উলুবেড়িয়ায় উপনির্বাচনের পুনরাবৃত্তি চাইছে তৃণমূল

সোমবার লোকসভার নির্বাচনের (Lok Sabha Election 2019)  পঞ্চম দফার (Fifth Phase) ভোট গ্রহণ। এ রাজ্যের সাতটি কেন্দ্রে ভোট এই দফায়।

 Share
EMAIL
PRINT
COMMENTS
উলুবেড়িয়ায় উপনির্বাচনের পুনরাবৃত্তি চাইছে তৃণমূল
কলকাতা: 

হাইলাইটস

  1. উলুবেড়িয়া লোকসভা কেন্দ্র সংখ্যালঘু ভোটারদের প্রভাব আছে
  2. দীর্ঘদিন ধরে সংখ্যালঘু প্রার্থীরাই এখান থেকে জিতে এসেছেন
  3. তৃণমূলের সুলতান আহমেদ এই কেন্দ্র থেকে নির্বাচিত হন

কাল লোকসভার নির্বাচনের (Lok Sabha Election 2019)  পঞ্চম দফার (Fifth Phase Of General Election) ভোট গ্রহণ। এ রাজ্যের সাতটি কেন্দ্রে ভোট হচ্ছে কাল। তার মধ্যে হুগলির তিনটি এবং হাওড়ার দুটি লোকসভা কেন্দ্র রয়েছে। এছাড়া হাওড়া এবং উত্তর চব্বিশ পরগনার একটি আসনে ভোট নেওয়া হচ্ছে। উলুবেড়িয়া লোকসভা কেন্দ্র সংখ্যালঘু ভোটারদের প্রভাব আছে। দীর্ঘদিন ধরে সংখ্যালঘু প্রার্থীরাই এখান থেকে জিতে এসেছেন। দীর্ঘ সময় এই কেন্দ্রের প্রতিনিধিত্ব করেছেন সিপিএমের প্রবীণ নেতা হান্নান মোল্লা। তারপর তৃণমূলের সুলতান আহমেদ এই কেন্দ্র থেকে নির্বাচিত হন। প্রথম ইউপিএ সরকারের আমলে কেন্দ্রীয় মন্ত্রীও হয়েছিলেন সুলতান।

Election 2019: রাত পোহালেই রাজ্যের ৭ আসনে ভোটগ্রহণ

পরে ২০১৪ সালের নির্বাচনেও এই কেন্দ্র থেকে নির্বাচিত হন তিনি। কিন্তু বছর তিনেক বাদে আচমকাই তার মৃত্যু হয়। উপনির্বাচনে জিতে আসেন স্ত্রী সাজদা। এবার তাঁকেই প্রার্থী করেছে বাংলা শাসক শিবির। সুলতান আহমেদের মৃত্যু ঘিরে রাজনৈতিক মহলে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছিল। তৃণমূল সুপ্রিমো অভিযোগ করেছিলেন অকারণে মানসিক চাপ তৈরি করা হয়েছিল। ২০১৭ সালের লোকসভার উপ-নির্বাচনে এই কেন্দ্র থেকে লড়েন সুলতানের স্ত্রী। তাঁর ভোট শাসক শিবিরকে বাড়তি উৎসাহ দিয়েছে। ২০১৪ সালে যখন নির্বাচন হয় সেসময় সুলতানের প্রাপ্ত ভোট ছিল ৪৮ শতাংশের কিছু বেশি। কিন্তু সাজদা উপনির্বাচনে ৬১ শতাংশের কাছাকাছি  ভোট পান। সে সময় প্রার্থী হয়েছিলেন বিজেপির অনুপম মল্লিক। এবার এখান থেকে প্রার্থী হয়েছেন।

'চাবিরঞ্জনের' হাওড়ায় এবারও গোল করবেন প্রসূণ?

অভিনেতা জয় বন্দ্যোপাধ্যায়ের হয়ে প্রচার করে গিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং থেকে শুরু করে বিজেপির একাধিক বড় নেতা। শুধু তাই নয় এই নির্বাচনকে ঘিরে রাজনীতির পারদও চড়তে শুরু করেছে। কিছুদিন আগে প্রচারের সময় আক্রান্ত হয়। অভিযোগ তৃণমূলের গুন্ডারা তাঁর গাড়ি লক্ষ্য করে হামলা চালায়। জয়ের সঙ্গে থাকা কেন্দ্রীয় নিরাপত্তারক্ষীরা নিজেদের বন্দুক বের  করলে দুষ্কৃতীরা পালিয়ে যায়। কিন্তু পরে তারা বিজেপি কর্মীদের আক্রমণ করে। বেশ কয়েকজন গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি হন।  এমনই উত্তেজক আবহে ভোট হচ্ছে উলুবেড়িয়া লোকসভা কেন্দ্রে। তবে নির্বাচন কমিশনের তরফে জানান হয়েছে।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................