This Article is From Apr 06, 2019

সারদার মালিকের থেকে ৩ কোটি টাকা নিয়েছিলেন হিমন্ত বিশ্বশর্মা, বললেন মমতা

তাঁর কথায়, অসমের ৯’টি লোকসভা আসন থেকে লড়ব আমরা। আমরা কিন্তু ইতিমধ্যেই লড়াইয়ের জন্য প্রস্তুত হয়ে গিয়েছি। তাই, দুর্বল ভাববেন না আমাদের।  

সারদার মালিকের থেকে ৩ কোটি টাকা নিয়েছিলেন হিমন্ত বিশ্বশর্মা, বললেন মমতা

অসমের ধুবড়িতে নির্বাচনী প্রচারে মমতা

ধুবড়ি:

আসন্ন লোকসভা নির্বাচন (Lok Sabha election 2019) উপলক্ষে শুক্রবার অসমে তৃণমূল কংগ্রেসের হয়ে নির্বাচনী প্রচার শুরু করলেন তৃণমূল সুপ্রিমো তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেই প্রচারমঞ্চ থেকে তিনি তীব্র আক্রমণ করলেন উত্তর-পূর্ব ভারতে বিজেপির ‘মুখ' হিমন্ত বিশ্বশর্মাকে। তাঁর দাবি, “সারদা চিটফান্ড কেলেঙ্কারিতে ৩ কোটি টাকা নিয়েছিলেন হিমন্ত বিশ্বশর্মা”। তিনি আরও বলেন, এনআরসি এবং সিটিজেনশিপ (অ্যামেন্ডমেন্ট) বিল হল অসমের মানুষকে ‘বোকা' বানাবার জন্য তৈরি করা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘দুই ললিপপ'! অসমের ধুবড়িতে জনসভা করতে এসে মমতা বলেন, অসম সরকার ৪০ লক্ষ মানুষকে ‘অন্যায়ভাবে' এনআরসি তালিকা থেকে বাদ দেওয়ার পরেই তৃণমূল কংগ্রেস উত্তর-পূর্ব ভারতের এই রাজ্য থেকে লড়াই করার সিদ্ধান্ত নিয়েছিল।

তাঁর কথায়, অসমের ৯'টি লোকসভা আসন থেকে লড়ব আমরা। আমরা কিন্তু ইতিমধ্যেই লড়াইয়ের জন্য প্রস্তুত হয়ে গিয়েছি। তাই, দুর্বল ভাববেন না আমাদের।  

কলকাতা পুলিশ কমিশনার সহ রাজ্য পুলিশের চার অফিসারকে বদলি করে দিল কমিশন

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ফের একবার তীব্রতম ভাষায় আক্রমণ করে মমতা বলেন, প্রধানমন্ত্রী পশ্চিমবঙ্গে এসে চিটফান্ড নিয়ে বড় বড় কথা বলে যাচ্ছেন, অথচ, চিটফান্ড কেলেঙ্কারিতে জড়িত সব অভিযুক্তকে গ্রেফতার করেছে রাজ্য সরকারই। তিনি বলেন, “এত বড় একটা আর্থিক কেলেঙ্কারি! সারদার মালিক নিজে জানিয়েছিল যে, অসমের মন্ত্রী হিম্নত বিশ্বশর্মাকে ৩ কোটি টাকা দেওয়া হয়েছিল। আমার কাছে সব প্রমাণ আছে এই কাগজপত্রে। নরেন্দ্র মোদী কি তাঁর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিয়েছেন? তাঁকে গ্রেফতার করেছেন”? এই কথা বলে তিনি মঞ্চ থেকেই একটি নথি দেখান উপস্থিত জনতাকে।

ওই নথিটি ধুবড়ি লোকসভা কেন্দ্রের প্রার্থী নুরুল ইসলাম চৌধুরীর হাতে দেন তৃণমূল সুপ্রিমো। তারপর বলেন, “আমাদের প্রার্থীই আপনাদের দেখিয়ে দেবে যে, এই নথি নিয়ে আপনারা আদালতেও যেতে পারেন”।

সমীক্ষা জানাল, প্রায় সব প্রশাসনিক বিভাগেই রাজ্যের পারফরমেন্স 'খারাপ'

স্বভাবসিদ্ধ ভঙ্গিতে মমতা জানান, “এনআরসি তালিকা ঘোষণার মাত্র ২ দিনের মধ্যেই আমি অসমে প্রতিনিধিদল পাঠিয়েছিলাম। আমাদের বিমানবন্দরেই আটকে দেওয়া হয়। বাইরেই যেতে দেওয়া হয়নি। যে মানুষগুলো এনআরসি তালিকা থেকে বাদ পড়লেন, তাঁদের সঙ্গে যখন কেউ ছিল না, সেইসময়ই আমাদের দল তাঁদের পাশে দাঁড়িয়েছিল”।

বক্তৃতায় ভারতবিখ্যাত অসমীয়া গায়ক ভূপেন হাজারিকার প্রসঙ্গও তোলেন মমতা। বলেন, “আমি এবং গোটা বাংলার মানুষই তাঁর গানের খুব ভক্ত। তাঁর বাড়িটিকে ব্যক্তিগত সম্পত্তি হিসাবে সারিয়ে তোলার ব্যাপারেও আমরা আমাদের প্রস্তাবটি দিয়েছি উপযউক্ত কর্তৃপক্ষের কাছে”।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.