পুলিশের মারেই নাকি ক্যান্সার হয়েছে বিজেপির সাধ্বী প্রজ্ঞার! দাবি বাবা রামদেবের!

প্রজ্ঞা ঠাকুরকে ‘জাতীয়তাবাদী’ আখ্যা দিয়ে রামদেব বলেন, দীর্ঘ নয় বছর ধরে কারাগারে প্রজ্ঞার উপর যে নির্যাতন করা হয়েছে তাতেই ক্যান্সার ধরা পড়েছে তাঁর!  

 Share
EMAIL
PRINT
COMMENTS
পুলিশের মারেই নাকি ক্যান্সার হয়েছে বিজেপির সাধ্বী প্রজ্ঞার! দাবি বাবা রামদেবের!

রামদেব (Ramdev) বলেন প্রজ্ঞাকে (Pragya Thakur) এমনভাবে অত্যাচার করা হয়েছে যেন তিনি একজন সন্ত্রাসবাদী


নিউ দিল্লি: 

জাতীয় নির্বাচনের বিজেপি প্রার্থী প্রজ্ঞা সিং ঠাকুরের (Pragya Singh Thakur) সমর্থনে বিজেপি প্রধান অমিত শাহের পর (BJP chief Amit Shah) এবার যোগব্যায়াম গুরু রামদেবও (yoga guru Ramdev) গলা ফাটালেন। প্রজ্ঞা ঠাকুরকে ‘জাতীয়তাবাদী' আখ্যা দিয়ে রামদেব বলেন, দীর্ঘ নয় বছর ধরে কারাগারে প্রজ্ঞার উপর যে নির্যাতন করা হয়েছে তাতেই ক্যান্সার ধরা পড়েছে তাঁর!  ২০০৮ সালের মালেগাঁও বিস্ফোরণের (2008 Malegaon blasts case) মামলায় জামিনে মুক্তি পাওয়া প্রজ্ঞা ঠাকুরের সমর্থনে রামদেব আরও বলেন, “শুধুমাত্র সন্দেহের বশে গ্রেফতার হন প্রজ্ঞা। তাকে জেলে এমন নির্যাতন করা হয়েছিল যেন তিনি একজন সন্ত্রাসবাদী!” 

মোদীর পাঞ্জাবীর মাপ মমতা জানলেন কী করে, প্রশ্ন কংগ্রেস নেতা রাজ বব্বরের

রামদেব সাংবাদিকদের বলেন, “এটা অপরাধের পরাকাষ্ঠা। কেবলমাত্র সন্দেহের ভিত্তিতে একজন ব্যক্তিকে গ্রেফতার করবেন এবং তাকে নয় বছর ধরে শারীরিক ও মানসিক নির্যাতন করবেন! যে প্রবল চাপ তাকে সহ্য করতে হয়েছিল তাঁর ফলে প্রজ্ঞা শারীরিকভাবে দুর্বল হয়ে যান এবং ক্যান্সারের মতো রোগ হয় তাঁর। তিনি একজন সন্ত্রাসী নয় বরং জাতীয়তাবাদী মহিলা।”

২৬/১১ মুম্বাই বিস্ফোরণ কাণ্ডের শহিদ হেমন্ত কারকারেকে নিয়ে প্রজ্ঞা ঠাকুরের সাম্প্রতিক বিতর্কিত মন্তব্য প্রসঙ্গে রামদেব জনগণের উদ্দেশ্যে প্রজ্ঞার প্রতি সহানুভূতি প্রদর্শন করার আহ্বান জানান। রামদেব বলেন, “এই নারীর জন্য আমাদের কিছু সহানুভূতি দেখানো উচিত এবং ওঁর যে উদাসীনতা এবং তিক্ততা জন্মেছে তা বোঝার চেষ্টা করা উচিত।”

প্রজ্ঞা ঠাকুর (BJP candidate from Bhopal) গর্ব করে বলেছিলেন যে, তাঁর অভিশাপেই হেমন্ত কারকারের মৃত্যু হয়েছে। একটি সাংবাদিক সম্মেলনেই প্রজ্ঞা বলেন, “আমি হেমন্তকে বলেছিলাম যে আপনি শেষ হয়ে যাবেন, এবং দুই মাসেরও কম সময়ে সন্ত্রাসীরা তাকে হত্যা করেছিল।” এই মন্তব্যে দেশ জুড়ে ব্যাপক প্রতিক্রিয়া দেখা দিলে প্রজ্ঞা ফের জানান নিজের বলা কথাগুলো ফিরিয়ে নিয়েছেন তিনি, সংশোধন করে বলেন, হেমন্ত অবশ্যই একজন শহীদ। 

কাদা আর স্টোনচিপসে ভরা রসগোল্লা পাঠাব মোদীকে, খেলে দাঁত ভেঙে যাবে: মমতা

ভোপালে প্রজ্ঞা ঠাকুরের হয়ে প্রচার করবেন কিনা জানতে চাইলে রামদেব বলেন, “আমি যা বললাম তাতেই আপনাদের হেডলাইন খবর হয়ে যাবে। দয়া করে এতেই সন্তুষ্ট থাকুন।”

প্রজ্ঞা ঠাকুরের সমর্থনে বিজেপির প্রধান অমিত শাহ সম্প্রতি বলেছিলেন যে, ‘হিন্দু সন্ত্রাস' শব্দটি যারা বানিয়েছেন তাঁরাই প্রজ্ঞার বিরুদ্ধে মথ্যা অভিযোগ এনেছেন এবং প্রজ্ঞাকে প্রার্হী নির্বাচন করাকে ‘সম্পূর্ণ সঠিক সিদ্ধান্ত' বলেও মনে করেন তিনি।

বিজেপির সাধারণ সম্পাদক কৈলাশ বিজয়বর্গীয় প্রজ্ঞা ঠাকুরের সমর্থনে বলেন, ইউপিএ শাসনামলে হিন্দুরা যে সন্ত্রাসী তা প্রমাণ করার জন্য প্রজ্ঞার মতো মানুষকে নির্যাতন করা হয়েছিল।

কৈলাশ বিজয়বর্গীয় বলেন, “যে ধরনের অভিযোগ ও নিপীড়নের সম্মুখীন সাধ্বী প্রজ্ঞাকে হতে হয়েছিল তা স্বাধীনতার পর আমাদের ইতিহাসে খুব কমই দেখা যায়। তিনি যে যন্ত্রণা ভোগ করেছিলেন তা তাকে গভীরভাবে প্রভাবিত করেছিল।”

ভোপালের নির্বাচনে মূল লড়াই প্রজ্ঞা ঠাকুর এবং কংগ্রেস নেতা দিগ্বিজয় সিংয়ের মধ্যে। ১২ মে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে এই রাজ্যে। ফলাফল ২৩ মে ঘোষণা করা হবে।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................