কাশ্মীরে বিয়ের পিঁড়ি থেকে সটান ভোট দিতে পৌঁছে গেলেন নবদম্পতি

বিয়ের পিঁড়ি থেকে সোজা ভোট কেন্দ্রে পৌঁছলেন নবদম্পতি। গোটা দেশের বিভিন্ন রাজ্যের সঙ্গে জম্মু-কাশ্মীরের উধমপুরেও আজ ভোট হচ্ছে।

 Share
EMAIL
PRINT
COMMENTS

বিয়ের সাজেই ভোট দিতে পৌঁছে গেলেন নবদম্পতি।


Udhampur: 

হাইলাইটস

  1. বিয়ের পিঁড়ি থেকে সোজা ভোট কেন্দ্রে পৌঁছলেন নবদম্পতি
  2. বিভিন্ন রাজ্যের সঙ্গে জম্মু-কাশ্মীরের উধমপুরেও আজ ভোট হচ্ছে
  3. বিয়ের পোশাকেই ভোট দিতে পৌছলেন তাঁরা

বিয়ের পিঁড়ি থেকে সোজা ভোট কেন্দ্রে পৌঁছলেন নবদম্পতি। গোটা দেশের বিভিন্ন রাজ্যের সঙ্গে জম্মু-কাশ্মীরের উধমপুরেও আজ ভোট হচ্ছে। বিয়ের অনুষ্ঠান তিন চারদিন ধরে চলে তাই তার মাঝখানে সময় বের করে ভোট দেওয়া দায়িত্ব বলেই মনে করেন তাঁরা। আর তাই বিয়ের পোশাকেই ভোট দিতে পৌছলেন।  সঙ্গে ছিল ভোটার স্লিপ। বরের পরনে বিয়ের চিরাচরিত সুট আর কনে পড়েছিলেন লাল রঙের কুর্তি এভাবেই ভোট কেন্দ্রে পৌঁছে যান তাঁরা। প্রথমে  ভোট কর্মীরাও কিছুটা অবাক হয়ে গিয়েছিলেন। পরে গোটা বিষয়টি বুঝতে পেরে খুশি হন ভোটকর্মীরা। গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করার পর সংবাদ সংস্থা এএনআই এর সঙ্গে কথা বলেছেন দুজন। স্বামী জানালেন, "বিয়ের অনুষ্ঠান তিন চারদিন ধরে চলে তার মধ্যে থেকে দশটা মিনিট বের করে ভোট দিতে না আসার কোন কারণ নেই। গণতান্ত্রিক ব্যবস্থায় নির্বাচন সব থেকে গুরুত্বপূর্ণ বিষয়। আমরা পাঁচ বছরের জন্য প্রতিনিধি নির্বাচন করি। তাই এখন যদি কোনও রকম ভুল চুক হয় তার দায় আমাদেরকেই নিতে হবে"। স্বামীর সঙ্গে প্রায় এক সুরে স্ত্রীও বললেন, "ভোট খুব গুরুত্বপূর্ণ বিষয়। দেশের উন্নয়ন যাতে ভালোভাবে হতে পারে তা নিশ্চিত করতে আমাদের সকলেরই ভোট প্রক্রিয়ায় অংশ নেওয়া উচিত"।

লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোটে নজরে কারা?

আজ দেশের বিভিন্ন প্রান্তের ১১টি রাজ্য এবং একটি কেন্দ্রীয় শাসিত অঞ্চলের ৯৫টি আসনে ভোট হচ্ছে। এর মধ্যে কাশ্মীরের উধমপুর ছাড়া শ্রীনগরও আছে। কাশ্মীরের অন্যান্য আসনে ভোট নেওয়া অন্য দফায়। উধমপুর এ  রাজ্যের অন্যতম বড় আসন। প্রায় ১৭ লক্ষ ভোটার এই কেন্দ্রে আছেন। রামবন উধমপুর কাটোয়া- সহ ৬টি জেলার ১৭ টি বিধানসভা নিয়ে এই লোকসভা কেন্দ্রটি গঠিত হয়েছে।

মমতার ‘বায়োপিকের' বিষয়বস্তু খতিয়ে দেখার দাবি বিজেপির

কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং আরও একবার এই আসন থেকে প্রার্থী হয়েছেন। তিনি ছাড়া আরও ১১ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। বিজেপি প্রার্থীর বিরুদ্ধে আছেন কংগ্রেসের বিক্রমাদিত্য সিং। তিনি কাশ্মীরের একসময়ের মহারাজা হরি সিংয়ের নাতি। অন্যদিকে শ্রীনগর থেকে লড়ছেন জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আব্দুল্লাহ। এই আসনে আরও ১০ জন প্রার্থী আছেন।  



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................