কানহাইয়া,মুনমুনদের লড়াই কাল, দেখে নিন চতুর্থ দফার ভোটে নজরে কারা?

Phase 4 Lok Sabha polls 2019: ৯টি রাজ্যের ৭২টি আসনে ৯৫৭ জন প্রার্থী সম্পর্কে জনগণ তাদের রায় জানাবেন

 Share
EMAIL
PRINT
COMMENTS
কানহাইয়া,মুনমুনদের লড়াই কাল, দেখে নিন চতুর্থ দফার ভোটে নজরে কারা?

Phase 4 Election 2019: রাত পোহালেই চতুর্থ দফার ভোট


নিউ দিল্লি: 

হাইলাইটস

  1. ৯টি রাজ্যের ৭২টি আসনে ৯৫৭ জন প্রার্থীর ভাগ্য নির্ধারিত হবে সোমবার
  2. রাজ্য ধরে ধরে হেভিওয়েট প্রার্থীদের তালিকা তুলে ধরলাম আমরা
  3. তালিকায় আছেন বাবুল মুন্মুন থেকে শুরু করে কানহাইয়া

রাত পোহালেই লোকসভা নির্বাচনের  (Lok Sabha Election 2019) চতুর্থ দফার (Forth Phase) ভোট। ৯টি রাজ্যের ৭২টি আসনে ৯৫৭ জন প্রার্থী  সম্পর্কে জনগণ তাদের রায় জানাবেন। এই প্রার্থীদের মধ্যে আছেন কয়েকজন হেভিওয়েট। জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের (JNU) প্রাক্তন ছাত্র সভাপতি কানহাইয়া কুমার (Kanhaiya Kumar), প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মিলিন্দ দেওরা, অখিলেশ যাদবের স্ত্রী ডিম্পল যাদব, কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় (Babul Supriyo), গিরিরাজ সিং,অভিনেত্রী মুনমুন সেন (Moon Moon Sen) সহ আরও অনেকে। কাল  বিহার, ঝাড়খন্ড, মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র, ওড়িশা, রাজস্থান, উত্তরপ্রদেশ এবং পশ্চিমবঙ্গে দফায় ভোট হবে। রাজ্য ধরে ধরে হেভিওয়েট প্রার্থীদের তালিকা  তুলে ধরলাম আমরা।          

মোদী দিনে ১৮ ঘণ্টা কাজ করেন আর রাহুল তো মাঝে মাঝেই বিদেশে গিয়ে ছুটি কাটান: অমিত

বিহার (Bihar) এই রাজ্যের পাঁচটি আসনে  তিন মহিলা সহ  ৬৬ জন প্রার্থী লড়ছেন। জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের  প্রাক্তন ছাত্র সভাপতি কানাইয়া কুমারের বিপক্ষে লড়ছেন কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং। এছাড়া রাম বিলাস পাসোয়ান এবং উপেন্দ্র কুশওয়া লডছেন নির্বাচনে।

ঝাড়খন্ডের (Jharkhand) তিনটি আসনে লড়ছেন ৫৯ জন প্রার্থী। তাঁদেরমধ্যে আছেন দুজন মহিলা। এই রাজ্য থেকেই প্রার্থী হয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী সুদর্শন ভগত।  

মধ্যপ্রদেশের (Madhya Pradesh) ৬ টি আসনের জন্য লড়ছেন ১০৮ জন প্রার্থী। ১০ জন মহিলা রয়েছেন প্রার্থী তালিকায়।    হেভিওয়েট প্রার্থী তালিকায় রয়েছেন মুখ্যমন্ত্রী কমলনাথের ছেলে নকুলনাথ সহ আরও কয়েকজন।

মহারাষ্ট্রের (Maharashtra) ৪৮ টি লোকসভা কেন্দ্রে লড়াই করছেন ৮৬৩ জন প্রার্থী। এঁদের মধ্যে মহিলা রয়েছেন ৭৫ জন।     হেভিওয়েট প্রার্থী বলতে রয়েছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মিলিন্দ মুরলী দেওরা, সুনীল দত্তের মেয়ে প্রিয়া দত্ত,  পার্থ পাওয়ার –সহ কয়েকজন।  

ওড়িশার (Odisha) ২১টি লোকসভা কেন্দ্রের জন্য লড়ছেন ১৭৪জন প্রার্থী। তাঁদের মধ্যে ২৫ জন মহিলা। এখান থেকে রবীন্দ্র কুমার জেনা এবং বৈজয়ন্ত পান্ডার মত প্রার্থীরা লড়াই করছেন।   

রাজস্থানে (Rajasthan) ১৩টি আসনের জন্য লড়ছেন ১২১ জন প্রার্থী। তার মধ্যে  মহিলার সংখ্যা ৭। কেন্দ্রীয় মন্ত্রী পিপি চৌধুরী, গজেন্দ্র সিংয়ের পাশাপাশি রয়েছেন মুখ্যমন্ত্রী অশোক গেহলতের  পুত্র বৈভব গেহলত।   

উত্তরপ্রদেশের (Uttar Pradesh) ১৩টি আসনের জন্য লড়ছেন ১৪২ জন প্রার্থী। এদের মধ্যে মহিলার সংখ্যা ১৮। লড়াইয়ে রয়েছেন অখিলেশ জায়া ডিম্পল যাদব, কংগ্রেস নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় আইন মন্ত্রী সলমন খুরশিদ সহ আরও কয়েকজন।  

 পশ্চিমবঙ্গের (Bengal) আটটি আসনের জন্য লড়াই হচ্ছে ৬৮ জন প্রার্থীর মধ্যে। তালিকায় রয়েছেন ৯ জন মহিলা। হেভিওয়েট প্রার্থী তালিকায় রয়েছেন অভিনেত্রী মুনমুন সেন থেকে শুরু করে কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় এবং সুরিন্দর সিংহ আহ্লুয়ালিয়া।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................