রমজান মাসে ভোটের সময় বদলাচ্ছে নাঃ নির্বাচন কমিশন

Lok Sabha Election 2019: কাল মঙ্গলবার থেকে রমজান (Ramzan) মাস শুরু হচ্ছে। শুধু এখন নয় মার্চ মাসের ১০ তারিখ ভোট ঘোষণার সময়ও এ নিয়ে বিতর্ক হয়

 Share
EMAIL
PRINT
COMMENTS
রমজান মাসে ভোটের সময় বদলাচ্ছে নাঃ নির্বাচন কমিশন

Lok Sabha Election 2019: কমিশন জানিয়ে দেয় সময়ের কোনও পরিবর্তন হচ্ছে না


নিউ দিল্লি: 

হাইলাইটস

  1. রমজান মাসে নির্বাচনের সময় কিছুটা এগিয়ে আনার দাবি করা হয়েছিল
  2. নির্বাচন কমিশন জানিয়েছে সময়ের বদল হচ্ছে না
  3. সুপ্রিম কোর্টের ডিভিশন বেঞ্চ কমিশনকে সিদ্ধান্ত নিতে বলে

রমজান (Ramzan) মাসে ভোটের সময় বদলাচ্ছে না। বিভিন্ন সংগঠনের তরফে রমজান মাসে নির্বাচনের সময় কিছুটা এগিয়ে আনার দাবি করা হয়েছিল। কিন্তু কমিশন (Election Commission)  জানিয়েছে সময়ের বদল হচ্ছে না। দাবি ছিল ভোর সাড়ে চারটে বা পাঁচটার মধ্যে ভোট প্রক্রিয়া শুরু হোক কিন্তু কমিশন স্পষ্ট জানিয়েছে আগের চারটি দফার মতো বাকি তিনটি দফাতেও সকাল সাতটা থেকে শুরু হবে ভোট প্রক্রিয়া। এর আগে সুপ্রিম কোর্টে (Supreme Court) -এ সংক্রান্ত জনস্বার্থ  মামলা দায়ের হয়। তাতে প্রধান বিচারপতি (Chief Justice Of India) রঞ্জন গগৈয়ের  নেতৃত্বে থাকা ডিভিশন বেঞ্চ কমিশনের বক্তব্য জানতে চায় এবং সিদ্ধান্ত নিতে বলে। এরপর কমিশন জানিয়ে দেয় সময়ের কোনও পরিবর্তন হচ্ছে না।

রাহুল- সোনিয়া- রাজনাথদের পরীক্ষা আজ, ১০টি তথ্য

সুপ্রিম কোর্টে মামলা করেছিলেন মহম্মদ নিজামউদ্দিন পাশা এবং আসাদ হায়াত নামে  দুই আইনজীবী। তাঁরা দবি করেন দেশজুড়ে তাপপ্রবাহ চলছে। এরই মধ্যে রমজান মাস শুরু হয়ে যাচ্ছে। তাই এ মাসের ৬, ১২ এবং ১৯ যে ভোট গ্রহণ হবে তার সময় দুই থেকে আড়াই ঘন্টা করে এগিয়ে আনা হোক। মানে ভোর সাড়ে চারটে বা পাঁচটার মধ্যেই শুরু হয়ে যাক ভোট প্রক্রিয়া। এই দাবির প্রেক্ষিতে নির্বাচন কমিশনকে সিদ্ধান্ত নেওয়ার কথা জানায় সর্বোচ্চ আদালত। আবেদকারীরা বলেন,  সারাদিন না খেয়ে থাকা ভোটারদের পক্ষে দুপুরের রোদে ভোট দেওয়া কষ্টের বিষয় হয়ে দাঁড়াবে। তাই ভোট গ্রহণের সময় এগিয়ে আনা হোক।

পশ্চিমবঙ্গের তিন জেলার সাত আসনে ভোট আজ

কাল মঙ্গলবার থেকে রমজান মাস শুরু হচ্ছে। শুধু এখন নয় মার্চ মাসের ১০ তারিখ ভোট ঘোষণার সময়ও এ নিয়ে বিতর্ক হয়। বিভিন্ন রাজনৈতিক দল দাবি করে  রমজানের সময় ভোট গ্রহণ উচিত বিষয় নয়। হয় তা পিছিয়ে দেওয়া হোক বা এগিয়ে  আনা  হোক। পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূলও দাবি  করে  এতে  মানুষের সমস্যা। ভোট ঘোষণার অব্যবহিত পরে প্রাথমিক প্রতিক্রিয়ায়  কলকাতার মেয়র ফিরহাদ হাকিম জানান, রমজান মাসে ভোট দিতে মানুষের সমস্যা হবে। রাজনৈতিক দল  হিসেবে আমরা বিভিন্ন পরিস্থিতি সামাল  দিতে তৈরি। কিন্তু  মানুষ সমস্যায় পড়বেন ভেবে আমাদের খারাপ লাগছে। কিন্তু শেষমেশ  নির্দিষ্ট সময়ে ভোট করানোর পক্ষে রইল কমিশন।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................