী তথ্য আপনার কাছে রয়েছে তা আমাদের জানান। চিঠিতে বলা হয়েছে আগামী ১৫ দিনের মধ্যেই রাহুলকে নিজের অবস্থান স্পষ্ট করতে হবে।  

.