শেষ দফার ভোটে রাজ্যে থাকছে ৭১০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

গত রবিবার ষষ্ঠ দফায় ভোট হয়  রাজ্যের ৮টি কেন্দ্রে।  সেই ভোটে কেন্দ্রীয় বাহিনীর সংখ্যা ছিল ৭১৩ কোম্পানি।

শেষ দফার ভোটে রাজ্যে  থাকছে  ৭১০ কোম্পানি কেন্দ্রীয়  বাহিনী

এমতাবস্থায় সাতশোরও বেশি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকবে শেষ দফায় ভোটে।

হাইলাইটস

  • রাজ্যের বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে এই খবর জানিয়েছেন
  • শেষ দফায় রাজ্যের মোট ন’টি কেন্দ্রে ভোট নেওয়া হবে
  • তার মধ্যে রয়েছে কলকাতা কেন্দ্রিক আসনগুলি
কলকাতা:

লোকসভা নির্বাচনে (General Elections 2019) সপ্তম দফায় (Seventh Phase Of Lok sabha Elections 2019) রাজ্যে প্রায় ৭১০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী (Central Forces) থাকতে চলেছে। রাজ্যের বিশেষ পুলিশ (Special Police Observer) পর্যবেক্ষক বিবেক দুবে এই খবর জানিয়েছেন। শেষ দফায় রাজ্যের মোট ন'টি কেন্দ্রে ভোট নেওয়া হবে। তার মধ্যে রয়েছে কলকাতা কেন্দ্রিক আসনগুলি। এর আগে গত রবিবার ষষ্ঠ দফার ভোটগ্রহণ (Sixth Phase Of General Elections 2019) হয়েছিল। তাতে ভোট হয়েছিল  রাজ্যের ৮ টি কেন্দ্রে।  সেই ভোটে কেন্দ্রীয় বাহিনীর সংখ্যা ছিল ৭১৩ কোম্পানি। মাওবাদীদের প্রভাব আছে বা অতীতে গোলমাল হয়েছে এমন জায়গায় ভোট হওয়ায় বাহিনীর সংখ্যা বাড়ানো হয়েছিল।

নিরাপত্তা বাড়লেও গোলমাল কমেনি। ঘাটালের বিজেপি তথা প্রার্থী প্রাক্তন আইপিএস অফিসার ভারতী ঘোষ দাবি করেন তাঁর উপর চড়াও হয়েছে তৃণমূল। তাছাড়া আরও কয়েক জায়গায় সন্ত্রাসের ঘটনা ঘটেছে বলে অভিযোগ উঠেছে।  ইতিমধ্যে কমিশনে নালিশ করে  এসেছে বিজেপি। কলকাতার পাশাপাশি দিল্লিতেও অভিযোগ জানিয়েছেন বিজেপি নেতারা ।

এমতাবস্থায় সাতশোরও বেশি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকবে শেষ দফায় ভোটে। এদিকে লোকসভা নির্বাচনের ষষ্ঠ দফার ভোট মিটতে না মিটতেই বাঁকুড়ার জেলাশাসককে পদ থেকে সরিয়ে দিয়েছে কমিশন। জানা গিয়েছে রবিবার বাঁকুড়ায় বিজেপি কর্মী আক্রান্ত হন। তৃণমূলের সঙ্গে সংঘর্ষে জেরেই তিনি জখম হয়েছেন বলে খবর এসে পৌঁছেছে। এছাড়া আরও কয়েকটি ঘটনা ঘটে সব মিলিয়ে জেলাশাসক কে বদলির নির্দেশ দেয় কমিশন।

গত ছটি দফায় রাজ্যে ৩৩ টি আসনে ভোট নেওয়া হয়েছে। বাকি রয়েছে আর ন'টি আসন। সেগুলি হল দমদম, বারাসত, জয়নগর, ডায়মন্ড হারবার, যাদবপুর, কলকাতা দক্ষিণ এবং কলকাতা উত্তর

More News