Lok Sabha Election 2019 7th Phase: কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে ভোটারদের “ভয় দেখানো”র অভিযোগ তৃণমূলের

Lok Sabha Election Phase 7 Voting: কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে ভোটারদের ভয় দেখানোর অভিযোগ তুলল তৃণমূল কংগ্রেস।

Lok Sabha Election 2019 7th Phase:  কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে ভোটারদের “ভয় দেখানো”র অভিযোগ তৃণমূলের
কলকাতা:

কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে ভোটারদের “ভয় দেখানোর” অভিযোগ তুলল তৃণমূল কংগ্রেস (Trinamool Congress) । রাজ্যের শাসকদলের নেতাদের আরও অভিযোগ, বিজেপি (BJP) নেতাদের নির্দেশে ভোটারদের ওপর “নৃশংসভাবে অত্যাচার” এবং তাঁদের “ভয় দেখাচ্ছে” কেন্দ্রীয় বাহিনী(central force)। একটি বিবৃতিতে তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েন (Derek O Brien) বলেন, রাজ্যে শান্তিপূর্ণ ভোট চায় তৃণমূল কংগ্রেস(TMC), যা বিজেপি(BJP) চায় না। তাঁর কথায়, “আজ সাধারণ মানুষকে নৃশংস অত্যাচার এবং তাঁদের ভয় দেখাচ্ছে কেন্দ্রীয় বাহিনী। এমনকী, শারিরীক প্রতিবন্ধী নাগরিকদের ওপরেও অত্যাচার চালানো হচ্ছে। ‘পদ্মে ভোট না দিলে তাঁদের গুলি করা হবে' বলে হুমকি দেওয়া হচ্ছে”। সেই সমস্ত ভিডিও সংবাদমাধ্যমের কাছে আছে বলেও দাবি করেন তিনি।

শেষ দফার ভোটে নজরে আছেন এই দশ জন প্রার্থীর

তৃণমূলের(TMC) তোলা অভিযোগ অস্বীকার করেছে বিজেপি(BJP), বরং গুণ্ডারা তৃণমূল আশ্রিত বলে পাল্টা অভিযোগ তুলেছে গেরুয়া শিবির। বিজেপির অভিযোগ, তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরাই ভোটারদের ভয় দেখানোর চেষ্টা করছে। রাজ্যে সাত দফায় লোকসভা নির্বাচনের(Lok Sabha Elections 2019) ভোটগ্রহণ পর্বের সূচনা করেছে নির্বাচন কমিশন। রবিবার ১৯ মে শেষ দফার(Election 2019 Voting) ভোটগ্রহণ।  অন্যান্য দফার মতো এদিনও রাজ্যের বিভিন্ন প্রান্তে হিংসার খবর মিলেছে। তা নিয়ে শুরু হয়েছে দোষারোপ ও রাজনৈতির বাকযুদ্ধ। তারমধ্যেই বিজেপি নেত্রী তথা কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামনের আর্জি, বাংলায় আদর্শ আচরণবিধি না তোলা পর্যন্ত কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকুক, তাঁর আশঙ্কা, ভোটের পর ভোটারদের ওপর আক্রমণ করতে পারে তৃণমূল।

মুকুল রায়কে ‘বাংলা ছাড়া' করার দাবি তুলল তৃণমূল

লোকসভা নির্বাচনের(Lok Sabha Elections 2019) শেষ দফায় রাজ্যের ৯টি আসনে ভোটগ্রহণ। তারমধ্যে রয়েছে উত্তর ও দক্ষিণ কলকাতা, যাদবপুর, ডায়মন্ডহারবার, মথুরাপুর, জয়নগর, বারাসাত, বসিরহাট, দমদম লোকসভা আসন। যাদবপুরে ত্রিমুখী লড়াই হলেও বাকি আসনগুলিতে বাম, কংগ্রেস, তৃণমূল ও বিজেপির মধ্যে চতুর্মুখী লড়াই। যাদবপুর লোকসভা কেন্দ্র প্রার্থী দেয় নি কংগ্রেস।

এদিনও সকাল থেকে বিভিন্ন জায়গা থেকে ইভিএম গণ্ডগোল ও অশান্তির বিক্ষিপ্ত খবর এসেছে। তবে সেসব উপেক্ষা করেই বেলা ১টা পর্যন্ত রাজ্যে ৪৯.৭০ শতাংশ ভোট পড়েছে বলে জানা গিয়েছে। শেষ দফায়(Election 2019 Voting) মোট ভোটারের সংখ্যা ১.৪৯ কোটি।

Listen to the latest songs, only on JioSaavn.com